মঙ্গলবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড জানিয়েছে পিঠের চোটের জন্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দলের জার্সি গায়ে মাঠে নামতে পারবেন না জসপ্রীত বুমরা। চোট খুব বড় না হলেও বুমরার মত পেসারকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চায়নি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে মাঠে নামার বদলে বেঙ্গালুরুর ন্যাশলান ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করবেন ভারতীয় পেসার। তার বদলে প্রোটিয়াদের বিরুদ্ধে ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন উমেশ যাদব। 

আরও পড়ুন - প্রথম বিশ্বজয়ের ১২ বছর, ধোনি মজে গলি ক্রিকেটে

 

বুমরার চোটের খবর পাওয়ার পর থেকেই ভারতীয় ক্রিকেটে শোরগোল। বুমরা এখন ভারতীয় টেস্ট দলের প্রধান বোলার। দক্ষিণ আফ্রিকার মত দলের বিরুদ্ধে তাঁর না থাকাটা দলের কাছে বড় ধাক্কা হতে চলেছে। গোটা দেশে থেকে বুমরার জন্য এসেছে সুস্থ হয়ে ওঠার শুভেচ্ছা বার্তা। আর গোটা দেশে তাঁর চোটে নিয়ে চিন্তিত হয়ে পরায় গর্বিত ভারতীয় দলের পেসার। সবাইকে ধন্যবাদ জানিয়ে নিজের টুইটারে বুমরা জানিয়েছেন, ‘চোট খেলা অঙ্গ। আপনাদের সবার শুভেচ্ছা বার্তার জন্য ধন্যবাদ। আমার চোটের জন্য যতটা ধাক্কা খেতে হয়েছে তার থেকেও বেশি দাপটের সঙ্গেই আমি ফিরে আসব।’

আরও পড়ুন - ঋষভের হয়ে ব্যাট ধরলেন যুবরাজ, ধোনিও একদিনে তৈরি হয়নি, মন্তব্য যুবির

বুমরার চোটে কিছুটা হলেও চিন্তায় ফেলেছে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিকে। কারণ টেস্ট ক্রিকেটে বুমরা আসার পর থেকেই ভারতীয় বোলিংকে যেভাবে নেতৃত্ব দিয়েছেন সেটা যে কোনও অধিনায়াককে অনেকা স্বস্তি দেবে। পাশাপাশি এবারের সিরিজে বুমরা বনাম রাবাডা লড়াই দেখার অপেক্ষায় ছিলেন সবাই। সেটাও হচ্ছে না। ভারতীয় পেস বোলিংকে এবার নেতৃত্ব দেওয়ার ভার নিতে হবে ইশান্ত-সামিদের। 

আরও পড়ুন - বিশ্ব চ্যাম্পিয়নশিপে মেডেল জয়ী ক্রীড়াবিদদের পুরস্কার দিলেন ক্রীড়ামন্ত্রী