Asianet News Bangla

মেয়েদের আইপিএল ও বিগ ব্যাশের মধ্যে সূচি সংঘাত, বিসিসিআইয়ের সিদ্ধান্তের সমালোচনা

  • ছেলেদের সঙ্গে মেয়েদের আইপিএলের দিনক্ষণও ঘোষণা করেছে বিসিসিআই
  • ১ থেকে ১০ নভেম্বর পর্যন্ত আরব আমিরশাহিতেই হবে মেয়েদের টুর্নামেন্ট
  • কিন্তু আইপিএল ও বিগ ব্যাশের সূচি একই সময় হওয়ায় হতাশ আন্তর্জাতিক ক্রিকেটাররা
  • বিসিসিআইয়ের সিদ্ধান্তের সমালোচনা করেছেন একাধিক আন্তর্জাতিক মহিলা ক্রিকেটার
     
International women's cricketers are disappointed for womens IPL and Big Bash League at the same time spb
Author
Kolkata, First Published Aug 3, 2020, 3:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবার ছেলেদের আইপিএলের পাশাপাশি মেয়েদের আইপিএলের দিনক্ষণ ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। জানানো হয়েছে আইপিএলের প্লে অফ ও ফাইনালের সময়ই হবে মেয়েদের আইপিএল যা চ্যালেঞ্জার্স সিরিজ নামে পরিচিত। ১ থেকে ১০ নভেম্বরের দিনক্ষণও জানিয়ে দেওয়া হয় টুর্নামেন্টের জন্য। মোট চারটি দলে হবে খেলা। ছেলেদের ক্রিকেটের পাশাপাশি মেয়েদের ক্রিকেট নিয়েও যে সমানভাবে চিন্তিত বিসিসিআই এদিনের মেয়েদের আইপিএলের সূচি প্রকাশ তারই প্রমাণ। একইসঙ্গে জানানো হয় আইপিএলের পর মেয়েদের আন্তর্জাতিক সিরিজ নিয়েও পরিকল্পনা রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের।

আরও পড়ুনঃরাজ্য ক্রিকেট সংস্থা গুলির কাছে নতুন নির্দেশিকা বিসিসিআইয়ের

বিসিসিআই মেয়েদের আইপিএলের ঘোষণা করায় খুশি ভারতীয় মহিলা ক্রিকেটাররা। কিন্তু বিসিসিআইয়ের সিদ্ধান্তের চরম সমালোচনা করেছেন আন্তর্জাতিক মহিলা ক্রিকেট মহল। একদিকে, মিতালি রাজ, ঝুলন গোস্বামী, পুণম যাদবরা আইপিএল এবং মেয়েদের জাতীয় দলের শিবির নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন। অন্যদিকে, অ্যালিসা হিলি, রাচেল হেইনস, সুজি বেটিস, শার্লট এডওয়ার্ডসরা হতাশা ব্যক্ত করেন।কারণ মেয়েদের আইপিএল ও অস্ট্রেলিয়ার মেয়েদের বিগ ব্যাশ লিগের সূচির মধ্যে সংঘাত বাঁধায় বিসিসিআইয়ের সিদ্ধান্তকে লজ্জাজনক বলে আখ্যায় দিয়েছেন একাধিক আন্তর্জাতিক মহিলা ক্রিকেটাররা।

আরও পড়ুনঃআইপিএলের ঢাকে কাঠি,জেনে নিন টুর্নামেন্ট নিয়ে ১০টি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

আরও পড়ুনঃআইপিএলে থাকছে চাইনিজ স্পনসর, সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং বয়কট আইপিএল, সরব রাজনৈতিক মহলও

এবছর মহিলা বিগ ব্যাশ লিগ চলবে ১৭ অক্টোবর থেকে ২৯ নভেম্বর পর্যন্ত। তার মাঝেই রয়েছে মহিলাদের আইপিএল বা চ্যালেঞ্জার সিরিজ। যার ফলে বিদেশী নামী মহিলা ক্রিকেটাররা যেমন আইপিএলে খেলতে পারবে না। তেমন বিগ ব্যাশে খেলতে পারবে না  হরমনপ্রীত কউর, স্মৃতি মন্ধনা, জেমিমা রডরিগেজ, শেফালি বর্মারা। মেয়েদের আইপিএলের সূচি জানার পর অজি তারকা অ্যালিসা হিলি এই সিদ্ধান্তকে স্বার্থপর সিদ্ধান্ত বলে আখ্যা দেন। অপরদিকে রাচেল হেইনস বিসিসিআইয়ের সিদ্ধান্তকে 'লজ্জা' বলে কটাক্ষ করেন। ফলে মহিলা আইপিএল ও বিগ ব্যাশের মধ্যে সূচি সংঘাত নিয়ে আগামী দিনে কোনও সিদ্ধান্ত বদল হয় কিনা এখনও সেটাই দেখার।
 

Follow Us:
Download App:
  • android
  • ios