আইপিএলের সূচির নিয়ে ধোঁয়াশার মধ্যেই সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন আআর দু-এক দিনের মধ্যেই ঘোষিত হয়ে যাবে আইপিএলের চূড়ান্ত ক্রীড়াসূচি। কিছু সমস্যা ছিল তবে তা মিটে গিয়েছে বলেও জানিয়ছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট। কিন্তু প্রতিযোগিতা শুরু হতে আর ২ সপ্তাহও বাকি নেই, কিন্তু এখনও সূচি প্রকাশ না হওয়ায় বাড়ছিল জল্পনা। অবশেষে সৌরভ গঙ্গোপাধ্যায়ের কথা মতই আইপিএলের সূচি কবে প্রকাশিত হবে জানিয়ে দিলেন টুর্নামেন্টের গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল।

আরও পড়ুনঃআইপিএল মাঠে দর্শক প্রবেশ নিয়ে বড়ো ঘোষণা,কি জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়

আইপিএল চেয়ারম্যান জানিয়ে দিলেন ৬ সেপ্টেম্বর অর্থাৎ রবিবার প্রকাশিত হবে আইপিএল ক্রীড়াসূচি। রবিবার আরব আমিরশাহি তেকেঘোষণা করা হতে পারে ভারতের একমাত্র কোটিপতি লিগের সূচি। যার জন্য দীর্ঘ অপেক্ষায় রয়েছেন বিশ্ব জুড়ে কোটি কোটি ক্রিকেট প্রেমিরা। সূচি না বেরোলেও ঠিক রয়েছে যে এ মাসের ১৯ তারিখ থেকে শুরু হবে আইপিএল প্রতিযোগিতা। আর প্রতিযোগিত চলবে নভেম্বর মাসের দশ তারিখ পর্যন্ত। এবারের আইপিএল-এ মোট ৫৬টি ম্যাচ হওয়ার কথা রয়েছে। দুবাই ও আবু ধাবিতে হবে ২১টি করে ম্যাচ। শারজায় হবে ১৪টি ম্যাচ। ভারতীয় সময় অনুযায়ী, বিকেল তিনটে এবং সন্ধে সাড়ে সাতটা থেকে শুরু হবে খেলা। আর বাকি তথ্য ক্রীড়াসূচি প্রকাশের সময়তেই জানানো হবে বলে জানিয়েছেন ব্রিজেশ প্যাটেল।

আরও পড়ুনঃসুশান্ত সিং রাজপুত মৃত্যুকাণ্ড, এবার নাম জড়াল রোহিত শর্মার পরিবারের

আসলে দেশের মাটিতে করোনা ভাইরাস সংক্রমণের উদ্বেগ জনক পরিস্থিতির কারণেউ বিদেশের মাটিতে আইপিএল করার সিদ্ধান্ত নিয়েছিল বিসিসিআই। সুরক্ষিত জায়গা হিসেবে বেছে নেওয়া আরব আমিরশাহিকে। সবকিছুই ঠিকঠাক পরিকল্পনা মাফিকই চলছিল কিন্তু গত ২৮ সেপ্টেম্বর আইপিএলে থাবা বসায় মারণ ভাইরাস। করোনা আক্রান্ত হন চেন্নাই সুপার কিংসের দুই ক্রিকেটার সহ ১৩ জন। বোর্ডের মেডিকেল টিমের সদস্য কোভিড পজিটিভ। করোনাভাইরাসের গ্রাফ বর্তমানে ঊর্ধ্বমুখী সংযুক্ত আরব আমিরশাহিতে। এছাড়াও দুবাই কিংবা শারজা থেকে যতবার ক্রিকেটাররা আবু ধাবিতে ঢুকতে যাবেন, ততবারই তাঁদের করোনা পরীক্ষা দিতে হবে। যেটা দুবাই কিংবা শারজার ক্ষেত্রে নয়। আবু ধাবির নিয়মকানুন দেখে বোর্ড  কিছু ম্যাচ বদলানোর কথা ভাবে। এইসব কিছুর জন্য আইপিএলের সূচি প্রকাশে দেরি হওয়ার অন্যতম কারণ বলে জানা গিয়েছে বিসিসিআই সূত্রে। অবশেষে সৈরভ গঙ্গোপাধ্যায়ের আশ্বাস দিয়েছিলেন ও ব্রিজেশ প্যাটেল জানিয়ে দিলেন সূচি প্রকাশের চূড়ান্ত দিনক্ষণ।

আরও পড়ুনঃবিরাট বাইরে গেলেই ২৪ ঘণ্টা অনুষ্কার সঙ্গে থাকেন এই ব্যক্তি, কে তিনি