Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021 - KKR ম্যাচে রক্তাক্ত হাঁটু নিয়ে অনবদ্য ক্যাচ, CSK-র বীরগাথায় এবার ডুপ্লেসিস, দেখুন

চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) বনাম কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ম্যাচে রক্তাক্ত হাঁটু নিয়ে দুর্দান্ত ক্যাট ধরলেন ফাফ ডুপ্লেসিস। ভাইরাল হল সেই ভিডিও, দেখুন।

IPL 2021, CSK vs KKR - Faf du Plessis takes Morgan's catch with bleeding knee ALB
Author
Kolkata, First Published Sep 26, 2021, 9:03 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) এবং রক্তাক্ত হাঁটু - এই দুইয়ের মধ্যে এক অদ্ভূত সম্পর্ক রয়েছে। আইপিএল ২০১৮-র ফাইনালে সিএসকে কিংবদন্তি শেন ওয়াটসনের রক্তাক্ত হাঁটু নিয়ে ব্যাট করে যাওয়া তো বীরগাথায় ঢুকে গিয়েছে। রবিবার, আইপিএল ২০২১ (IPL 2021)-এর ৩৮তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)-এর বিপক্ষে সেই স্মৃতি আবার ফিরে এল। এবার ওয়াটসনের জায়গা নিলেন ফাফ ডুপ্লেসিস। রবিবার রক্তাক্ত হাঁটু নিয়েই বাউন্ডারি লাইনে ইয়ন মর্গানের তুলে মারা শট, দারুণভাবে তালুবন্দী করলেন তিনি। 

বাউন্ডারি লাইনে তাঁর অ্যাক্রোব্যাটিক দক্ষতা প্রদর্শন করে ইয়ন মর্গানের ক্যাচটি নেওয়ার পরই টিভি ক্যামেরায় ধরা পড়ে, দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়কের হাঁটু থেকে রক্তক্ষরণ হচ্ছে। সিএসকে হলুদ রঙের পোষাক, রক্তে লাল হয়ে যাচ্ছে। ছবিটি শীঘ্রই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। সিএসকে ফ্যানরা ক্রিকেট এবং দলের প্রতি তার দায়বদ্ধতার দারুণ প্রশংসা করেছেন। তবে তাঁর হাঁটু কীভাবে রক্তাক্ত হল, তা এখনও জানা যায়নি। ইনিংসের শুরুর দিকে ভেঙ্কটেশ আইয়ারের ব্যাচটের উপরের কানায় লেগে একটি বল হাওয়ার উঠে গিয়েছিল। অনেকটা পিছন থেকে দৌড়ে এসে বলটি তালুবন্দি করার চেষ্টা করেন। তবে তিনি বলের কাছে পৌঁছতে পারেননি। মাটিতে পড়ে গিয়েছিলেন। সম্ভবত তখনই তাঁর হাঁটুতে চোট লাগে।

"

সেই বলটি ধরতে না পারলেও, মর্গানের তোলা বলটি বাউন্ডারি লাইনে দারুণ দক্ষতায় ধরেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক। ডুপ্লেসিসকে ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা ফিল্ডার। এর আগেও বাউন্ডারি লাইনে তিনি বিভিন্ন সময়ে অনন্য কৌশলে ক্যাচ তালুবন্দি করেছেন। এদিনও সেইরকমই আরেকটি ক্যাচ নিলেন তিনি। বল প্রায় দড়ির পার করে ফেলেছিল। ডুপ্লেসিস অসামান্য দক্ষতায় শরীরের ভারসাম্য রেখে প্রথমে বলটি ধরে উপরে ছুঁড়ে দেন। তারপর শরীরে ভারে বাউন্ডারির বাইরে বেরিয়ে যান। তারপর আবার মাঠে ফিরে এসে সেই বলটি তালুবন্দি করেন। গোটা সিএসকে দল দৌড়ে এসে তাঁকে অভিনন্দন জানায়।

রক্তাক্ত হাঁটু নিয়ে ডুপ্লেসিস-এর এই ক্যাচ ইন্টারনেটে বিশেষ করে সিএসকে ফ্যআনদের মধ্যে শোরগোল ফেলে দিয়েছে। অনেকেই সেই মুহূর্তের ছবি পোস্ট করেছেন। সঙ্গে লিখেছেন, ডুপ্লেসিস সিএসকে দলের গর্ব। শুধু ফিল্ডিং-এই নয়, ব্যাট হাতেও তিনি এদিন ৩০ বলে ৪৩ রান করে যান। ঋতুরাজ গায়কোটাডের সঙ্গে ওপেনিং জুটিতে ৮.২ ওভারেই ৭৪ রান তুলে দিয়েছিলেন। যা সিএসকের জয়ের ভিত গড়ে দিয়েছিল। 

আরও পড়ুন - IPL 2021 - পুরো নগ্ন হয়ে সুইমিং পুলে, ঘাম ঝড়াবে জেসন হোল্ডারের নতুন প্রেমিকার হট অবতার, দেখুন

আরও পড়ুন - IPL 2021, RCB vs CSK - উরুর উপর স্কার্ট উঠছে তো উঠছেই, ছোট্ট পোশাকে মাঠে এসে ট্রোলড চাহালের বউ

আরও পড়ুন - IPL 2021 - এবিডি থেকে নিতিশ রানা, ১০ ক্রিকেট তারকার নয়া হেয়ারস্টাইল, পুজোয় ট্রাই করবেন নাকি

সংক্ষিপ্ত স্কোর - কেকেআর ১৭১/৬ (২০), সিএসকে ১৭২/৮ (২০)

IPL 2021, CSK vs KKR - Faf du Plessis takes Morgan's catch with bleeding knee ALB

IPL 2021, CSK vs KKR - Faf du Plessis takes Morgan's catch with bleeding knee ALB

Follow Us:
Download App:
  • android
  • ios