Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021, CSK vs DC - ১২ বছর পর ঘটল এরকম, লজ্জার ইনিংস খেললেন ধোনি, নেই ১টা চারও

১২ বছর পর এরকম ঘটনা আবার ঘটল। দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)-এর বিপক্ষে আইপিএল (IPL 2021)-এ নিজের সবথেকে শ্লথ গতির ইনিংসটি খেললেন চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) অধিনায়ক এমএস ধোনি (MS Dhoni)।

IPL 2021, CSK vs DC - MS Dhoni plays his slowest innings ALB
Author
Kolkata, First Published Oct 4, 2021, 10:58 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এ যেন এমএস ধোনি (MS Dhoni) নয়, পুরনো ধোনির ছায়া। দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)-এর বিপক্ষে আইপিএল ২০২১ (IPL 2021)-এর ৫০তম ম্যাচে নিজের আইপিএল ইতিহাসে সবথেকে শ্লথ গতির ইনিংসটি খেললেন চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) অধিনায়ক। একসময় যে ধোনির হার্ড হিটিং ছিল প্রতিপক্ষের বিভীষিকা। তিনিই এদিন ইনিংস এগিয়ে নিয়ে যেতে হোঁচট খেলেন। ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত কোনও বলই ঠিক মতো টাইম করতে পারলেন না তিনি। 

এদিন ২৭টি বল খেলেছেন ধোনি। রান করতে পেরেছেন মাত্র ১৮। আইপিএলের ইতিহাসে যেসব ইনিংসে তিনি অন্তত ২৫টি বল খেলেছেন, তার মধ্যে সবথেকে শ্লথ ইনিংস। ২৭ বলের মধ্যে এদিন ১০ টি বলে তিনি কোনও রান করতে পারেননি। এদিন তাঁর স্ট্রাইক রেট ৬৬.৬। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, দীর্ঘদিন ম্যাচের মধ্যে না থাকার কারণেই তিনি তাঁর ছন্দ পাচ্ছেন না। 

আরও বিস্ময়ের হল, তিনি একটিও ছক্কা বা বাউন্ডারি মারতে পারেননি। আইপিএল-এ কোনও ইনিংসে ধোনি ২৫টি বল খেলেছেন, অথচ একটিও বাউন্ডারি মারতে পারেননি, এমনটা গত ১২ বছরে ঘটেনি। শেষবার এমনটা দেদেখা গিয়েছিল ২০০৯ সালে। সিএসজোহানেসবার্গে আইপিএলের দ্বিতীয় সংস্করণে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে সেই ইনিংসে তিনি ২৮ বলে ৩০ রান করেছিলেন।

এদিন, সিএসকে-র টপ-অর্ডারের ব্যর্থ হয়। নবম ওভারে নেমেছিলেন ধোনি। আম্বাতি রায়ুডুর সঙ্গে পঞ্চম উইকেটে ৭০ রানের জুটি গড়েন ধোনি। কিন্তু, তা এসেছে ৬৪ বলে। ২৩ টি ডট বল দেন তাঁরা। সিএসকেও ২০ ওভারে ১৩৬/৫-এর বেশি করতে পারেনি। 

Follow Us:
Download App:
  • android
  • ios