লেবাননের বেইরুট শহরে ভয়াবহ বিস্ফোরণে মৃত কমপক্ষে ৭৮। শেষ খবর পাওয়া পর্যন্ত জান গিয়েছে, আহত হয়েছেন অন্তত চার হাজার মানুষ। মঙ্গলবার রাতে ভয়াবহ বিস্ফোরণে কেঁপে ওঠে বেইরুট। বিস্ফোরণ এতটাই জোরালো ছিল যে তার শব্দ গোটা লেবানন দেশজুড় শোনা গিয়েছে। বিস্ফোরণের পরই ঘটনার সঙ্গে জঙ্গিযোগের সন্দেহ করা হচ্ছে। তবে লেবাননেন রাষ্ট্রপতি মিশেল আউন জানিয়েছেন, ছবছর ধরে বন্দর এলাকায় ২,৭৫০ টন অ্যামোনিয়াম নাইট্রেট সংরক্ষণ করা হয়েছিল। সেখানেই বিস্ফোরণ হয়েছে। তবে তিনি এটাও বলেছেন, কেউ যদি সত্যিই নাশকতা করে থাকে তবে প্রশাসন ছেড়ে কথা বলবে না।

লেবাননের ভয়ঙ্কর বিস্ফোরণের ভিডিও মুহূর্তের মধ্যে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। বিস্ফোরণের তীব্রতা দেখে হতবাক গোটা বিশ্ব। লেবাননের বেইরুটের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন তারকা ক্রিকেটাররা। ভারত অধিনায়ক বিরাট কোহলি লিখেছেন, "হৃদয়বিদারক এবং মর্মস্পর্শী। লেবাননের মানুষের জন্য প্রার্থনা করছি।"

 

 

যুবরাজ সিং লিখলেন, " বেইরুটের ধ্বংসাত্মক এবং ভয়ঙ্কর ভিজ্যুয়াল। স্থানীয়রা কী ছবি প্রত্যক্ষ করেছে জানা নেই..যাঁরা প্রাণ হারিয়েছেন এবং আহতদের জন্য আমি প্রার্থনা করছি। ২০২০ সাল সত্যিই আমাদের কোথায় নামাচ্ছে। আমাদের বিশ্বের নিরাময় প্রয়োজন । "

 

 

প্রতিক্রিয়া দিয়েছেন ভারতীয় ক্রিকেটার কুলদীপ যাদব। সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন,'বেইরুটবাসীর জন্য প্রার্থনা করছি। যে পরিবারগুলি তাদের প্রিয়জনকে হারিয়েছে তাদের প্রতি আমার সমবেদনা।'

 

 

বেইরুটের বিস্ফোরণের ঘটনায় প্রতিক্রিয়া দিয়েছেন মায়াঙ্ক আগরওয়াল। তিনি লিখেছেন, 'আমার প্রার্থনা লেবননে ভয়ঙ্কর বিস্ফোরণে প্রভাবিতদের সঙ্গ রয়েছে। '

 

 

লেবাননের ঘটনায় সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া দিয়েছেন ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। তিনি লিখেছেন, 'প্রাণহানি সর্বদা মর্মান্তিক। আমার গভীর সমবেদনা. লেবাননের মানুষের জন্য প্রার্থনা'।

 

 

লেবাননের বিস্ফোরণের জন্য সোশ্যাল মিডিয়ায় প্রার্থনা করেছেন ভারতীয় ক্রিকেট তারকা কে এল রাহুলও। শুধু ভারতীয় ক্রিকেটাররাই নয়, লেবাননের ঘটনার বিভদসতা দেখার পর পুরো বিশ্ব জুড়ে চলছে প্রার্থনা।