Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021, KKR vs DC- মর্গ্যান বনাম পন্থের দ্বৈরথ, এগিয়ে কোন দল, জানুন পরিসংখ্যান

আজ আইপিএল ২০২১-এর (IPL 2021) তৃতীয় প্লে অফ (Play offs)। মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ও দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। ম্য়াচে জিতে ফাইনালে জেতে মরিয়া ইয়ন  মর্গ্যানের (Eoin Morgan) কেকেআর (KKR)ও ঋষভ পন্থের (Rishabh Pant)ডিসি (DC)। ম্যাচের আগে দেখে নিন দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান।

IPL 2021, Before qualifier 2 know Head to head statistics of KKR vs DC match in IPL history spb
Author
Kolkata, First Published Oct 13, 2021, 2:14 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

লিগ টেবিলে চ্যাম্পিয়ন হয়ে প্লে অফে প্লে অফে পৌছেছে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। অপরদিকে, চতুর্থ দল হিসেবে শেষ চারে পৌছেছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। তবে প্লে অফের প্রথম ম্যাচে সিএসকের (ণএখ)বিরুদ্ধে হেরে ফাইনালে ওঠার প্রথম সুযোগ হাতছাড়া করেছে ঋষ পন্থের দল। অপরদিকে, প্রথম প্লে অফে আরসিবিকে হারিয়ে আত্মবিশ্বাসে ভরপুর ইয়ন মর্গ্যানের দল। শারজায় আজ মেগা ফাইটে একে অপরকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ দুই দল। ফাইনালে উঠতে বদ্ধপরিকর কেকেআর ও ডিসি।

আজকেপ ম্যাচে নামার আগে দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান কিন্তু কিছুটা হলেও বাড়তি আত্মবিশ্বাস জোগাবে কলকাতা। কারণ এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে মোট ২৮ বার মুখোমুখি হয়েছে কলকাতা নাইট রাইডার্স ও দিল্লির দল। যার মধ্যে ১৫টি ম্য়াচেই জয়ের হাসি হেসেছে ইয়ন মর্গ্যানের দল। অপরদিকে ঋষভ পন্থের দল জয় পেয়েছে ১২টি ম্য়াচে। একটি ম্যাচ অমীমাংসিত রয়েছে। তবে আজকের ম্য়াচে পরিসংখ্য়ান নয়, নিজেদের সেরাটা দিয়ে ১৫ অক্টোবর আইপিএল ফাইনালে জায়গা পাকা করাই লক্ষ্য দুই দলের।

IPL 2021, Before qualifier 2 know Head to head statistics of KKR vs DC match in IPL history spb

প্রসঙ্গত, এবার আইপিএলে লিগ পর্যায়ে দুই পর্বের সাক্ষাতে কিন্তু একটি করে জয় পেয়েছে দুই দল। ভারতের মাটিতে প্রথম পর্বে প্রথমে ব্যাট করে ১৫৪ রানে করেছিল কেকেআর। জবাবে খুব সহজেই ২১ বল বাকি থাকতে জয় পেয়েছিল দিল্লি ক্যাপিটালস। মরুদেশে দ্বিতীয় পর্বের খেলায় প্রথম পর্বে হারের বদলা নেয় কেকেআর। ম্যাচে প্রথমে ব্যাট করে ১২৭  রান করে ঋষভ পন্থের দল। জবাবে ১০ বল বাকি থাকতে ৩ উইকেটে ম্যাচ জিতে নেয় ইয়ন মর্গ্যানের দল। আজও আরও একটি রুদ্ধশ্বাস , হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।


Follow Us:
Download App:
  • android
  • ios