Asianet News BanglaAsianet News Bangla

IND VS SA TEST: ফের ব্যর্থ পুজারা-রাহানে, তৃতীয় দিনে লড়াই করছেন বিরাট-পন্থ

কেপ টাউনে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) তৃতীয় টেস্ট। প্রথম ইনিংসে ভারতের ২২৩ রানের জবাবে ডিন এলগারের (Dean Elgar)দলের ইনিংশ শেষ ২১০ রানে। প্রথম ইনিংসে ১৩ রানের লিড পেল বিরাট কোহলির (Virat Kohli)দল। তৃতীয় দিনের প্রথম সেশনে ২ উইকেট হারালে দলের হাল ধরলেন বিরাট কোহলি ও ঋষভ পন্থ (Rishabh Pant)।

India vs South Africa Rishabh pant and Virat Kohli fight in 3rd day of cape town test spb
Author
Kolkata, First Published Jan 13, 2022, 4:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কেপ টাউনে (Cape Town) তৃতীয় দিনেও জমজমাট ভারত-বনাম দক্ষিণ আফ্রিকার  (India vs South Africa) সিরিজ নির্ণায়ক টেস্ট।  তৃতীয় দিনের সকালে ব্যাট হাতে ফের নিরাশ করেন দুই ভারতীয় মিডল অর্ডার ব্য়াটসম্যান চেতেশ্বর পুজারা (Cheteshwar Pujara)ও অজিঙ্কে রাহানে (Ajinkya Rahane)। খেলা শুরুর এক রানের মধ্যেই সাজঘরে ফেরত যান তারা। মার্কো জেনসনের শিকার হন চেতেশ্বর পুজারা ও কাগিসো রাবাডা সাজঘরে ফেরতে পাঠান রাহানেকে। ৫৮ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে  ব্যাপক চাপের মধ্যে পড়ে যায় ভারতীয় দল (Team India)। কিন্তু এদিন বিরাট কোহলির সঙ্গে ইনিংসের রাশ ধরেন ঋষভ পন্ত (Rishabh Pant)। মধ্য়াহ্ন বিরতির আগে পর্যন্ত ৭২ রানের পার্টনারশিপ করে দলকে লড়াইয়ে টিকিয়ে রাখেন বিরাট-পন্থ। নিজের স্বভাবজাত ঝড়ো ইনিংস খেলে ৫৮ বলে নিজের অর্ধশতরানও পূরণ করে ফেলেন পন্থ। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ভারতের স্কোর ১৩ রানে ৪ উইকেট। ৫১ রানে অপরাজিত ঋষভ পন্থ ও ২৮ রানে অপরাজিত বিরাট কোহলি।

৫৭ রানে ২ উইকেট থেকে তৃতীয় দিনের খেলে শুরু করে ভারতীয় দল। দিনের শুরুতে ব্যক্তিগত ৯ রানে আউট হন চেতেশ্বর পুজারা। এরপর স্কোর বোর্ডে এক রান যোগ করে সাজঘরে ফেরত যান অজিঙ্কে রাহানে। ৫৮ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে অশনি সংকেত দেখছিল ভারতীয় দল। কারণ সিরিজেস ছন্দে পাওয়া যায়নি ঋষভ পন্থকেও। কিন্তু এদিন প্রথম সেশনে ব্যাট করতে নেমে অনেকটাই ছন্দে পাওয়া যার তরুণ ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্য়ানকে। একদিক থেকে বিরাট কোহলি উইকেট আগলে রাখেন, অপরদিক থেকে সুযোগ বুঝে নিজের স্ট্রোক প্লে চালিয়ে যান ঋষভ পন্থ। নিজেদের মধ্যে অর্ধশতরানের পার্টনারশিপও গড়ে ফেলেন তারা। খুব দ্রুত গতিতে নিজের অর্ধশতরানও পূরণ করে ফেলেন পন্ত। অপরদিকে প্রথম ইনিংসের মতই দায়িত্ব নিয়ে অধিনায়কের মত দাঁড়িয়ে থাকেন কোহলি। লাঞ্চ পর্যন্ত লিড নিয়ে দক্ষিণ আফ্রিকার থেকে ১৪৩ রানে এগিয়ে রয়েছে ভারতীয় দল।

লাঞ্চের পর ভারতীয় দলকে বড় স্কোর করতে হলে বিরাট কোহলি ও ঋষভ পন্থকে নিজেদের ইনিংসকে বড় ইনিংসের রূপ দিতে হবে। কারণ আড়াই দিনের বেশি খেলা এখনও বাকি রয়েছে। সেখানে দক্ষিণ আফ্রিকা চ্যালেঞ্জ ছুড়ে দিতে হল অন্তত ৩০০ রানের বেশি টার্গেট দিতেই হবে। সেই লক্ষ্যে বিরাট ও পন্থের পাশাপাশি ভারতীয় টেলেন্ডারদেরও কিছুটা দায়িত্ব নিতে হবে ব্যাটিংয়ে। সব মিলিয়ে তৃতীয় দিনের খেলার উপরই অনেকটা নির্ভর করছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার সিরিজ নির্ণায়ক তৃতীয় টেস্টের ভাগ্য।
 

Follow Us:
Download App:
  • android
  • ios