Asianet News BanglaAsianet News Bangla

রানে ফিরতে এবার ভগবানের কাছে বিরাট কোহলি, লন্ডনে অনুষ্কাকে নিয়ে শুনলেন কীর্তন

ব্যাট হাতে কিছুতেই ফর্মে ফিরতে পারছেন না বিরাট কোহলি (Virat Kohli)। ইংল্য়ান্ডের বিরুদ্ধে (India vs England) সিরিজের শেষ একদিনের ম্যাচের আগে কীর্তনের আসরে যোগ দিলেন বিরাট কোহলি ও অনুষ্কা শর্মা (Anushka Sharma)।
 

India vs England 2022 Virat Kohli and Anushka Sharma attend Krishna Das Kirtan in a temple in london spb
Author
Kolkata, First Published Jul 16, 2022, 6:00 PM IST

ব্য়াটে রান নেই দীর্ঘ দিন। সমালোচনার শিকার হতে হচ্ছে নানা দিকে। অনেক কিছু করেও ফেরত পাচ্ছেন না ব্যাট হাতে তার চেনাা ছন্দ। তারমধ্যে রবিবার ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের শেষ ও ফাইনাল ম্যাচ। গোটা সফরে রান আসেনি ডু অর ডাই ম্যাচে রানে ফিরতে মরিয়া কোহলি। তাই কী এ বার বাধ্য হয়ে শেষ পর্যন্ত ঈশ্বরের শরণাপন্ন হলেন বিরাট কোহলি। ভারত-ইংল্যান্ড সিরিজের মাঝে প্রাক্তন ভারত অধিনায়ক ও তার স্ত্রীর গন্তব্য দেখে তো তাই মনে হচ্ছে নেটিজেনদের।  কারণ স্ত্রীইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচ খেলতে নামার আগে স্ত্রী অনুষ্কা শর্মাকে নিয়ে কীর্তন শুনতে গেলেন বিরাট কোহলি। লন্ডনের এক মন্দিরে কীর্তনের আসরে যোগ দিয়েছিলেন বিরাট কোহলি ও অনুষ্কা শর্মা। যেই ছবি নেট দুনিয়ায় ছড়িয়ে পড়েছে। 

লন্ডনের নামী কীর্তন গায়ক গ্র্যামি নমিনেশন পাওয়া কৃষ্ণ দাসের কীর্তনের আসরে দেখা যায় সস্ত্রীক বিরাট কোহলিকে। সাদা টি-শার্ট পরে কীর্তন শুনতে গিয়েছিলেন দু’জন। একটি ছবিতে বেশ মন দিয়ে তত্ত্বকথা শুনতে দেখা যাচ্ছে দু’জনকে। ঠাকুরের নাম-গানের পর একসঙ্গে ছবিও তোলেন বিরুষ্কা ও কৃষ্ণ দাস।  যেই ছবি নেট দুনিয়ায় ছড়িয়ে পড়তে বেশি সময় নেয়নি। মুহূর্তে ভাইরাল হয়েছে বিরাট কোহলি ও অনুষ্কা শর্মার কীর্তন শুনতে যাওয়ার ছবি। ছবি দেখে অনেকেই বলছেন, বাইশ গজের যুদ্ধে সময় ভাল যাচ্ছে না। তাই বোধহয় কীর্তন শুনে মন শান্ত করার চেষ্টা করছেন বিরাট। যে কৃষ্ণ দাসের আসরে বিরাট ও অনুষ্কা  কীর্তন শুনতে গিয়েছেন তাঁর আসল নাম জেফ্রি কাগেল। কৃষ্ণ সাধনায় মন দিয়েই নাম পরিবর্তন করেছেন মার্কিন গায়ক। ১৯৯৬ সাল থেকে তাঁর প্রায় ১৭টি ভক্তিগীতি ও কীর্তনের অ্যালবাম প্রকাশিত হয়েছে।

 

 

প্রসঙ্গত, সেই ২০১৯ সালে ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম দিনরাতের টেস্ট। সেখানে নিজের শেষ সেঞ্চুরি করেছিলেন বিরাট কোহলি।  তারপর প্রায় ৩ বছর হতে চললেও বিরাটের ব্যাটে আসেনি কোনও শতরান।  সেঞ্চুরি তো অনেক দুরস্থ, বিরাট কোহলিকে তার চেনা ছন্দে পাওয়া যাচ্ছে  না দীর্ঘ দিন। আইপিএলে কয়েকটি ম্য়াচে রান করলেও দেশের জার্সিতে ফিরতেই যেই কী সেই। চলতি ইংল্যান্ড সফরেও ব্যাটে রানের খরা অব্যাহত বিরাট কোহলির। দেশর প্রাক্তন ক্রিকেটার কপিল দেব, ভেঙ্কটেশ প্রসাদ সহ আরও বেশ কয়েকজন ইতিমধ্যেউ ম্য়াচের পর ম্য়াচ বিরাটকে খেলানো নিয়েও প্রশ্ন তুলেছেন। তাকে দল থেকে প্রয়োজনে বসানোর কথাও বলেছেন। এত ঘন ঘন বিরাটের জাতীয় দল থেকে বিশ্রাম নেওয়া নিয়েও উঠছে প্রশ্ন। এই ঘরে বাইরে প্রবল চাপের মহূর্তে শেষ পর্যন্ত কীর্তন শুনে মনকে ঠান্ডা রেখে বিরাট রানের ফিরতে পারেন কিনা সেটাই দেখার।

আরও পড়ুনঃলাগাতার ব্যর্থতার মধ্যেই সোশ্যাল মিডিয়ায় 'বিরাট' বার্তা, কী বললেন কোহলি

আরও পড়ুনঃনারী সঙ্গ থেকে রাজকীয় জীবন যাপন, দেখুন লোলিত মোদীর বিতর্কিত ছবিগুলি
 

Follow Us:
Download App:
  • android
  • ios