আসন্ন অস্ট্রেলিয়া সফরে নতুন জার্সিতে দেখা মেন ইন ব্লুদের। কোহলি, ধওয়ান, হার্দিকদের জার্সিতে ফিরতে চলেছে অতীতের টিম ইন্ডিয়ার স্মৃতি। ১৯৯২ সালের ক্রিকেট বিশ্বকাপে যে জার্সি পড়েছিলেন তৎকালীন সচিন তেন্ডুলকর, মহম্মদ আজহারউদ্দিনরা, কপিল দেব, রবি শাস্ত্রীরা সেই ধাচেই  ও কালার কম্বিনেশনে তৈরি হচ্ছে ভারতীয় দলের নতুন জার্সি। আকাশি নীল রংয়ের পরিবর্তে নতুন জার্সিতে থাকছে নীলের অন্য শেড। কাঁধের কাছে সবুজ, লাল ও সাদা রংয়ের তিনটি দাগও থাকছে।

সম্প্রতি পরিবর্তন হয়েছে ভারতীয় দলের কিট স্পনসর। এর আগে বিরাট-রোহিতদের কিট স্পনসর ছিল বিখ্যাত খেলার সরঞ্জাম প্রস্তুতকারক কোম্পানি নাইকি। কিন্তু বিভিন্ন কারণে স্পনসরশিপ থেকে সর যায় নাইকি কর্তৃপক্ষ। তারপর থেকেই খোঁজ শুরু হয়েছিল নতুন কিট স্পনসরের। তারপরই নাইকির পরিবর্তে ভারতীয় ক্রিকেট দলের নতুন কিট স্পনসর হয় ফ্যান্টাসি গেমিই সাইট এমপিএল। আর নতুন কিট স্পনসরই ভারতীয় জার্সিতে নিয়ে আসছে এই পরিবর্তন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিন ও টি২০ সিরিজে এই নতুন জার্সিতে দেখা যাবে টিম ইন্ডিয়াকে।

জার্সির রং পরিবর্তন ভারতীয় দলের কাছে নতুন নয়। ২০১৯ সালের ক্রিকেট বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে কমলা রঙের জার্সিতে খেলেছিল বিরাট কোহলি অ্যান্ড ব্রিগেড। যদিও ম্যাচটি হারতে হয়েছিল ভারতকে। তারপর থেকে এখনও পর্যন্ত ওই জার্সি পরে খেলতে হয়নি কারোরষ কিন্তু এবার আসন্ন এস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলের জার্সির রং পরিবর্তন নিয়ে তৈরি হয়েছে  জল্পনা। তবে এই জার্সি পরিবর্তন লাকি না আনলাকি হয় তার উত্তর দেবে ভবিষ্যৎ।