অবশেষে প্রতীক্ষার অবসান ঘটিয়ে উদ্বোধন হল মোতেরায় নবনির্মিত স্টেডিয়ামের। উদ্বোধন করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এবং শুরুতেই চমক দিয়ে স্টেডিয়ামের নাম রাখা হল দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে। সর্দার বল্লভভাই প্যাটেলের নামে উদ্বোধন করা হল স্পোর্টস কনক্লেভ। উদ্বোধনের পর কোবিন্দ এবং তাঁর স্ত্রী স্পোর্টস এনক্লেভের ভূমিপুজোতেও অংশ নেন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু ওক্রীড়া জগতের একাধিক ব্যক্তিত্ব।

উদ্বোধনা অনুষ্ঠান থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ বলেন,'সর্দার বল্লভভাই প্যাটেল স্পোর্টস এনক্লেভ এবং মোতেরার নরেন্দ্র মোদী স্টেডিয়ামের সঙ্গে নারানপুরায় একটি স্পোর্টস কমপ্লেক্সও নির্মিত হবে। এই ৩টি ভেন্যু যে কোনও আন্তর্জাতিক ক্রীড়া ইভেন্ট আয়োজন করার মত করে সজ্জিত করা হবে।' এছাড়া অমিত শাহ জানান,'সর্দার বল্লভভাই প্যাটেল স্পোর্টস এনক্লেভ অলিম্পিক স্তরের ক্রীড়া সুবিধা সম্পন্নয। এটি নির্মিত হবে ২৩৬ একর জমির উপর নির্মিত হয়েছে। এখানে ক্রিকেট, ফুটবল, হকি, টেনিস সহ সবরকম খেলার সুবিধা রয়েছে।' আহমেদাবাদ ভারতের 'ক্রীড়া শহর' হিসাবে পরিচিত হবে বলেও জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী। 

এদিন মোতেরা স্টেডিয়ামের উব্দোধনী অনুষ্ঠানে হাজির থাকার কথা ছিল বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়েরও। কিন্তু বুধবার সকালে ট্যুইট করে সৌরভ জানিয়ে দেন তিনি উপস্থিত থাকতে পারছেন না। অনুষ্ঠান মিস করবে বলেও জানিয়েছেন সৌরভ। শারীরিক অসুস্থতা ও চিকিৎসকদের বিশ্রামে থাকার পরামর্শের কারণেই সৌরভ উপস্থিত থাকতে পারেননি বলে প্রাথমিক ধারনা। তবে এদিন মোতের ক্রিকেট স্টেডিয়ামের নাম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে করা যে চমক ছিল তা বলার অপেক্ষা রাখে না।