Asianet News BanglaAsianet News Bangla

Ind vs Eng T20- ভারতীয় দলে ৪টি পরিবর্তন, তৃতীয় টি২০-তে টস জিতে ব্য়াটিং ইংল্যান্ড

ভারত বনাম ইংল্য়ান্ডের টি২০ সিরিজ (India vs England T20 Series)। প্রথম দুটি ম্যাচ দিতে সিরিজ পকেটে রোহিত শর্মার (Rohit Sharma) দলের। তৃতী  জস বাটলারের (Jos Buttler)দলের কাছে সম্মান রক্ষার । 
 

India vs England Jos Buttler won toss in 3rd T20 against India and decided to bat first spb
Author
Kolkata, First Published Jul 10, 2022, 6:51 PM IST

৩ ম্যাচের টি২০ সিরিজে প্রথম দুটি জিতে ইতিমধ্যেই সিরিজ পকেটে পুরে ফেলেছে ভারতীয় ক্রিকেট দল। তৃতী ম্য়াচ নিয়ম রক্ষার হলেও ভারতের কাছে রয়েছে ইংল্য়ান্ডের মাটিতে তাদের হোয়াইট ওয়াশ করার সুযোগ। আর সেই সুযোগ কোনওভাবেই হাতছাড়া করতে নারাজ টিম ইন্ডিয়া। অপরদিকে, এই ম্যাচ একদিনের সিরিজ শুরুর আগে ইংল্যান্ডের কাছে সম্মানরক্ষার। শেষ ম্যাচে কিন্তু টস ভাগ্য সাথ ইংল্যান্ড অধিনায়ক জস বাটলারের। আর টস জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নিতে কোনও ভুল করেননি ব্রিটিশ সেনাপতি।  প্রথমে ব্য়াট করে বড় রানের টার্গেট দিয়ে প্রতিপক্ষকে চাপে রাখার জন্য এমন সিদ্ধান্ত জস বাটলারের। অপরদিকে, টস হারলেও প্রতিপক্ষকে যতটা সম্ভব কম রানে আটকে সেই .স্কোর পরিকল্পমাফিক তাড়া করে সিরিজ ৩-০ করতে মরিয়া ভারত।

আজকের ম্যাচে ভারতীয় দলে যে একাধিক পরিবর্তন হবে সেই ইঙ্গিত আগেই দিয়ে রেখেছিলেন অধিনায়ক রোহিত শর্মা। সেই মতই দলে মোট চারটি পরিবর্তন হয়েছে। বিশেষ করে বোলিং লাইনটা প্রায় পুরোটাই পরিবর্তন হয়েছে। জসপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার ও যুজবেন্দ্র চাহলকে বিশ্রাম দেওয়া হয়েছে। তাদের জায়গায় দলে সুযোগ পেয়েছেন আভেশ খান, উমরান মালিক ও লেগ স্পিনার রবি বিষ্ণোই। এছাড়া ব্যাটিং লাইনআপে হার্দিক পান্ডিয়াকে বিশ্রাম দেওয়া হয়েছে। তার জায়দায় এদিন প্রথম একাদশে সুযোগ পেয়েছেন শ্রেয়স আইয়র। 

তৃতীয় টি২০ ম্য়াচে ভারতীয় দলের  ওপেনিংয়ে রয়েছেন রোহিত শর্মা ও ঋষভ পন্থ। গত ম্য়াচ থেকে নতুন ভূমিকায় দেখা যাচ্ছে তাকে। দলের মিডল অর্ডারে রয়েছেন বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব। রানে ফিরতে মরিয়া দুই তারকা ব্য়াটসম্যান। দলের লোয়ার মিডিল অর্ডারে খেলছেন শ্রেয়স আইয়র ও  উইকেট রক্ষক ব্য়াটসম্য়ান দীনেশ কার্তিক। দলে স্পিনিং অলরাউন্ডার হিসেবে রয়েছেন রবীন্দ্র জাদেজা। দলে প্রধান স্পিনারের ভূমিকায় খেলছেন লেগ স্পিনার রবি বিষ্ণোই। দলের পেস বোলিং অ্যাাটাকে  আভেশ খান, উমরান মালিক, হার্শল প্য়াটেল। 

 

 

অপরদিকে ইংল্যান্ড দলের প্রথম একাদশে ওপেনিংয়ে রয়েছেন দুই অভিজ্ঞ ব্য়াটসম্য়ান। জেসন রয় ও অধিনায়ক এবং উইকেট রক্ষক জস বাটলার। দলের মিডল অর্ডারে খেলছেন মইন আলি, ডেভিড মালান, লিয়াম লিভিংস্টোন। প্রয়োজনে এই দুজন বলও করেন মইন আলি ও লিয়াম লিভিংস্টোন। দলের লোয়ার মিডল অর্ডারে খেলছেন তরুণ হ্যারি ব্রুক ও ফিল স্যাট। দলে হার্ড হিডারের ভূমিকাও পালন করতে সক্ষম দুজন। স্যাম কুরানের বাঁ হাতি পেস বোলিং যথেষ্ট উপযোগী। এছাড়া ইংল্যান্ড দলের পেস বোলিং অ্যাটাকে রয়েছেন ক্রিস জর্ডান, ডেভিড উইলি, রিসি টপলি, রিচার্ড গ্লেসন। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios