Asianet News BanglaAsianet News Bangla

India vs England- হার্দিকের হাফ সেঞ্চুরি, সূর্যকুমার-হুডাদের দুরন্ত ব্য়াটিং, ইংল্য়ান্ডের টার্গেট ১৯৯

ভারত বনাম ইংল্য়ান্ডের (India vs England) প্রথম টি২০ ম্য়াচে প্রথমব্য়াট করে ১৯৮ রান করল ভারতীয় দল (Team India)। সর্বোচ্চ ৫১ রান করলেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। ইংল্য়ান্ডের টার্গেট ১৯৯ রান। 
 

India vs England 2022 Team India set 199 runs target for England 1st T20 match spb
Author
Kolkata, First Published Jul 8, 2022, 12:26 AM IST

ইংল্য়ান্ডের বিরুদ্ধে প্রথম টি২০ ম্য়াচে দলগতভাবে দুরন্ত ব্য়াটিং ভারতীয় ক্রিকেট দলের। অনবদ্য ব্যাটিং করলেন হার্দিক পান্ডিয়া, সূর্যকুমার যাদব, দীপক হুডারা। তাদের ব্য়াটে ভর করেই দলের স্কোর পৌছে গেল দুশো রানের দোরগোরায়। শেষর দিকে আরেকটি ভালো খেলতে পারলেও দুশো পার হয়ে যেত স্কোর। ম্য়াচে টস জিতে ব্য়াটিং করার সিদ্ধান্ত নেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা। প্রথমে ব্য়াট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৮ রান করে ভারতীয় দল। দলের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন হার্দিক পান্ডিয়া। এছাড়া ৩৯ রান করেন সূর্যকুমার যাদব, ৩৩ রান করেন দীপক হুডা, ২৪ রান করেন রোহিত শর্মা। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন মইন আলি ও ক্রিস জর্ডান। একটি করে উইকেট নেন রিসি টপলি, তাইমিল মিলস ও ম্য়াট পারকিনসন। 

 

 

এদিন ভারতীয় দলের হয়ে ইনিংসের শুরু করেন রোহিত শর্মা ও ইশান কিশান। ঝোড়ো গতিতে শুরু করলেও বড় পার্টনারশিপ আসেনি ওপেনিং জুটিতে। ২৯ রানে প্রথম উইকেট পড়ে। ২৪ রান করে মইন আলির  বলে আউট হন রোহিত শর্মা। এরপর বেশিক্ষণ ক্রিজে দাঁড়াতে পারেননি ইশান কিশানও। দলের ৪৬ রানের মাথায় ব্যক্তিগত ৮ রান করে মইন আলির দ্বিতীয় শিকার হন ইশান কিশান। এরপর গলের ইনিংস এগিয়ে নিয়ে যান সূর্যকুমার যাদব ও দীপক হুডা। মারকাটারি ব্য়াটিং করতে থাকেন দুজনে। পাওয়ার প্লে শেষের আগেই দলের স্কোর পঞ্চাশ পার করে দেন। বেশ কিছু চোখ ধাঁধানো শট খেলেন তারা। ৮৯ রানে তৃতীয় উইকেট পড়ে ভারতের। ৩৩ রান করে ক্রিস জর্ডানের বলে আউট হন দীপক হুডা। উইকেট পড়লেও ভারতীয় দলের রানের গতিবেগ কিন্তু কমেনি।

India vs England 2022 Team India set 199 runs target for England 1st T20 match spb

এরপর দলের স্কোর বোর্ড এগিয়ে নিয়ে যান হার্দিক পান্ডিয়া ও সূর্যকুমার যাদব। তাদের ব্য়াটে ভর করেই দলের স্কোর একশো পার হয়। ব্য়াট হাতে নিজের ফর্মে তাকার পরিচয় এদিনও দেন হার্দিক পান্ডিয়া। ১২৬ রানে চতুর্থ উইকেট পড়ে ভারতের। ৩৯ রান করে ক্রিস জর্ডানের বলে আউট হন সূর্যকুমার যাদব। এরপর হার্দিক পান্ডিয়াকে সঙ্গ দেন অক্ষর প্য়াটেল। নিজের মারকাটারি ব্য়াটিং চালিয়ে যান তিনি।  অর্ধশতরানও পূরণ করে ফেলেন। হার্দিক পান্ডিয়া ও অক্ষর প্য়াটেলের জুটি ভাঙে ১৭১ রানে। ১৭ রান করে ম্যাট পারকিনসনের বলে আউট হন অক্ষর প্য়াটেল। এরপর দলের ১৮০ রানের মাথায় ব্যক্তিগত ৫১ রান করে রিসি টপলির বলে আউট হন হার্দিক পান্ডিয়া। শেষের দিকে পরপর দ্রুত উইকেট হারানোর ফলে দুশো পার করতে পারেনি ভারত। ১১রান করে তাইমিল মিলসের বলে আউট হন দীনেশ কার্তিক। ৩ রান করে রান আউট হন হার্শল প্য়াটেল। ১ ও ২ রানে অপরাজিত থাকেন ভুবনেশ্বর কুমার অর্শদীপ সিং। শেষ পর্যন্ত ভারত থামে ১৯৮ রানে। ইংল্য়ান্ডের টার্গেট ১৯৯।

Follow Us:
Download App:
  • android
  • ios