অস্ট্রেলিয়া সফরেও সিরিজের প্রথম ম্যাচ হারের পর ঘুড়ে দাঁড়িয়ে সিরিজ জিতেছিল ভারতীয় দল। ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধেও প্রথম ম্যাচ হারের পর চেন্নাইতে দ্বিতীয় টেস্টে চালকের আসনে রয়েছে ভারতীয় ক্রিকেট দল। ধাক্কা খাওয়ার পর প্রত্যাবর্তন করে বারবার প্রত্যাবর্তন করে টিম ইন্ডিয়া প্রমাণ করে দিয়েছে তারা কতটা শক্তিশালী। এবার ভারতীয় দলের প্রশংসা করার পাশাপাশি কেনও কোহলির দল এগিয়ে তা জানালেন প্রাক্তন বিশ্বকাপ জয়ী পাক অধিায়ক ও বর্তমান পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

১৯৯২ সালে শেষবার ইমরান খানের নেতৃত্বে একদিনের বিশ্বকাপ জিতেছিল পাকিস্তান দল। তারপর মাঝে ২০০৯ সালে টি২০ বিশ্বকাপ ও একবার আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জিতলেও, ধারাবাহিকতার অভাব ভুগিয়েছে পাক দলকে। অপরদিকে, ক্রমেই উন্নত ও শক্তিশালী শুধু নয়, অপ্রতিরোধ্য হয়ে উঠছে টিম ইন্ডিয়া। ইমরান মনে করেন পাকিস্তান বরাবরই ভাল দল হওয়া সত্ত্বেও বিশ্বমানের দলকে হারাতে পারে না শুধুমাত্র ক্রিকেট পরিকাঠামোর অভাবে৷ তিনি বলেন,'এখন ভারতের দিকে তাকান, ওরা বিশ্বের সেরা দলে পরিণত হচ্ছে। কারণ ওরা পরিকাঠামোয় উন্নতি করতে পেরেছে। যদিও আমাদের দেশে প্রতিভা অনেক বেশি।'

তবে পাকিস্তান ক্রিকেটের ভবিষ্যত নিয়েও আশাবাদী ইমরান খান। তিনি বলেন, ‘প্রতিভা ঘষামাজা করার মতো পরিকাঠামো তৈরিতে সময় লাগে। তবে আমি আত্মবিশ্বাসী যে, আমাদের দলও একদিন বিশ্বকে হারানোর ক্ষমতা রাখবে।’ প্রশাসনিক কাজে ব্যস্ত থাকায় তিনি ক্রিকেটে সময় দিতে পারেননা বলেও স্পষ্ট জানান পাক প্রধানমন্ত্রী। তবে আগের থেকে পাকিস্তানের ক্রিকেট পরিকাঠামো  বদলেছে, তাড়াতাড়ি সাফল্য আসবে বলেও জানিয়েছেন প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়ক।