Asianet News BanglaAsianet News Bangla

ভারতীয় দলে দুই চমক, টস জিতে বোলিং করার সিদ্ধান্ত বাবর আজমের

রবিবার এশিয়া কাপের (Asia Cup 2022) সুপার ফোরের মেগা ফাইটে ফের মুখোমুখি হতে চলেছে ভারত ও পাকিস্তান (India va Pakistan)। বাবর আজমের (Babar Azam) দলের বিরুদ্ধে টানা দ্বিতীয় জয়ের লক্ষ্যে অবিচল  রোহিত শর্মা (Rohit Sharma) দল। অপরদিকে গ্রুপ পর্বের হারের বদলা নিতে মরিয়া পাকিস্তান।
 

India vs Pakistan Babar Azam won toss and decided to bowl first in Asia Cup 2022 Super 4 round match spb
Author
First Published Sep 4, 2022, 7:17 PM IST

মাঝে শুধু এক সপ্তাহের ব্যবধান। ফের একবার ২২  গজে মুখোমুখি দুই চিরপ্রতীদ্বন্দ্বী প্রতিবেশী দেশ ভারত ও পাকিস্তান। গত রবিবার এশিয়া কাপ ২০২২-এর গ্রুপ পর্বের খেলায় পাকিস্কানকে ৫ উইকেটে হারিয়েছিল টিম ইন্ডিয়া। এবার সুপার ফোরের ম্যাচে পের একবার মহারণ। গ্রুপ পর্বের ম্যাচে টস ভাগ্য রোহিত শর্মার সাথ দিলেও সুপার ফোরে ম্যাচে টস জিতলেন বাবর আজম। টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান অধিনায়ক। বিপক্ষকে কম রানে আটকে রাখার চেষ্টা করে সেই অনুযায়ী রান চেজের রণনীতি সাজাতে, এছাড়া পেসাররা যাতে  ফ্রেস উইকেটের সুবিধা নিতে পারে। রাতে দুবাইয়ের উইকেট ব্যাটিং সহায়ক ওঠে এই সকল কারণেই টস জিতে বোলিং করার সিদ্ধান্ত। পাকিস্তান দলে একটি পরিবর্তন হয়েছে। শাহনাওয়াজ দাহানির জায়গায় খেলছেন মুহম্মদ হাসনাইন। অপরদিকে ভারতী দলে দুটি পরিবর্তন হয়েছে। রবীন্দ্র জাদেজার জায়গায় দলে এসছেন দীপক হুডা ও আবেশ খানের পরিবর্তে খেলছেন রবি বিষ্ণোই।

ভারতীয় দলের প্রথম একাদশের ব্য়াটিং লাইআপে ওপেনিংয়ে রয়েছে রোহিত শর্মা ও কেএল রাহুল। দলের মিডল অর্ডারে রয়েছেন বিরাট কোহলি, সূর্যকুমার যাদব ও ঋষভ পন্থ। দলের লোয়ার মিডিল অর্ডার ও হার্ড হিটার হিসেবে খেলছেন হার্দিক পান্ডিয়া।বল হাতেও ছন্দে রয়েছেন তিনি। এছাড়া দলের স্পিনিং অলরাউন্ডার হিসেবে খেলছেন দীপক হুডা। দলের স্পিন অ্যাটাকে রয়েছেন যুজেবেন্দ্র চাহল ও রবি  বিষ্ণোই। টিম ইন্ডিয়ার পেস বোলিং অ্যাটাকে রয়েছেন ভুবনেশ্বর কুমার, ও অর্শদীপ সিং।

ভারতের প্রথম একাদশ-
রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, দীপক হুডা, ভুবনেশ্বর কুমার, রবি বিষ্ণোই, যুজবেন্দ্র চাহাল, অর্শদীপ সিং।

অপরদিকে পাকিস্তান দলের ব্যাটিং লাইনআপে  রয়েছেন ওপেনিংয়ে বাবর আজম ওমহম্মদ রিজওয়ান। মিডল অর্জারে রয়েছেন ফকর জামান, ইফতিকর আহমেদ ও খুশদি  শাহ। দলের হার্ড হিটার হিসেবে খেলছেন আসিফ আলি।  পাকিস্তান দলে অলরাউন্ডার হিসেবে খেলছেন মহম্মদ নওয়াজ ও শাদাব খান। দলের তিন পেসার হলেন নাসিম শাহ, হ্যারিস  রউফ ও মুহম্মদ হাসনাইন।

পাকিস্তানের প্রথম একাদশ-
বাবর আজম (ক্যাপ্টেন), মহম্মদ রিজওয়ান (উইকেটকিপার), ফখর জামান, ইফতিকার আহমেদ, খুশদিল শাহ, আসিফ আলি, শাদব খান, মহম্মদ নওয়াজ, নাসিম শাহ, হ্যারিস রউফ ও  মুহম্মদ হাসনাইন।

প্রসঙ্গত, এশিয়া কাপ ২০২২-এর গ্রুপ পর্বের সাক্ষাতে পাকিস্তানতে ৫ উইকেটে হারিয়েছিল ভারত। তারপর হংকংকে ৪০ রানে হারিয়ে গ্রুপের প্রথম দল হিসেবে সুপার ফোরের টিকিট পাকা করে রোহিত শর্মার দল। অপরদিকে, ভারতের বিরুদ্ধে হারলেও হংকংয়ের বিরুদধে রেকর্ড ১৫৫ রানে ম্যাচ জিতে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে সুপার ফোরে পৌছেছে বাবর আজমের দল। এবার ফাইনালে ওঠার লক্ষ্যে আরও এক পা এগোতে রবিবারেক জিততে বদ্ধপরিকর ভারত ও পাকিস্তান। আর হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা। 

Follow Us:
Download App:
  • android
  • ios