Asianet News BanglaAsianet News Bangla

IND VS SA TEST: জোহানেসবার্গের বৃষ্টির কারণে দেরিতে শুরু খেলা, শাপে বর হবে কী ভারতের

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার (India vs South Africa) দ্বিতীয় টেস্টের (2nd Test) চতুর্থ দিনের খেলা। দক্ষিণ আফ্রিকার জয়ের জন্য চাই ১২২ রান। টিম ইন্ডিয়া (Team India) দরকার ৮ উইকেট। কিন্তু বৃষ্টির (Rain)কারণে শুরু করাগেল না খেলা। 
 

India vs South Africa Due to rain 4th day of the test did not start on time at Johannesburg spb
Author
Kolkata, First Published Jan 6, 2022, 3:15 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

জমজমাট জোহানেসবার্গে (Johannesburg) ভারত বনাম দক্ষিণ আফ্রিকার (India vs South Africa) দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনের খেলায় বাধা হয়ে দাঁড়াল বৃষ্টি (Rain)। যার ফলে নির্দিষ্ট সময়ে শুরুই করা গেল না খেলা। আবহাওয়া অফিসের পূর্বাভাস আগে থেকেই ছিল। জানানো হয়েছিলল বড্র-বিদ্যুৎ সহ বৃষ্টি সম্ভাবনার কথা। সেই মতো টেস্টের চতুর্থ দিনের সকাল থেকেই আকাশের মুখ ভার ছিল জোহানেসবার্গে। তারমধ্যে দফায় দফায় বৃষ্টির দাপট। যার ফলে ম্যাচ অফিসিয়ালরা পরিস্থিতি দেখে খেলা শুরু করার সময় পিছিয়ে দেন। বৃষ্টি কমলে পড়ে পরিস্থিত খতিয়ে দেখে ম্যাচ শুরুর সময় জানানো হবে। দ্বিতীয় টেস্ট জিততে দক্ষিণ আফ্রিকার দরকার ১২২ রান হাতে রয়েছে আট উইকেট। সেউ কারণে প্রোটিয়াদের এগিয়ে রাখছে ক্রিকেট বিশেষজ্ঞরা। তবে বৃষ্টির পর খেলা শুরু হলে সেই সুবিধা ভারতীয় পেসররা নিয়ে ম্য়াচের রং বদলাতে পারেন কিনা সেটাই দখার। 

জোহানেসবার্গে বরাবরই পয়া মাঠ ভারতের কাছে। এই মাঠে দক্ষিণ আফ্রিকার মাটিতে একটিও টেস্ট হারেনি টিম ইন্ডিয়া (Team India)। এখানে ভারতীয় দল মোট ৫টি টেস্ট খেলেছে যার মধ্যে ২টি ম্য়াচে জয় ও ৩টি ম্যাচ ড্র হয়েছে। কিন্তু এবার সেঞ্চুরিয়ন টেস্টে  ঐতিহাসিক জয় পেয়ে আরও বাড়তি আত্মবিশ্বাস নিয়ে জোহানেসবার্গে এসিছিল ভারতীয় দল। তবে দ্বিতীয় টেস্টে এসে অনেকটাই ঘুড়ে দাঁড়ায় দক্ষিণ আফ্রিকা দল। ব্যাট-বল সব বিভাগেই টেক্কা দিয়েছে কেএল রাহুলের দলকে। চতুর্থ দিনে বৃষ্টি কমলে ভারতীয় বোলররা যদি দুরন্ত কোনও পারফরম্যান্স না করতে পারে তাহলে ৮ উইকেটে ১২২ রান তুলতে খুব একটা সমস্যা হওয়ার কথা নয় ডিন এলগারের দলের। তবে এবার দেখার এটাই যে  পয়া জোহানেসবার্গের বৃষ্টি ভারতীয় দলের সৌভাগ্য নিয়ে আসতে পারে কিনি সেটাই দেখার। 

প্রসঙ্গত, জোহানেসবার্গে দ্বিতী টেস্টে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতের স্ট্যান্ডবাই অধিনায়ক কেএল রাহুল। কিন্তু প্রথম ইনিংসে কএল রাহুলের অরধশতরান ও রবি চন্দ্রন অশ্বিনের ৪৬ রানের লড়াকু ইনিংস ছাড়া কেউ বড় রান করতে পারেনি। ২০২ রান অলআউট হয়ে যায় ভারত। জবাবে প্রথম ইনিংসে কেগান পিটারসেন ও টম্বা বাভুমার অর্ধশতরানের সৌজন্যে প্রথম ইনিংসে ২২৯ রান করে দক্ষিণ  আফ্রিকার। ভারতের হয়ে শার্দুল ঠাকুর একাই ৭ উইকেট নিয়ে ভারতকে ম্যাচে টিকিয়ে রাখে। তবে ২৭ রানের লিড পায় প্রোটিয়ারা। দ্বিতীয় ইনিমসে পুজারা ও রাহানে ভারতের হয়ে রানে ফেরেন। তাদের অর্ধশতরান ছাড়া অন্যান্যরা কেউ বড় রান পায়নি। ২৬৬ রানে করে ভারত। লিড বাদ দিয়ে দক্ষিণ  আফ্রিকার টার্গেট দাঁড়ায় ২৪০ রান। রান তাড়া করতে নেমে তৃতীয় দিনের শেষে দক্ষিণ আফ্রিকার স্কোর ১১৮ রানে ২ উইকেট।

Follow Us:
Download App:
  • android
  • ios