Asianet News BanglaAsianet News Bangla

IND VS SA TEST: জোহানেসবার্গে ইতিহাসের হাতছানি, সময় নষ্ট না করে অনুশীলনে টিম ইন্ডিয়া

সেঞ্চুরিয়নে (Centurion) প্রথম টেস্ট জিতে ইতিহাস তৈরি করেছে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। দ্বিতীয় টেস্ট ৩রা জানুয়ারি থেকে জোহানেসবার্গে (Johannesburg) । সময় নষ্ট না করে অনুশীলন শেয়ার করে দিল টিম ইন্ডিয়া (Team India)। ভিডিও শেয়ার করল বিসিসিআই (BCCI)।
 

India vs South Africa Team India started practice at johannesburg ahead of 2nd test spb
Author
Kolkata, First Published Jan 1, 2022, 7:50 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অস্ট্রেলিয়া (Australia)সফরে গিয়ে পরপর দুবার টেস্ট সিরিজ জিতে ইতিহাস তৈরি করেছে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। ইংল্যান্ড সফরে গিয়েও সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া (Team India)। শেষ ম্যাচ কোভিডের কারণে এখনও হয়নি,২০২২ -এ হবে। কিন্ত সিরিজ হারের সম্ভাবনা নেই। এখনও দক্ষিণ আফ্রিকায় (South Africa) টেস্ট সিরিজ জেতেনি ভারতীয় দল। ২৯ বছর ধরে প্রোটিয়াভূমে তেরঙার জয়ধ্বনীর অপেক্ষায় রয়েছেন ভারতীয় ক্রিকেট দল থেকে ক্রিকেট প্রেমিরা। এবার সূবর্ণ সুযোগ রয়েছে ভারতীয় দলের সামনে। ইতমধ্যেই সেঞ্চুরিয়নে প্রথম টেস্ট জিতেছে ভারতীয় দল।  প্রথম এশীয় দল হিসেবে সেঞ্চুরিয়নে টেস্ট জিতে ইতিহাস তৈরি করেছে বিরাট কোহলি (Virat Kohli),কেএল রাহুলরা (KL Rahul)। দ্বিতীয় টেস্টের জন্য় নতুন বছরের প্রথম দিনেই অনুশীলন শুরু করে দিল ভারতীয় দল।

ভারত-দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ হতে চলেছে জোহানেসবার্গে। এমনিতেই এই মাঠা পয়া টিম ইন্ডিয়াপ পক্ষে।  ২০১৭-১৮ মরশুমে টিম ইন্ডিয়া ২-১ ব্যবধানে টেস্ট সিরিজ হারলেও, এই মাঠে ৬৩ রানে জিতেছিল কোহলির দল। আর এবার জোহানেসবার্গে জয় পেলেই দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম টেস্ট সিরিজ জিতে নয়া ইতিহাস লিখবে টিম ইন্ডিয়া।  আর সেই লক্ষ্য পূরণ করতে এক মুহূর্তও যেন সময় নষ্ট করতে চাইছেন না দ্রাবিড় ও বিরাট কোহলিরা। প্রথম টেস্ট জয়ের পরের দিন থেকেই জোহানেসবার্গে নামার প্রস্তুতিতে নেমে পড়েছেন ভারতীয় ক্রিকেটাররা। জোরকদমে চলছে সামি, নভদীপ সাইনিদের প্রস্তুতি। নতুন বছরের উৎসবে মাতলেও, অনুশীলনে  কোনো রকম খামতি রাখতে রাজি নন ভারতীয় কোচ রাহুল দ্রাবিড়। ভারতীয় দলের অনুশীলনের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভর্তি করা হয়েছে।

 

 

বিসিসিআইয়ের শেয়ার করা ভিডিওতে দেখা গিয়েছে, প্রথমেই  কেএল রাহুল, জসপ্রীত বুমরা, ঋদ্ধিমান সাহারা ওয়ার্ম আপ করছেন। তারপর একে একে সকলকেই দেখা গিয়েছে গা ঘামাতে। ব্য়াটিং-বোলিংয়ের বাইরে ফিটনেসের ক্ষেত্রেও রাহুল দ্রাবিড় খুবই নজর রাখেন। তারপর ভিডিওতে দেখায় যায় ব্যাটিং অনুশীলনে ব্যস্ত রয়েছেন ভারতীয় টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলি। এমনিতেই বিরাট কোহলির ব্য়াটে রানের খরা, সেঞ্চুরি নেই দুই বছর ধরে। জোহানেসবার্গে নতুন বছরে সেই অধরা সেঞ্চুরি করতে মরিয়া বিরাট কোহলি। শেষে ভিডিওতে দেখা গিয়েছে রাহুল দ্রাবিড়ের সঙ্গে। দীর্ঘ দিন ধরে ব্যাটে রান নেই পুজারার। রাহুল দ্রাবিড়ের সঙ্গে আলোচনা করে নিজের যাবতীয় ত্রুটি শুধরে নিতে চাইছেন তিনিও। ফলে নতুন  বছরে জোহানেসবার্গ টেস্ট জিতে শুধু ঐতিহাসিক সিরিজ জয় নয়, জয় দিয়ে নতুন বছর শুরু করতেও মরিয়া টিম ইন্ডিয়া।
 

Follow Us:
Download App:
  • android
  • ios