Asianet News Bangla

দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা, ফিরলেন হার্দিক, শিখর ও ভুবি

  • দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা
  • চোট সারিয়ে দলে ফিরলেন, হার্দিক, শিখর ও ভুবি
  • চোটের কারণে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মাকে
  • ১২ তারিখ ধরমশালায় প্রথম ম্যাচে মুখোমুখি দুই দল
Indian team has been announced for the upcoming South Africa Series
Author
Kolkata, First Published Mar 8, 2020, 5:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আগামি ১২ তারিখ থেকে ঘরের মাঠে শুরু হতে চলেছে ভারত-বনাম দক্ষিণ আফ্রিকার একদিনের সিরিজ। ধরমশালায় প্রথম একদিনের ম্যাচে মুখোমুখি হবে দুই দল। তার আগে রবিবার সিরিজের দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। প্রত্যাশা মতই দলে প্রত্যাবর্তন ঘটল অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়ার। একইসঙ্গে চোট সারিয়ে দলে ফিরলেন শিখর ধাওয়ান ও ভুবনেশ্বর কুমার। অপরদিকে খারাপ পারফরমেন্স সত্ত্বেও আরও একবার দলে সুযোগ দেওয়া হল উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থকে। বোর্ডের তরফ থেকে ঘোষিত ভারতীয় দলে রয়েছেন বিরাট কোহলি (অধিনায়ক) শিখর ধাওয়ান, পৃথ্বি শ, কে এল রাহুল, মণীশ পাণ্ডে, শ্রেয়স আইয়র, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহল, জশপ্রীত বুমরাহ, নবদ্বীপ সাইনি, কুলদীপ যাদব ও শুভমান গিল।

আরও পড়ুনঃপঞ্চমবার মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় অজিদের, অধরা ভারতের স্বপ্ন

যদিও দক্ষিণ আফ্রিকা সিরিজে দলে রাখা হয়নি বিরাট কোহলির ডেপুটি রোহিত শর্মাকে।নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ চলাকালীন চোট পান রোহিত শর্মা। কিউই সফরেও একদিন ও টেস্ট সিরিজে খেলতে পারেননি তিনি। এবারও আপাতত হিটম্যানকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বোর্ডের তরফ থেকে। তার জায়গায় চোট সারিয়ে দলে ফিরেছেন শিখর ধাওয়ান। শিখরের সঙ্গে ওপেনিংয়ের দায়িত্ব সামলাবেন পৃথ্বী শ। সুস্থ হয়ে দলে ফিরলেন ভুবনেশ্বর কুমারও। 

 

 

আরও পড়ুনঃপুরুষদের তুলনায় নগন্য ভারতীয় মহিলা ক্রিকেটারদের আয়, সময় এসেছে মানসিকতার পরিবর্তনের

আরও পড়ুনঃপুরনো মেজাজই সচিন-সেওয়াগ জুটি, ওয়াংখেড়েতে ক্যারেবিয়ানদের হারাল ইন্ডিয়া লেজেন্ডস

দল নির্বাচনের আগে যার নাম নিয়ে সব থেকে বেশি জল্পনা চলছিল সে হল হার্দিক পাণ্ডিয়া। চোটের কারণে প্রায় ৬ মাস দলের বাইরে ছিলেন হার্দিক। অক্টোবরে অস্ত্র পচারের পর দীর্ঘ দিন ন্যাশালান ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবে ছিলেন হার্দিক। সেখানে নিজেকে সম্পূর্ণ ফিট করে তোলার ক্ষেত্রে কোনও খামতি রাখেননি তিনি। সম্প্রতি মুম্বাইয়ে ডি ওয়াই পাটিল টুর্নামেন্টে অংশ নেন হার্দিক। টুর্নামেন্টে দুটি সেঞ্চুরি করেন তিনি। ফাইনালে খেলা ৫৫ বলে ১৫৮ রানের হার্দিকের ইনিংস যা টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয়দের মধ্যে সর্বাধিক। দলে ফেরার জন্য মুখিয়ে ছিলেন হার্দিক। রবিবার দল ঘোষণার পর চওড়া হাসি তার মুখে। এবার আরও একবার দেশের জার্সিতে নিজেকে প্রমাণ করতে মরিয়া হার্দিক পাণ্ডিয়া। অপরদিকে, নিউজিল্যান্ডে ওয়ান ডে ও টেস্ট সিরিজে হোয়াইট ওয়াশ হওয়ার পর, ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সমালোচকদের জবাব দিতে বদ্ধপরিকর কোহলি অ্যান্ড  ব্রিগেড।

Follow Us:
Download App:
  • android
  • ios