Asianet News BanglaAsianet News Bangla

দ্বিতীয় টি২০ ম্য়াচে ভারতীয় দল ৩ পরিবর্তন, টস জিতে ব্য়াটিং করার সিদ্ধান্ত টিম ইন্ডিয়ার

ভারত বনাম আয়ারল্যান্ডের (India vs Ireland) টি২০ ম্যাচ (T20 Match)। ২-০ ব্যবধানে সিরিজ জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) দল। লড়াই দিতে  মরিয়া  অ্যান্ড্রু বলবির্নির (Andrew Balbirnie) দল।
 

India vs Ireland Hardik pandya won toss in 2nd T20 match against Ireland and decided to bat first spb
Author
Kolkata, First Published Jun 28, 2022, 8:51 PM IST

প্রথম টি২০ ম্য়াচে  আয়ারল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে সহজ পেয়েছে ভারতীয় ক্রিকেট দল। মঙ্গলবার দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হার্দিক পান্ডিয়া ও অ্যান্ড্রু বলবির্নির দল। প্রথম ম্য়াচে জয়ের পর আত্মবিশ্বাসে তুঙ্গে টিম ইন্ডিয়ার। অপরদিকে দ্বিতীয় ম্য়াচে নিজেদের সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে রয়েছে আইরিশরা। প্রথম ম্য়াচের মতই দ্বিতীয় ম্য়াচেও টস ভাগ্য সাথ দেয় অধিনায়ক হার্দিক পান্ডিয়ার। টস জিতে ব্য়াটিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক। আজকের ম্য়াতে ভারতীয় দলে মোট তিনটি পরিবর্তন হয়েছে। চোটের কারণে দলের বাইরে গিয়েছেন রুতুরাজ গায়কোয়াড়। সেই জায়গায় দলে সুযোগ পেয়েছেন সঞ্জু স্যামসন। অপরদিকে, আবেশ খান ও যুজবেন্দ্র চাহলকে দ্বিতীয় ম্য়াচে বিশ্রাম দেওয়া হয়েছে। সেই জায়গায় খেলছেন হার্শল প্য়াটেল ও রবি বিষ্ণোই। 

আয়ারল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি২০ ম্য়াচে ভারতীয় দলের ওপেনিংয়ে রয়েছেন দুই তরুণ ওপেনার ইশান কিশান ও দীপক হুডা। মিডল অর্ডারে খেলছেন সঞ্জু স্যামসন ও চোট সারিয়ে ভারতীয় দলে কামব্যাক করা সূর্যকুমার যাদব। প্রথম ম্য়াচে রান পাননি সূর্যকুমার। দ্বিতীয় ম্য়াচে রানে ফিরতে মরিয়া তিনি। এছাড়া লোয়ার মিডল অর্ডার ও হার্ড হিটার হিসেবে খেলছেন হার্দিক পান্ডিয়া ও উইকেট রক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক। দলে স্পিনিং অল রাউন্ডার হিসেবে খেলছেন অক্ষর প্য়াটেল। এছাড়াও ফুল টাইম স্পিনার হিসেবে রয়েছেন লেগ স্পিনার রবি বিষ্ণোই। ভারতীয় দলের পেস অ্যাটাকে খেলছেন অভিজ্ঞ ভুবনেশ্বর কুমার, হার্শল প্য়াটেল ও আইপএলে নজর কাড়া কাশ্মীর এক্সপ্রেস উমরান মালিক।  

 

 

অপরদিকে, আয়ারল্যান্ড দলের প্রথম একাদশের ব্যাটিং লাইনআপে রয়েছেন অধিনায়ক অ্যান্ড্রু বলবির্নি ও অভিজ্ঞ পল স্টার্লিং। এছাড়াও রয়েছেন গ্যারেথ ডিলানি, হ্যারি টেক্টর। উইকেট রক্ষক ব্য়াটসম্যান হিসেবে খেলছেন লর্কান টাকার। দলে অলরাউন্ডার হিসেবে খেলছেন জর্জ ডকরেল, মার্ক আদায়ের। এছাড়া আয়ারল্যান্ড দলের বোলিং লাইনআপে রয়েছেন অ্যান্ডি ম্যাকব্রিন, ক্রেইগ ইয়ং, জসুয়া লিটল ও কনর অলফার্ট। ভারতীয় দলের থেকে ধারেভারে অনেক পিছিয়ে থাকলেও লড়াই দিতে প্রস্তুত আয়ারল্যান্ড দল।

 

 

প্রসঙ্গত, ব্যাটিং-বোলিং বিভাগের শক্তি থেকে ভারসাম্য সব দিকেই  আয়ারল্যান্ডের থেকে অনেকটা এগিয়ে ভারতীয় ক্রিকেট দল। তাই দ্বিতীয় টি২০ ম্য়াচেও অ্যান্ড্রু বলবির্নির আয়ারল্যান্ডের থেকে হার্দিক পান্ডিয়ার টিম ইন্ডিয়াকে অনেকটাই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। ম্য়াচ ভারতই জিতবে বলে মন্তব্য তাদের। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios