ভারতীয় নব প্রজন্মের ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম হিসেবে ধরা হয় পৃথ্বী শ-কে। পৃথ্বীর আক্রমণাত্বক ব্যাটিং ও টেকনিকের প্রশংসা করেছেন খোদ মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর। পৃথ্বীকে ব্যক্তিগতভাবে ব্যাটিং টিপসও দিয়েছেন ছোটে নবাব। ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অভিষকেই সেঞ্চুরি করে সকলরে চমকে দিয়েছিলেন পৃথ্বী শ। ১৩৪ রানের ঝকঝকে ইনিংস খেলে বুঝিয়ে দিয়েছিলেন আন্তর্জাতিক ক্রিকেটে সফল হওয়ার সব রকম মশলা তার মধ্যে মধ্যে মজুত রয়েছে। এবার পৃথ্বী শ-র ভূয়সী প্রশংসা করলেন আরেক প্রাক্তন ভারতীয় ওপেনার ওয়াসিম জাফর।

আরও পড়ুনঃরোহিত শর্মার ব্যাটংয়ের ভূয়সী প্রশংসা করলেন অজি তারকা পেসার

সম্প্রতি আকাশ চোপড়ার সোশ্যাল মিডিয়া চ্যানেলে সাক্ষাৎকার দিয়েছিলেন ওয়াসিং জাফর। সেখানেই পৃথ্বী শ প্রসঙ্গে আলোচনা উঠলে জাফল বলেন,'আমার মনে হয় পৃথ্বী হল স্পেশাল প্লেয়ার। আর এটাতে কোনও সংশয় নেই। যে শটগুলো ও নেয়, যদি এ ভাবেই নিতে থাকে, তবে আমার তো মনে হচ্ছে বীরেন্দ্র সহবাগের মতো ক্ষমতা রয়েছে ওর। বিপক্ষ আক্রমণকে একাই পুরো ধ্বংস করতে পারে। তবে আমার মনে হয়, নিজের খেলাকে আরও ভাল ভাবে বুঝতে হবে ওকে। কোথায় একটু ধীরে চলতে হবে, সেটা জানতে হবে। নিউজিল্যান্ডে একটু অপ্রস্তুত লেগেছে ওকে। দু’বার শর্ট ডেলিভারিতে আউট হয়েছে। ফাঁদে পা দিয়ে ফেলেছিল ও। তবে ওর মধ্যে যোগ্য তা রয়েছে আন্তর্জাতিক ক্রিকেটে সফল হওয়ার।'

আরও পড়ুনঃভারতের বিরুদ্ধে অব্যাহত আফ্রিদির তোপ, এবার বুমবুমের নিশানায় সচিন তেন্ডুলকর

আরও পড়ুনঃবান্ধবীর জন্মদিনে বিশ্বকে উপহার,প্রথমবার মেয়ের ছবি প্রকাশ্যে আনলেন উসেইন বোল্ট

২০১৮-১৯ মরসুমে অস্ট্রলিয়া সফরে গিয়ে গোড়ালিতে চোটের কারণে দলের বাইরে যেতে হয়েছিল পৃথ্বী শ-কে। তারপর দীর্ঘ দিন দলের বাইরে ছিলেন।  ফের ক্রিকেটে ফেরার সময় ডোপিং অভিযোগে জড়িয়ে পড়েন পৃথ্বী। তারপর এই বছরের গোড়া দিকে নিউজিল্যান্ড সফরে দলে সুযোগ পেলেও খুব একটা আহামরি পারফরমেন্স করতে পারেননি তিনি। এবিষয়ে জাফর বলেন,'মাঠের বাইরে শৃঙ্খলায় জোর দিতে হবে পৃথ্বীকে। কারণ, আমার মনে হয় আন্তর্জাতিক পর্যায়ে সফল হওয়ার মতো মশলা ওর রয়েছে। তবে তার জন্য মাঠের বাইরে শৃঙ্খলাবদ্ধ থাকতে হবে ওকে।' ওয়াসিম জাফরের বক্তব্য তেকেই পরিষ্কার যে পৃথ্বী শ-র ওপর শুধু ভারতীয় ক্রিকেট বোর্ডের সিলেক্টরদর নয়, তাকে নিয়ে আস্থা ও স্বপ্ন রয়েছে দেশের প্রাক্তন ক্রিকেটারদের।