Asianet News BanglaAsianet News Bangla

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্য়াচ, কেমন হতে পারে টিম ইন্ডিয়ার প্রথম একাদশ

আজ একদিনের সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি হতে চলেছে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ (India vs West Indies)। ২ ম্য়াচ জিতে সিরিজ পকেটে পুরে ফেলেছে টিম ইন্ডিয়া (Team India)। এবার হোয়াইট ওয়াশ করাই লক্ষ্য শিখর  ধওয়ানের  (Shikhar Dhawan)দলের। 
 

India vs West Indies 2022 probable playing 11 of Team India in 3rd ODI against West Indies spb
Author
Kolkata, First Published Jul 27, 2022, 5:45 PM IST

প্রথম দুটি ম্যাচ জিতে ইতিমধ্যেই সিরিজ নিজেদের নামে করে ফেলেছে ভারতীয় ক্রিকেট দল। আজ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের শেষ ও নিয়মরক্ষার ম্যাচে নামতে চলেছে টিম ইন্ডিয়া। হোয়াইট ওয়াশ শিখর ধওয়ানের দলের লক্ষ্য হলেও আজকের ম্য়াচে ভারতীয় দলের বেশ কিছু রিজার্ভ বেঞ্চের প্লেয়ার সুযোগ পেতে পারে বলেই মনে করা হচ্ছে। টি২০ সিরিজে যেহেতু দলের সিনিয়র প্লেয়াররা কামব্যাক করছে তার আগে আজকের ম্য়াচে বেশ কিছু তরুণ ক্রিকেটারকে সুযোগ দিতে পারেন রাহুল দ্রাবিড়। অপরদিকে, ওয়েস্ট ইন্ডিজের কাছে আজকের ম্য়াচ সম্মান রক্ষার। তাই সিরিজ হাতছাড়া  হলেও ঘরের মাঠে হোয়াইট ওয়াশ হওয়ার লজ্জার হাত থেকে বাঁচতে নিজেদের সেরাটা দিয়েই ঝাপাতে চাইছে ওয়েস্ট ইন্ডিজ।  ফলে আজকের ম্য়াচে দুই দলের প্রথম একাদশ কেমন হতে পারে দেখে নিন এক নজরে। 

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্য়াচে ভারতীয় দলের ওপেনিংয়ে থাকতে চলেছেন শিখর ধওয়ান ও রুতুরাজ গায়কোয়াড়। ছাড়া ভারতীয় দলের  মিডল অর্ডারে থাকতে চলেছেন শ্রেয়স আইয়র ও সূর্যকুমার যাদব। সূর্যকুমার প্রথম দুই ম্যাচে রান না পেলেও ফর্মে ফিরেছেন শ্রেয়স। দলে উইকেট রক্ষক ব্য়াটসম্য়ান হিসেবে লোয়ার মিডল অর্ডারে খেলতে চলেছেন সঞ্জু স্যামসন। এছাড়া লোয়ার মিডিল অর্ডারে খেলবেন দীপক হুডা। দলের হার্ড হিটারের ভূমিকাও পালন করতে হবে এই দুজনকে। দলে স্পিনিং অলরাউন্ডার হিসেবে খলেবেন অক্ষর প্যাটেল অথবা রবীন্দ্র জাদেজা। এছাড়া দলে থাকবেন লেগ স্পিনার যুজবেন্দ্র চাহলও। এছাড়া দলের তিন পেসার হলেন শার্দুল ঠাকুর, অর্শদীপ সিং ও মহম্মদ সিরাজ। 

ভারতের সম্ভাব্য একাদশ-
শিখর ধাওয়ান (অধিনায়ক)
রুতুরাজ গায়কোয়াড়
শ্রেয়স আইয়ার
সূর্যকুমার যাদব
সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক)
দীপক হুডা
অক্ষর প্যাটেল / রবীন্দ্র জাদেজা
শার্দুল ঠাকুর
মহম্মদ সিরাজ
যুজবেন্দ্র চাহাল
অর্শদীপ সিং

অপরদিকে ওয়েস্ট ইন্ডিজ দলের ওপেনিংয়ে থাকতে চলেছেন উইকেট রক্ষক ব্যাটসম্যান সাই হোপ ও   কাইল মেয়ার্স।  এছাড়া ক্যারিবিয়ান দলের মিডল অর্ডারে খেলতে পারেন  শার্মারহ ব্রুকস, ব্র্যান্ডন কিং ও নিকোলাস পুরান। দলের হার্ড হিটারের ভূমিকায় খেলবেন রভম্যান পাওয়েল। এছাড়া আজকের ম্য়াচে দলে দুই স্পিনার নিয়ে খেলতে নামতে পারে ওয়েস্ট ইন্ডিজ। এরা হলেন  হেডন ওয়ালস ও আকিল হোসেন। এছাড়াও নিকোলাস পুরানের দলে খেলবেন তিন পেসার। এরা হলেন আলজারি জোসেফ, রোমারিও শেফার্ড ও । 

ওয়েস্ট ইন্ডিজের সম্ভাব্য একাদশ-
শাই হোপ (উইকেটরক্ষক)
ব্র্যান্ডন কিং
শামার ব্রুকস
কাইল মেয়ার্স
নিকোলাস পুরান (অধিনায়ক)
রোভম্যান পাওয়েল
আকিল হোসেন 
রোমারিও শেফার্ড
আলজারি জোসেফ
হেডন ওয়ালস
জাডেন সিলস

আরও পড়ুনঃহোয়াইট ওয়াশের লক্ষ্যে টিম ইন্ডিয়া, সম্মানরক্ষা করতে কোন রণনীতি সাজাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

আরও পড়ুনঃবিডে বাজিমাত করল বিসিসিআই, ২০২৫ মহিলা বিশ্বকাপের আয়োজক দেশ ভারত

Follow Us:
Download App:
  • android
  • ios