বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টি২০ ম্যাচে বড় জয় ভারতের। দ্বিতীয় টি২০ ম্যাচে ৮ উইকেট জয় পেল রোহিত শর্মার দল। প্রথমে দাপুটে ব্যাট করলেও ২০ ওভারে মাত্র ১৫৩ রানেই শেষ হয়ে যায় বাংলাদেশের ইনিংস। আর সেই সঙ্গে ব্যাট হাতে নেমে সহজেই জয় নিশ্চিত করে ভারত। ওপেনিং জুটিতে প্রথমে ভালো পার্টনারশিপ গড়েন শিখর ধাওয়ান ও রোহিত। তবে শুধু মাত্র ৩১ রানে ধাওয়ান ফিরে গেলেও রোহিতের ব্যাট থেকে আসে ঝকঝকে ৮৫ রানের ইনিংস। আর সেই সঙ্গে জয় তুলে নেয় ভারতীয় দল। ১৬ ওভারের মাথায় ৮ উইকেটে জিতে সিরিজে সমতা ফেরালো ভারতীয় দল।

 

 

রাজকোটে ম্যাচ হবে কি না সেটা আগে থেকে নিশ্চিত না থাকলেও, সব কিছুকে উপেক্ষা করে জয়ে ফেরাই লক্ষ্য ছিল ভারতের। তবে অন্যদিকে ম্যাচের আগের দিন কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিল বাংলাদেশ। তবে সেই চ্যালেঞ্জেই এবার পালটা চাপে পরে গেল বাংলাদেশ দল। প্রথমে এদিন টসে জিতে এদিন ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। প্রথমে শুরুটা বাংলাদেশ ভালো করেছিল ব্যাট হাতে। প্রথম ১২ ওভারে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের রান ছিল ৯৭। তবে সেখান থেকে ম্যাচের মোড় ঘুড়িয়ে দেন ভারতীয় বোলাররা। সেখান থেকে নির্ধারিত ২০ ওভারে মাত্র ১৫৩ রানেই শেষ হয়ে যায় বাংলাদেশের ইনিংস। বাংলাদেশের হয়ে ব্যাট হাতে ২৯ রানের ইনিংস খেলেন লিটন দাস। ৩৬ রানের ইনিংস খেলেন নাইম ও ৩০ করে রান করেন সৌম্য সরকার ও মহম্মদুল্লা। একই সঙ্গে ভারতের হয়ে প্রথম দিকে সেভাবে নজর কাড়তে দেখা যায়নি ভারতের পেসার খালিল আহমেদকে। তবে সেই জায়গায় দাঁড়িয়ে বেশ খানিকটা খেলায় সমতায় ফেরান ভারতীয় স্পিনাররা। বল হাতে দুটি উইকেট নেন যুজবেন্দ্র চাহল। একটি করে উইকেট নেন ওয়াশিংটন সুন্দর, দীপকা চাহর ও ওয়াশিংটন সুন্দর।

আরও পড়ুন, ‘মহা’ আতঙ্ক কাটিয়ে সময়ে শুরু ম্যাচ, রাজকোটে টস করেই সেঞ্চুরি রোহিতের

অপরদিকে ১৫৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১৫ ওভার ৪ বলেই রান তুলে দেয় ভারত। প্রথমেই ব্যাট হাতে ১১৮ রানের পার্টনারশিপ গড়েন ভারতীয় ওপেনার ধাওয়ান ও অধিনায়ক রোহিত। আর সেই পার্টনারশিপেই প্রায় জয় নিশ্চিত হয়ে যায় ভারতের। ৩১ রানে ফেরেন শিখর ও ৮৫ রানের দুরন্ত ইনিংস খেলে সাজঘরে ফেরেন রোহিত শর্মা। শেষে ব্যাট হাতে ৮ রান করেন লোকেশ রাহুল ও ২৪ করেন শ্রেয়স আইয়ার। অপরাজিত থেকে ভারতকে ম্যাচ জেতান এই জুটি। ম্যাচের সেরা হয়েছেন রোহিত শর্মা। এই ম্যাচে জিতে টি২০ সিরিজে সমতা ফেরালো ভারতীয় দল। আর সেই সঙ্গে এবার নাগপুরের ম্যাচ বেশ জমে উঠতে চলেছে রবিবার। রবিবারই এবার ফয়সলা হবে টি২০ সিরিজের।