Asianet News BanglaAsianet News Bangla

এশিয়া কাপের আগে পাকিস্তান দলে জোর ধাক্কা, চোটের কারণে ছিটকে গেলেন শাহিন আফ্রিদি

এশিয়া কাপের (Asia Cup 2022) আগে পাকিস্তান ক্রিকেট দলের (Pakistan Cricket Team) জন্য জোর ধাক্কা। চোটের কারণে প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেন শাহিন শাহ আফ্রিদি (Shaheen Shah Afridi)। খেলতে পারবেন না ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজও।
 

India vs Pakistan Shaheen Shah Afridi ruled out from Asia Cup 2022 due to knee injury spb
Author
First Published Aug 20, 2022, 7:48 PM IST

গত বছর টি২০ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন পাক পেসার শাহিন আফ্রিদি। কেএল রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলির উইকেট নিয়ে ভারতীয় ব্য়াটিং লাইনআপকে একাই নাড়িয়ে দিয়েছিলেন বাঁ হাতি তারকা পেসার। তারপর থেকেই ফের  বিরাট-রোহিত-রাহুলদের সঙ্গে শাহিন আফ্রিদির দ্বৈরথ দেখার অপেক্ষায় মুখিয়ে ছিল গোটা ক্রিকেট বিশ্ব। আসন্ন এশিয়া কাপের ম্য়াচে সেই ব্য়াটে-বলে লড়াই দেখা যাবে বলে আশা করেছিলেন অনেকেই। কিন্তু শেষ হয়ে গেল সেই সম্ভাবনা। কারণ হাঁটুর লিগামেন্টে চোটের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন শাহিন আফ্রিদি।  পাক পেসারের চোটের খবর আগেই জানা গিয়েছিল। তবে খেলানো সম্ভব কিনা সে বিষয়ে সরকারিভাবে কিছু ঘোষণা এতদিন করা হয়নি। কিন্তু শনিবার জানিয়ে দেওয়া হল এশিয়া কাপে খেলতে পারবেন না শাহিন সাহ আফ্রিদি।

India vs Pakistan Shaheen Shah Afridi ruled out from Asia Cup 2022 due to knee injury spb

গত জুলাই মাসে আগে গলে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্ট খেলার সময় ডান হাঁটুতে চোট পেয়েছিলেন শাহিন শাহ আফ্রিদি। ফলে সিরিজের দ্বিতীয় টেস্টও তিনি খেলতে পারেননি। তবে শাহিনের বিষয়ে শেষ পর্যন্ত অপেক্ষা করতে চেয়েছিল পিসিবি। কিন্তু চিকিৎসকরা জানিয়ে দিলেন খেলা সম্ভব নয়। এশিয়া কাপ থেকে ছিটকে গিয়ে হতাশ শাহিন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের চিফ মেডিক্যাল অফিসার নাজিবুল্লা সুমরো বলেছেন,'আমি শাহিনের সঙ্গে কথা বলেছি। খেলতে না পেরে ও খুব হতাশ। ইতিমধ্যেই ও রিহ্যাব শুরু করেছে। তবে মাঠে ফিরতে ওর এখনও বেশ কিছু দিন সময় লাগবে।' পিসিবির তরফ থেকে বিবৃতি প্রকাশ করে বলা হয়েছে, 'অক্টোবরে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিরুদ্ধে ত্রিদেশীয় সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে শাহিন শাহ আফ্রিদিকে বিশ্রাম দেওয়া হল। এই মুহূর্তে ওঁর চোটের যা অবস্থা তাতে চার থেকে ছয় সপ্তাহের বিশ্রাম প্রয়োজন। শাহিন এই মুহূর্তে দলের সঙ্গে নেদারল্যান্ডসে রয়েছে। সেখানেই ওঁর রিহ্যাব চলবে। আগামি কয়েক দিনের মধেই শাহিনের পরিবর্ত ক্রিকেটারের নাম জানিয়ে দেওয়া হবে।'  শুধু এশিয়া কাপ নয় ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজেও খেলতে পারবেন না শাহিন আফ্রিদি। তবে অক্টোবরে টি২০ বিশ্বকাপের আগে তার চোট সেরে যাবে বলে জানা গিয়েছে।

India vs Pakistan Shaheen Shah Afridi ruled out from Asia Cup 2022 due to knee injury spb

এশিয়া কাপে ভারতীয় দল-
রোহিত শর্মা (অধিনায়ক), কে এল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলী, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ড্য, রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চহাল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিংহ এবং আবেশ খান।

এশিয়া কাপে পাকিস্তান দল-
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলি, ফাখার জামান, হায়দার আলি, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মহম্মদ নাওয়াজ, মহম্মদ রিজওয়ান, মহম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ,  শাহনাওয়াজ দাহানি ও উসমান কাদির।

এক  ঝলকে দেখে নিন এশিয়া কাপের সূচি-
শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান: ২৭ অগস্ট (শনিবার), গ্রুপ বি, দুবাই।
ভারত বনাম পাকিস্তান: ২৮ অগস্ট (রবিবার), গ্রুপ এ দুবাই।
বাংলাদেশ বনাম আফগানিস্তান: ৩০ অগস্ট (মঙ্গলবার), গ্রুপ বি, শারজা।
ভারত বনাম কোয়ালিফায়ার: ৩১ অগস্ট (বুধবার), গ্রুপ এ, দুবাই।
শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ: ১ সেপ্টেম্বর (বৃহস্পতিবার), গ্রুপ বি, দুবাই।
পাকিস্তান বনাম কোয়ালিফায়ার: ২ সেপ্টেম্বর (শুক্রবার), গ্রুপ এ, শারজা।
বি১ বনাম বি২: ৩ সেপ্টেম্বর (শনিবার), সুপার ৪, শারজা।
এ১ বনাম এ২: ৪ সেপ্টেম্বর (রবিবার), সুপার ৪, দুবাই।
এ১ বনাম বি১: ৬ সেপ্টেম্বর (মঙ্গলবার), সুপার ৪, দুবাই।
এ২ বনাম বি২: ৭ সেপ্টেম্বর (বুধবার), সুপার ৪, দুবাই।
এ১ বনাম বি২: ৮ সেপ্টেম্বর (বৃহস্পতিবার), সুপার ৪, দুবাই।
বি১ বনাম এ২: ৯ সেপ্টেম্বর (শুক্রবার), সুপার ৪, দুবাই।
ফাইনাল: ১১ সেপ্টেম্বর (রবিবার) সুপার ৪-র প্রথম বনাম সুপার ৪-র দ্বিতীয়, দুবাই।

আরও পড়ুনঃদ্বিতীয় ম্যাচেও সহজ জয় পেল টিম ইন্ডিয়া, জিম্বাবোয়েকে ৫ উইকেটে হারিয়ে সিরিজ পকেটে ভারতের

আরও পড়ুনঃকেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের পাঁজরে বল মেরেছিলেন তিনি, এতদিনে অজাতা তথ্য ফাঁস করলেন শোয়ে আখতার

Follow Us:
Download App:
  • android
  • ios