Asianet News Bangla

মিলল কেন্দ্রের সবুজ সংকেত, সরকারিভাবে ঘোষণা হল আইপিএলের দিনক্ষণ

  • অবশেষে সরকারি দিন ঘোষণা হল আইপিএল ২০২০-র
  • ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে আইপিএলের ১৩ তম মরসুম
  • এই প্রথম সপ্তাহের মাঝে ১০ নভেম্বর অনুষ্ঠিত হবে আইপিএল ফাইনাল
  • দর্শক প্রবেশের বিষয়টি নিয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি
     
IPL 2020 to be held in the UAE from Septmeber 19, final on November 10 spb
Author
Kolkata, First Published Aug 2, 2020, 9:56 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অবশেষে সব জল্পনার অবসান। সরকারিভাবে আইপিএলের দিনক্ষণ ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। রবিবার গভর্নিং কাউন্সিলের বৈঠকের পরই নেওয়া হল চূড়ান্ত সিদ্ধান্ত। আইপিএল ২০২০ শুরু হবে ১৯ সেপ্টেম্বর থেকে। শেষ হবে ১০ নভেম্বর।  একইসঙ্গে  করোনা আবহে সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরশাহীতে  টুর্নামেন্ট করার ছাড়পত্র দিয়ে দিল কেন্দ্র। ফলে আইপিএলের আকাশে যেটুকুও কালো মেঘ ছিল, এখন সব কেটে গিয়ে ঝকঝকে হল আকাশ। আনুষ্ঠানিকভাবে পড়ে গেল আইপিএলের ঢাকে কাঠি।

আরও পড়ুনঃ'দেশের হয়ে নিজের কেরিয়ারের শেষ ম্যাচ খেলে ফেলেছেন ধোনি'

প্রতিবার আইপিএল ফাইনাল অনুষ্ঠিত হয় সপ্তাহ শেষে রবিবার দিন, অর্থাৎ ছুটির দিন। এবার সেই প্রথাও ভাঙছে আইপিএল। এই প্রথম আইপিএলের ফাইনাল আয়োজিত হবে সপ্তাহের মাঝে ও একটি ব্যস্ত দিনে। কিন্তু তা নিয়ে কোনও চিন্তা নেই ব্রডকাস্টার ও বিসিসিআই আধিকারিকদের। কারণ সেই সপ্তাহে দিওয়ালী থাকায় সকলেরই ছুটি থাকে। ফলে টিআরপিতে খুব একটা সমস্যা হবে না। আইপিএল ফাইনাল পিছোনের অন্যতম কারনও দিওয়ালি সপ্তাহ। ব্যবসায়ীক দিকের কথা মাথায় রেখেই পেছানো হয়েছে আইপিএলের ১৩ তম মরসুমের ফাইনাল।

আরও পড়ুনঃযে কোনও দিন বাজেয়াপ্ত করা হতে পারে সব সম্পত্তি,নয়া আতঙ্কে পাক ক্রিকেট দল

আরও পড়ুনঃরোহিত শর্মাকে হুমকি দিয়েছিলেন যুবরাজ সিং, বলেছিলেন 'আমার বোনের থেকে দূরে থাকো'

বিসিসিআইয়ের এক আধিকারিক জানান, প্রতিটি ম্যাচের মধ্যে পর্যাপ্ত ব্যবধান রাখার চেষ্টা করা হচ্ছে, যাতে এক ভেন্যু থেকে অন্য ভেন্যুতে যেতে সমস্যা না হয়। তাছাড়া অন্যান্য সমস্ত বিধিনিষেধ মেনেই টুর্নামেন্টের আয়োজন করা হবে। সন্ধের সমস্ত ম্যাচ শুরু হবে সাড়ে ৭টা থেকে। কিন্তু দর্শকশূন্য মাঠেই কি হবে খেলা? বোর্ড আধিকারিকের কথায়, “সমর্থকরা এলে তো ক্রিকেটাররাও খেলায় অনুপ্রেরণা পান। তবে এই পরিস্থিতিতে সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের সুরক্ষা। তাই এমিরেটস ক্রিকেট বোর্ডের সঙ্গে এসব নিয়ে আলোচনা করে একটা সিদ্ধান্ত নেওয়া হবে।” সরকারিভাবে দিন ঘোষণা হওয়ায় প্রস্তুতি আরও জোরদার করল আইপিএল ফ্র্যাঞ্চাইজি থেকে বিসিসিআই। সবুজ সংংকেত পেয়ে তোরজোর শুরু করে দিল আরব আমিরশাহিও।

Follow Us:
Download App:
  • android
  • ios