প্রত্যাশা মতই ফ্রান্স থেকে পাঁচটি রাফাল যুদ্ধবিমান  বুধবার ভারতে পৌঁছেছে। হরিয়ানার অম্বালায় ভারতীয় বিমানবাহিনীর ঘাঁটিতে অবতরণ করে বিমানগুলো। ভারতীয় বিমানবাহিনীর পাইলটরা ফ্রান্স থেকে বিমানগুলো উড়িয়ে আনেন। জলকামান দিয়ে ওয়াটার স্যালুট দেওয়া হয় যুদ্ধ বিমানকে। ৭ হাজার কিলোমিটারের লম্বা রাস্তা অতিক্রম করে ভারতের আকাশে ডানা মেলার সঙ্গে সঙ্গেই মুখে হাসি ফুটেছিল ভারতবাসীর। আম্বালায় রাফালকে স্বাগত জানিয়েছে গোটা দেশ। যুদ্ধবিমানগুলো ভারতে পৌঁছানোর পর এক টুইট বার্তায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লেখেন, ‘রাষ্ট্রের সুরক্ষার চেয়ে বড় কোনো পুণ্য, ব্রত ও যজ্ঞ নেই।’ রাফালকে স্বাগত জানিয়েছেন ভারতীয় ক্রিকেটাররাও। দেশের সামরিক শক্তির বৃদ্ধিতে গর্বিত সকলেই।

আরও পড়ুনঃভারত অধিনায়ক বিরাট কোহলির সিংহাসন ছিনিয়ে নেওয়ার অপেক্ষায় রোহিত শর্মা

গৌতম গম্ভীর
ভারতে দুটি বিশ্বকাপ জয়ের অন্যতম কান্ডারি ও বর্তমানে বিজেপি সাংসাদ গৌতম গম্ভীর স্বাগত জানিয়েছে রাফাল  যুদ্ধবিমানকে। সোশ্যাল মিডিয়ায় ভারতীয় পতাকার সঙ্গে রাফাল যুদ্ধ বিমানের ছবি শেয়ার করেছেন গম্ভীর। একইসঙ্গে বার্তায় লিখেছেন,'অবশেষে বড় পাখি এইখানে এসে পৌছল'। 

 

 

শিখর ধাওয়ান
রাফাল যুদ্ধবিমানকে স্বাগত জানিয়েছেন বর্তমানে ভারতীয় ক্রিকেট দলের ওপেনার শিখর ধাওয়ান। ভারতীয় পতাকার সঙ্গে রাফাল যুদ্ধ বিমানের ছবি শেয়ার করেছেন গব্বরও। একইসঙ্গে ট্যুইট বার্তায় তিনি লিখেছেন,'বাড়িতে স্বাগতম, গোল্ডেন অ্যারোস! আমাদের জাতির জন্য অবিশ্বাস্য মুহূর্ত'।

 

 

সুরেশ রায়না
রাফাল যুদ্ধবিমানকে স্বাগত জানিয়েছে ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়নাও। তিনি লিখেছেন,'আইএএফ এমসিসি "গোল্ডেন অ্যারোস" স্কোয়াড্রোনে যোগদানের জন্য ৫ রাফাল যুদ্ধবিমানকে পাওয়া পুরো দেশের জন্য একটি গৌরবময় মুহূর্ত। এটি অবশ্যই আমাদের দেশের সুরক্ষা জোরদার করবে। অভিনন্দন পুরো জাতিকে! জয় হিন্দ।'

 

 

মহম্মদ সামি
ভারতীয় পেস বোলিং অ্যাটাকের অন্যতম প্রধান অস্ত্র মহম্মদ শামিও রাফাল যুদ্ধ বিমান দেশে পৌছানোয় তাকে স্বাগত জানিয়েছেন। রাফাল যুদ্ধ বিমানের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করার পাশাপাশি বার্তায় মহম্মদ সামি লিখেছেন,'ঘরে স্বাগত 'গোল্ডেন অ্যারো'। আকাশে সর্বদা বড় পাখিই ওড়ে।'

 

 

মনোজ তিওয়ারী
বাংলা তথা ভারতীয় ব্যাটসম্যান মনোজ তিওয়ারি মনে করেন, রাফায়েল নামার সঙ্গে সঙ্গে প্রতিবেশী দেশগুলিতে (চিন, পাকিস্তান) ৮.৫ ম্যাগনিটিউটের ভূমিকম্প হয়েছে। রাফায়েলের অন্তর্ভূক্তিতে ভারতীয় বায়ুসেনা আরও বেশি শক্তিশালী হবে বলেও মনে করেন তিওয়ারি। বিশ্বাস করেন, এরপর প্রতিবেশী দেশগুলি ভারতকে যুদ্ধে প্ররোচনা দেওয়ার আগে একাধিকবার ভাববে।

 

 

আরও পড়ুনঃভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক,অর্থাভাবে আজ রাস্তার ধারে বসে পাথর ভাঙছেন

আরও পড়ুনঃদেশের অধিনায়ক ছিলেন, বর্তমানে অভাবের তাড়নায় একটি চাকরির জন্য ঘুরছেন দরজায় দরজায়