২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বসেছিল টি-২০ বিশ্বকাপের আসর। সেবার সেমিফাইনালে স্টেফানি টেলরের দলের কাছে হেরে বিশ্বকাপ জয়ের স্বপ্ন শেষ হয়ে গিয়েছিল ভারতীয় প্রমীলা ব্রিগেডের। এবার ক্যারেবিয়ান সফর গিয়ে যেন তারই বদল নিয়ে এলেন ভারতীয় মহিলা দলের ক্রিকেটাররা। এতদিনের সিরিজে জেতার পর এবার ওয়েস্ট ইন্ডিজের মাটিতেই টি-২০ সিরিজে তাদের হোয়াইট ওয়াশ করল ভারতীয় দল। পাঁচ ম্যাচের সিরিজে সবকটি সবকটি ম্যাচই জিতে নিল হরমনপ্রীতের দল। শেষ ম্যাচে ভারতের জয় ৬১ রানে। 

 

 

আরও পড়ুন - সাত রানে অল আউট গোটা দল, লজ্জার রেকর্ড হ্যারিস শিল্ডে

শেষ ম্যাচে শুরুটা ভআল হয়নি ভারতীয় ব্যাটিংয়ের। খুব অল্প রানেই দুই ওপেনারার উইকেটা হারিয়ে চাপে পরে গিয়েছিল ভারতীয় দল। কিন্তু জেমাইমা রডরিগেজ ও ভেদা কৃষ্ণমূর্তির ব্যাট ভর করে ২০ ওভারে ১৩৪ রান করে ভারত। জেমাইমা করেন ৫০ রান। ভেদা কৃষ্ণমূর্তি অপরাজিত থাকেন ৫৭ রানে। জবাবে ব্যাটিং করতে নেমে ভারতীয় বোলাদের মাপা বোলিংয়ের সামনে নিজেদের মেলে ধরতে পারেনি ক্যারেবিয়ানরা। ২০ ওভারে মাত্র ৭৩ রান বোর্ডে তোলা তারা। 

আরও পড়ুন - গোলাপি বলে মারকুটে মেজাজে কোহলি, বাংলাদেশ বধের ছক তৈরি ভারতের

টি-২০ সিরিজ খেলার আগে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে তিন ম্যাচের একটি একদিনের সিরিজ খেলে ভারতীয় দল।  সেই সিরিজে টিম ইন্ডিয়ার প্রমিলা ব্রিগেড জিতেছিল ২-১ এ। তারপর টি-২০ সিরিজে জয় ৫-০তে। সব মিলিয়ে হরমনপ্রীতরা এখন দুরন্ত ছন্দে। সেই ছন্দ ধরে রেখে এবার ইংল্যান্ডের মাটিতে নামতে চলেছেন ভেদা কৃষ্ণমূর্তিরা। জানুয়ারির ৩১ তারিখ থেকে ইংল্যান্ডে, ভারত-ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যে একটি ত্রিদেশীয় টি২০ টুর্নামেন্ট হবে। 

দেখুন ভিডিও - পিঙ্ক বল টেস্টের অন্যতম আকর্ষণ, টিঙ্কু-পিঙ্কু জুটির গল্পে একবার চোখ রাখুন