লকডাউনে বিস্ফোরক মন্তব্য আরও এক পাকিস্তানি ক্রিকেটারের। এবার ভারতীয় ক্রিকেটারদের স্বার্থপর বলে বিতর্কে জড়ালেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হক।  দেশের জন্য নয়, তাঁর আমলে ভারতীয়রা ব্যাটসম্যানরা খেলতেন নিজেদের স্বার্থে। এমনটাই মত ইনজামামের।  ইনজির দাবি, ব্যাটিং লাইন-আপ পাকিস্তানের থেকে ভাল হওয়া সত্বেও ভারত পাকিস্তানের বিরুদ্ধে সাফল্য পেত না। তার কারণই হল ব্যাটসম্যানদের স্বার্থপরতা।

আরও পড়ুনঃনিজের ৪৭তম জন্মদিন পালন করবেন না মাস্টার ব্লাস্টার

সম্প্রতি সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে অপর পাক তারকা রামিজ রাজার সঙ্গে আলোচনায় বসেছিলেন ইনজামাম উল হক। আলোচনায় ইনজামামের সময় ভারতীয় দল নিয়ে প্রসঙ্গ উঠলে প্রাক্তনপাক অধিনায়ক বলেন,'আমরা যখন ভারতের বিরুদ্ধে খেলতাম, কাগজকলমে ওদের ব্যাটিং আমাদের চেয়ে বেশি শক্তিশালী ছিল। কিন্তু আমাদের ব্যাটসম্যানরা যদি ৩০-৪০ রানও করে, সেটা করত দলের জন্য। আর, ভারতের কেউ সেঞ্চুরি করলেও সেটা নিজের জন্য করত। এটাই ছিল দুই দলের মধ্যে পার্থক্য।' শুধু ভারত নয়, পাকিস্তানের বর্তমান ক্রিকেট নিয়েও আলোচনা হয় দুইপাক তারকার মধ্য। সেখানেও ভারতকে টেনে আনেন ইনজি। তিনি বলেন,  বর্তমানে পাকিস্তানের অবস্থা আগের ভারতের মতো হয়েছে। প্রতিভা থাকা সত্বেও নিজেদের সেরাটা দিতে পারছেন না তারকারা। কারণ এরা নিজেদের জায়গা মজবুত করার জন্য খেলছেন। নিজেদের জায়গা হারানোর ভয় পান সবাই। দলের কি প্রয়োজন কেউ বোঝেন না। 

আরও পড়ুনঃভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে বড় ঘোষণা সৌরভের, কী বললেন বিসিসিআই প্রসিডেন্ট

আরও পড়ুনঃহেড কোচ হিসেবে কিবু ভিকুনার নাম ঘোষণা করল কেরালা ব্লাস্টার্স

১৯৯১ সালে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয়েছিল ইনজির। পরের বছর অভিষেক হয় টেস্টে। আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন ২০০৭ সাল পর্যন্ত। এই সময়কালের মধ্যে মহম্মদ আজহারউদ্দিন, সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণ, বীরেন্দ্র সহবাগ, যুবরাজ সিংয়ের মতো ব্যাটসম্যানরা খেলেছেন টিম ইন্ডিয়ার হয়ে। ১২০ টেস্ট, ৩৭৮ একদিনের ম্যাচ ও এক টি-টোয়েন্টি খেলা ইনজির বক্তব্যের সুর হল এই ভারতীয় ব্যাটসম্যানদের সবাই স্বার্থপর। তাঁরা খেলতেন নিজের রান বাড়ানোর জন্য। দলের কথা ভাবতেন না। ইনজামামের এই বক্তব্যে বিতর্কের সৃষ্টি হয়েছে। ভারতীয় সমর্থকরা প্রাক্তন পাক অধিনায়কের এই অভিযোগ খারিজ করে দিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় তাঁকে আক্রমণও করা হচ্ছে।