Asianet News BanglaAsianet News Bangla

চোটের কারণে খেলেননি প্রথম ম্যাচ, লর্ডসে কী খেলবেন বিরাট কোহলি, জানা গেল আপডেট

চোটের কারণে ওভালে ইংল্য়ান্ডের (England) বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে খেলেননি বিরাট কোহলি (Virat Kohli)।  লর্ডসে (Lords)বিরাটকে দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা। জানা গেল বিরাটের চোট নিয়ে আপডেট। 
 

India vs England 2022 Virat Kohli may not play in 2nd Odi against England at lords spb
Author
Kolkata, First Published Jul 13, 2022, 5:36 PM IST

ইংল্য়ান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে দুরন্ত জয় পেয়েছে ভারতীয় ক্রিকেট দল। জস বাটলারের দলকে ব্যাটে-বলে রীতিমত দুর্মুষ করে ১০ উইকেটে  জয় পেয়েছে টিম ইন্ডিয়া। চোটের কারণে প্রথম একদিনের ম্য়াচে খেলতে পারেননি বিরাট কোহলি। জানা গিয়েছিল কুঁচকিতে চোট থাকার কারণেই প্রথম ওয়ান ডে-তে খেলতে পারবেন না প্রাক্তন ভারত অধিনায়ক। যদিও জানা গিয়েছে ওভালে টসের আগে পর্যন্ত কোহলিকে খেলানো যা কিনা সেই বিষয়ে চেষ্টা করেছিল টিম ম্যানেজমেন্ট। কিন্তু তা সম্ভব হয়নি। মনে করা হয়েছিল ক্রিকেটের মক্কা লর্ডসে দ্বিতীয় একদিনের ম্য়াচে দলে ফিরতে পারেন বিরাট কোহলি। কিন্তু এখও পর্যন্ত যা খবর তাতে দ্বিতীয় একদিনের ম্য়াচেও না খেলার সম্ভাবনাই বেশি বিরাট কোহলির।

প্রথমে মনে করা হয়েছিল সামান্য চোট। কিন্তু এখন জানা যাচ্ছ পুরোপুরি ফিট হয়ে ওঠেননি বিরাট। সেই কারণে লর্ডসেও তিনি না খেলতে পারেন। ট্রেন্টব্রিজে ভারত-ইংল্যান্ড সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচ খেলাকালীন বিরাট কোহলি চোট পেয়েছিলেন বলে খবর। প্রাক্তন ভারত অধিনায়কের  কুঁচকিতে চোট লাগে। দলের সঙ্গে নটিংহ্যাম থেকে লন্ডনে যাননি কোহলি। মাঝপথে চিকিৎসকের সঙ্গে পরামর্শ করেছেন বলে জানা গিয়েছে। অধিনায়ক রোহিত শর্মা বলেছিলেন যে, বিরাটের একটা ছোট চোট রয়েছে। কিন্তু দ্বিতীয় এক দিনের ম্যাচের আগেও বিরাটের চোট সারিয়ে মাঠে ফেরা অনিশ্চিত বলেই মনে করা হচ্ছে। সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, বিরাটের চোটের এখন যা অবস্থা তাতে বৃহস্পতিবার তাঁর মাঠে নেমে পড়া কঠিন। দ্বিতীয় এক দিনের ম্যাচেও প্রথম একাদশের বাইরে থাকতে পারেন বিরাট। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে এখনও পর্যন্ত বিরাটের খেলা বা না খেলা নিয়ে কিছু জানানো হয়নি। ভারতীয় দল শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে চাইছে বিরাটের জন্য। বিরাট লর্ডসে খেলতে নাও পারেন এই খবরে হতাশ তার ভক্তরা। ক্রিকেটের মক্কায় বিরাটের ব্যাটে রান দেখার অপেক্ষায় ছিলেন কোহলির 'বিরাট' ফ্যানেরা।

আরও পড়ুনঃওভালে বুমরার আগুনে স্পেলে রেকর্ডের ছড়াছড়ি, জেনে নিন কোন কোন রেকর্ড গড়লেন বুম বুম

আরও পড়ুনঃশুধু বুমরা নয়, ওভালে 'ব্রিটিশ বধ' করে কোন কোন রেকর্ড গড়ল ভারতীয় দল, দেখে নিন এক ঝলকে

প্রসঙ্গত, প্রথম একদিনের ম্যাচে ইংল্য়ান্ডকে হেলায় উড়িয়ে জয় পেয়েছে টিম ইন্ডিয়া। ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। জস্রপ্রীত বুমরা, মহম্মদ শামি, প্রসিদ্ধা কৃষ্ণা ভারতীয় পেস অ্যাটাকের ত্রিফলার সামনে গুড়িয়ে যায় ইংল্য়ান্ডের ব্য়াটিং। মাত্র ১১০ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। জস বাটলারে ৩০ ও ডেভিড উইলির ২১ রানের ইনিংস ছাড়া কোনও ব্য়াটসম্যান ২০ রানের গণ্ডি টপকাতে পারেনি। জেসন রয়, জো রুট, বেন স্টোকস, লিয়াম লিভিংস্টোন তো খাতাই খুলতে পারেননি। ভারতের হয়ে কেরিয়ারের সেরা পারফরম্যান্স করেন জসপ্রীত বুমরা। ১৯ রান দিয়ে ৬ উইকেট নেন তিনি। এছাড়া ৩ উইকেট নেন মহম্মদ শামি ও ১ উইকেট নেন প্রসিদ্ধ কৃষ্ণা। রান তাড়া করতে নেমে ১৮.৪ ওভারেই কোনও উইকেট না হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় ভারত। ৫৮ বলে ৭৬ রানের অধিনায়কোচিত ইনিংস খেলে অপরাজিত থাকেন রোহিত শর্মা, ৩১ রান করে অপরাজিত থাকেন শিখর ধওয়ান। এবার লর্ডসে সিরিজ জয়ের লক্ষ্যে নামতে প্রস্তুত রোহিত ব্রিগেড। 

Follow Us:
Download App:
  • android
  • ios