Asianet News BanglaAsianet News Bangla

Ind vs Eng- কী করতে হবে ছেলেকে, অধিনায়ক হওয়ার পর বুমরাকে টিপস দিলেন তার মা

শুক্রবার থেকে এজবাস্টনে (Edgbaston) শুরু ভারত বনাম ইংল্য়ান্ডের (India vs England) গত বছরের অসমাপ্ত সিরিজের পঞ্চম টেস্ট। জসপ্রীত বুমরার (Jasprit Bumrah) অধিনায়কত্বে জয় পেতে মরিয়া টিম ইন্ডিয়া (Team India)।  অধিনায় হওয়ার পর বুমরাকে টিপস দিলেন তার মা। 
 

India vs England 2022 Sanjana Ganesan and Jasprit Bumrah s mother gave tips after become team India captain spb
Author
Kolkata, First Published Jul 1, 2022, 2:27 PM IST

'সুযোগ পেলে আমি সম্মানিত বোধ করব। মনে হয় না কেউই এই সুযোগ হাতছাড়া করতে চাইবে। এর থেকে বড় অনুভূতি আর হয় না। তবে নেতৃত্বের পিছনে দৌড়তে চাই না। সুযোগের জন্য অপেক্ষা করতে চাই। সেই সুযোগ এলে দু’হাত বাড়িয়ে গ্রহণ করব'। গত বছর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজে নেতৃত্ব দেওয়ার সময় এমনটাই বলেছিলেন জসপ্রীত বুমরা। জানিয়েছিলেন টেস্ট দলের অধিনায়কত্ব করার নিজের স্বপ্নের কথা। তখনও হয়তো বুমরা ভাবেননি বছর ঘুরতেই তার ইচ্ছেপূর হয়ে যাবে। রোহিত শর্মা করোনা আক্রান্ত হওয়ায় ইংল্যান্ডের বিরুদ্ধে  এজবাস্টন টেস্টে অধিনায়ক জসপ্রীত বুমরা। সৌজন্যে বছরের পর বছর ধরে কঠোর পরিশ্রম ওবল হাতে দলকে সাফল্য এনে দেওয়া। নিজের অভিজ্ঞতার পরিচয় দেওয়া।  ছেলের কেরিয়ারের এই ঐতিহাসিক দিনে নিজের আবেগ ধরে রাখতে পারেলন না জসপ্রীত বুমরার মা দলজিৎ বুমরা। দিলেন বিশেষ বার্তা। 

দলজিৎ বুমরা সরাসরি নিজে কিছু সংবাদ মাধ্যমে বলেননি। বুমরার স্ত্রী সঞ্জনা গণেশন জানিয়েছেন জসপ্রীত বুমরার স্ত্রী সঞ্জনা গণেশন জানিয়েছেন দলজিৎ বুমরা বার্তা।  কী করতে হবে বুমরাকে তাও  নাকি জানিয়েছেন দলজিৎ।  আইসিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে বুমরার স্ত্রী সঞ্জনা গণেশন বলেন,'মা ভীষণ উত্তেজিত। উনি সব সময়ই চান বুমরা মাঠে সফল হোক। ক্রিকেটকে দারুণ ভালবাসেন। বুমরার পুরো ক্রিকেট সফরটা দেখেছেন। আজ যে জায়গায় রয়েছে বুমরা, সেটা ভীষণ ভালবাসেন মা। তাই বুমরার টেস্ট দলের অধিনায়ক হওয়ার খবর পেয়ে আহ্লাদিত মা।' এছাড়াও সঞ্জনা গণেশন জানিয়েছেন, 'বুমরার জন্য মায়ের কয়েকশো পরামর্শ রয়েছে। উনি নিজে কোনওদিনও ক্রিকেট না খেলা সত্ত্বেও। যে কোনও মায়ের মতোই উনি বলে দিয়েছেন, কীভাবে চিন্তাভাবনা করা উচিত বা কীভাবে এগনো উচিত। মা ভীষণ গর্বিত।' বুমরার অধিনায়ক হওয়ায় খুশি সঞ্জনাও। তিনি জানিয়েছেন, বুমরার দায়িত্ব নিতে সম্পূর্ণ প্রস্তুত।

India vs England 2022 Sanjana Ganesan and Jasprit Bumrah s mother gave tips after become team India captain spb

প্রসঙ্গত,১৯৩২ সাল থেকে টেস্ট ক্রিকেট খেলা শুরু করে ভারত। তার পর থেকে ৩৫ জন অধিনায়ক হয়েছেন। ৩৬তম অধিনায়ক হতে চলেছেন বুমরা। তাছাড়া ভারতীয় দল তথা বিশ্ব ক্রিকেটে খুব একটা পেস বোলারদের অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়না। বর্তমানে অস্ট্রেলিয়া টেস্ট প্যাট কানমিন্সকে অধিনাক করেছেন। আর জসপ্রীত বুমরা ভারতীয় ক্রিকেটে কপিল দেবের পর দ্বিতীয় পেসার হিসেবে অধিনায়ক হওয়ার দায়িত্ব পেয়েছেন। বল হাতে নিজের সেরাটা দিতে ও অধিনায়ক হিসেবে দসকে সাফল্য এনে দিতে মুখিয়ে রয়েছেন জসপ্রীত বুমরা। 

আরও পড়ুনঃInd vs Eng- কে জিততে পারে ভারত বনাম ইংল্যান্ডের পঞ্চম টেস্ট, জানুন বুমরা-স্টোকস দ্বৈরথের ম্যাচ প্রেডিকশন

আরও পড়ুনঃInd vs Eng- ভারতীয় দলের প্রথম একাদশে 'মহাচমক', দেখে নিন ইংল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার সম্ভাব্য একাদশ

Follow Us:
Download App:
  • android
  • ios