Asianet News BanglaAsianet News Bangla

ভারতীয় দলে অভিষেক উমরান মালিকের, টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত হার্দিক পান্ডিয়ার

আয়ারল্য়ান্ডের বিরুদ্ধে ভারতের (India vs Ireland ) প্রথম টি২০ ম্যাচ (T20 Match)। হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya)নেতৃত্বাধীন ভারতীয় দলে একাধিক তরুণ তুর্কী। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত হার্দিকের। লড়াই দিতে প্রস্তুত আয়ারল্যান্ডও।

India vs Ireland umran Malik makes debut Hardik pandya won the toss decided to bowl first spb
Author
Kolkata, First Published Jun 26, 2022, 8:55 PM IST

পাখির চোখ টি২০ বিশ্বকাপ। তার আগে একের পর এক টি২০ সিরিজ খেলছে ভারতীয় ক্রিকেট দল। ঘুরিয়ে ফিরিয়ে খেলানো হচ্ছে একাধিক ক্রিকেটারকে। সুযোগ পাচ্ছেন একাধিক তরুণ ক্রিকেটার। দল গুছিয়ে নেওয়ার লক্ষ্যেই আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজ খেলার সিদ্ধান্ত। দুই ম্যাচের সিরিজের প্রথম ম্য়াচে রবিবার মুখোমুখি হার্দিক পান্ডিয়া ও অ্যান্ড্রু বলবির্নির দল। ভারতীয় দলের অধিননায়ক হিসেবে প্রথম ম্যাচেই টস ভাগ্য সাথ দিল হার্দিক পান্ডিয়ার। আর টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন ভারত অধিনায়ক। আয়ারল্যান্ডের আবহাওয়া ও পিচে আদ্রতার কারণে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত। যাতে পেস বোলাররা সুবিধা নিতে পারে ও উইকেট বুঝে নিয়ে দ্বিতীয় ইনিংসে রান চেজের রণনীতি সাজানো যায়। এই ম্য়াচে ভারতীয় দলের হয়ে অভিষেক হল পেসার উমারন মালিকের। বল হাতে তাকে দেখার জন্য মুখিয়ে রয়েছেন বলে টসের সময় জানিয়েছেন হার্দিক পান্ডিয়া। উমরানও নিজের সেরাটা দিতে মরিয়া। 

 

 

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় ক্রিকেট দলের প্রথম একাদশে উমরান মালিকের অভিষেক ছাড়া খুব একটা চমক নেই। ভারতীয় দলের ওপেনিংয়ে রয়েছেন দুই তরুণ ওপেনার ইশান কিশান ও রুতুরাজ গায়কোয়াড়। মিডল অর্ডারে খেলছেন দীপক হুডা ও চোট সারিয়ে ভারতীয় দলে কামব্যাক করা সূর্যকুমার যাদব। এছাড়া লোয়ার মিডল অর্ডার ও হার্ড হিটার হিসেবে খেলছেন হার্দিক পান্ডিয়া ও উইকেট রক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক। দলে স্পিনিং অল রাউন্ডার হিসেবে খেলছেন অক্ষর প্য়াটেল। এছাড়াও ফুল টাইম স্পিনার হিসেবে রয়েছেন লেগ স্পিনার যুজবেন্দ্র চাহল। ভারতীয় দলের পেস অ্যাটাকে খেলছেন অভিজ্ঞ ভুবনেশ্বর কুমার, আভেশ খান ও আইপএলে নজর কাড়া কাশ্মীর এক্সপ্রেস উমরান মালিক।  

 

 

অপরদিকে, আয়ারল্যান্ড দলের প্রথম একাদশের ব্যাটিং লাইনআপে রয়েছেন অধিনায়ক অ্যান্ড্রু বলবির্নি ও অভিজ্ঞ পল স্টার্লিং। এছাড়াও রয়েছেন গ্যারেথ ডিলানি, হ্যারি টেক্টর। উইকেট রক্ষক ব্য়াটসম্যান হিসেবে খেলছেন লর্কান টাকার। দলে অলরাউন্ডার হিসেবে খেলছেন জর্জ ডকরেল, মার্ক আদায়ের। এছাড়া আয়ারল্যান্ড দলের বোলিং লাইনআপে রয়েছেন অ্যান্ডি ম্যাকরিন, ক্রেইগ ইয়ং, জসুয়া লিটল ও কনর অলফার্ট। ভারতীয় দলের থেকে ধারেভারে অনেক পিছিয়ে থাকলেও লড়াই দিতে প্রস্তিত আয়ারল্যান্ড দল।

 

 

তবে ম্য়াচ শুরুর আগেই বাধ সাধে বৃষ্টি। বৃষ্টি ও খারাপ আবহাওয়ার জন্য নির্ধারিত সময়ে শুরু করা গেল না ম্যাচ। টসও অনুষ্ঠিত হয় নির্ধারিত সময়ের কিছুক্ষণ পরে। যদিও এখনই পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়নি। সুতরাং, ম্যাচ শুরু হতে পারে কিছুক্ষণের মধ্যেই। বৃষ্টি কমার অপেক্ষায় সকলেই।

Follow Us:
Download App:
  • android
  • ios