Asianet News BanglaAsianet News Bangla

IND VS SA: সেঞ্চুরিয়নে প্রথম টেস্টে ব্য়াটসম্যানদের জন্য অশনি সংকেত, কী বলছে হাওয়া অফিস

সেঞ্চুরিয়নে (Centurion) ভারত বনাম  দক্ষিণ আফ্রিকার (India vs South Africa) বক্সিং ডে টেস্ট (Boxing Day Test)। জয় দিয়ে সিরিজ শুরু করতে মরিয়া বিরাট কোহলি (Virat Kohli)ও ডিন এলগারের (Dean Elgar)দল।
 

India vs South Africa Weather Report ahead of Boxing Day Test at Centurion spb
Author
Kolkata, First Published Dec 26, 2021, 12:07 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবার থেকে শুরু হতে চলেছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) সফরের প্রথম টেস্ট। সেঞ্চুরিয়ন (Centurion) পার্কে হতে চলেছে এই প্রতিযোগিতা। তিন ম্যাচের টেস্ট সিরিজের (Test Series) প্রথম টেস্ট ঘিরে তুঙ্গে উন্মাদনার পারদ। যদিও ওমিক্রন (Omicron) আতঙ্কের কারণে  দর্শকশূন্য মাঠে হতে চলেছে ম্যাচ। দক্ষিণ আফ্রিকা সফরে পরিসংখ্যান বদলানোর লক্ষ্যেপারি দিয়েছে ভারতীয় দল। এখনও পর্যন্ত প্রোটিয়াভূমে আজ পর্যন্ত কোনও টেস্ট সিরিজ জিততে পারেনি  ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket team)। এবার নতুন ইতিহাস গড়াই লক্ষ্য বিরাট কোহলির (Virat Kohli) দলের। অপরদিকে, দেশের মাটিতে ভারতের বিরুদ্ধে টেস্টে অপরাজে তকমা ধরে রাখতে মরিয়া প্রোটিয়া ব্রিগেড। তবে একদিকে সিরিজের প্রথম ম্যাচ ঘিরে যেখানে পারদ চড়ছে, সেখানে হাওয়া অফিসের পূর্বভাস কিন্তু একটু চিন্তা বাড়িয়েছে ক্রিকেটার থেকে শুরুর করে ক্রিকেট প্রেমীদের মধ্যে।

স্থানীয় আবহাওয়া অফিসের রিপোর্ট অনুযায়ী সেঞ্চুরিয়নে বক্সিং ডে টেস্ট বৃষ্টির পূর্বাভাস রয়েছে। যার ফলে বিঘ্নিত হতে পারে খেলা। তবে খেলা বাতিল হয়ে যাওয়ার মত পরিস্থিতি হবে না সেই বিষয়টিও জানিয়েছে হাওয়া অফিস। ওয়েদার রিপোর্টে জানানো হয়েছে, সেঞ্চুরিয়নে রবিবার অর্থাৎ ম্য়াচের প্রথম দিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে দ্বিতীয় দিন  সোমবার সকালে থেকেই আকাশ মেঘাচ্ছন্ন থাকবে বলে জানা গিয়েছে। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, প্রথম সেশন চলাকালীন বৃষ্টি হতে পারে। তবে পরের দিকে আকাশ বৃষ্টি কমবে,মাঝে হালকা বৃষ্টি হতে পারে। তবে খেলা পুরো বিঘ্নিত হবে না। তৃতীয় দিন অর্থাৎ বুধবারও প্রথম সেশনে বিক্ষিপ্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা তারপরও আকাশ মেঘাচ্ছন্ন থাকবে বলে জানানো হয়েছে হাওয়া অফিসের তরফে।

দ্বিতীয় ও তৃতীয় দিন প্রথম সেশনের খেলা বৃষ্টির সম্ভাবনা থাকলেও,চতুর্থ ও পঞ্চম দিন আকাশ সম্পূর্ণ পরিষ্কার থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। কিন্তু ওয়েদার রিপোর্ট সেঞ্চুরিয়নে চিন্তার ভাঁজ চওড়া করেছে ব্যাটসম্য়ানদের কপালে। কারণ সেঞ্চুরিয়নের উইকেট এমনিতেই পেস ও বাউন্সি। যেখানে এমনিতেই পেস বোলাররা সাহায্য পেয়ে থাকে। তারউপর যদি দ্বিতীয় ও তৃতীয় দিন আকাশ যদি মেঘলা থাকে তাহলে সেঞ্চুরিয়নের উইকেট পেসারদের কাছে স্বর্গরাজ্য হয়ে উঠবে। সেখানে অত্যাধিক পেস ও বাউন্সের সঙ্গে সুইংয়ের পরিমাণও অনেকটাই বেড়ে যাবে। যার ফলে ব্য়াটসম্যানদের ক্রিজে  টিকে থাকতে গেলে কঠিন লড়াই করতে হবে। তবে আবহাওয়ার কথা না ভেবে নিজেদের শক্তি অনুযায়ী লড়াই দিতে প্রস্তুত দুই দল।  

Follow Us:
Download App:
  • android
  • ios