আগামি ৫ তারিখ থেকে ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ দিয়ে ভারতে ফিরছে  ক্রিকেট। ৪টি টেস্টে , ৩টি ওডিআই ও ৫টি টি২০ ম্য়াচ খেলবে ভারতীয় দল। তবে দেশের মাঠেই নয়, চলতি বছরে ইংল্যান্ড সফরে যাবে ভারতীয় দল। সেই সূচিও ইতিমধ্যে ঘোষণা হয়ে গিয়েছে। ৪ অগাস্ট  সফরের প্রথম ম্যাচ। সেখানেও পাঁচটি টেস্ট ম্যাচ কেলার কথা রয়েছে ভারতীয় দলের। তবে সিরিজ শুরুর আগে ইংল্যান্ড হবে ভারত বনাম ভারত এ-র খেলা।

টেস্ট সিরিজ শুরু আগে ইংল্যান্ডে দুটি প্রস্তুতু ম্যাচ খেলনে ভারতীয় দল। প্রতিপক্ষ দল হল ভারতীয় এ দল। প্রকাশিত হয়ে গেল সেই ম্য়াচের সূচিও। যেখানে এক ঝাক ভারতীয় ক্রিকেটারদের দেখা যাবে একে অপরের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বীতা করতে। দু'টি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে নর্দাম্পটনশায়ার ও লেস্টারশায়ার কাউন্টি মাঠে। প্রথম প্রস্তুতি ম্যাচ ২১ থেকে ২৪ জলাই। ইতিমধ্যেই  নর্দাম্পটনের তরফে সোশ্যাল মিডিয়ার বিজ্ঞপ্তি প্রকাশ করে ম্যাচ টিকিটের কথা ঘোষণা করা হয়েছে।

 

 

শুধু নর্দাম্পটন নয়, লেস্টারের তরফেও বিজ্ঞপ্তি জারি করে উচ্ছ্বাস প্রকাশ করা হয়েছে কোহলিদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ আয়োজনের দায়িত্ব মেলায়। ২৮-৩১ জুলাই অনুষ্ঠিত হবে দুই ভারতীয় দলের দ্বিতীয় অনুশীলন ম্যাচ। লেস্টারের তরফ থেকেও টিকেটের কথা ঘোষণা করা হয়েছে। 

 

 

দুটি প্রস্তুতি ম্যাচের ঘোষণার পর থেকেই ইংল্যান্ডের ক্রিকেট পপ্রেমিরা খুবই খুশি। একসঙ্গে এত ভারতীয় তারকাদের ক্রিকেট ম্যাচের দেখার অপেক্ষায় প্রহর গনছেন সকলে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে টিকিট ব্রিকিও।