Asianet News BanglaAsianet News Bangla

সিএসকে বনাম এমআই - সুপার সানডেতে চোখ রাখুন এঁদের দিকে, হয়ে উঠতে পারেন ম্যাচের তারকা

রবিবার ১৯ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরশাহির শারজা ক্রিকেট স্টেডিয়ামে ফিরছে আইপিএল ক্রিকেট। এমআই বনাম সিএসকে ম্যাচে কোন ৬ ক্রিকেটার হতে পারেন তারকা? 
 

IPL 2021, CSK Vs MI - 6 Key players to watch for ALB
Author
Kolkata, First Published Sep 18, 2021, 6:01 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবার ১৯ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরশাহির শারজা ক্রিকেট স্টেডিয়ামে, আইপিএল ২০২১-এর দ্বিতীয় পর্বের প্রথম ম্য়াচেই মুখোমুখি হচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স (এমআই) এবং চেন্নাই সুপার কিংস (সিএসকে)। আইপিএল বিশ্বের সবথেকে সফল দুই দলের মধ্যে বরাবরই তীব্র প্রতিদ্বন্দ্বিতা হয়ে থাকে। এইবারও কম কিছু আশা করা হচ্ছে না। ধোনি, রোহিত শর্মা, এনগিদি, বুমরা - দুই দলেই তারকার কমতি নেই। তাদের মধ্যে রবিবারের ম্যাচে তারকা হয়ে ওটার সম্ভাবনা কাদের? কাদের দিকে নজর রাখতেই হবে, আসুন দেখা যাক - 

ঋতুরাজ গায়কোয়াড

নিজের সেরা ফর্মে যখন খেলেন চেন্নাই সুপার কিংসের ওপেনার,  তখন অন্যদিকে চোখ ফেরানোর আর উপায়ই থাকে না। তার সবথেকে বড় কারণ হল, আইপিএলে ব্যাটারদের যেরকম বিভিন্ন অপ্রচলিত শট খেলতে দেখা য়ায়, তা খেলেন না ঋতুরাজ। একেবারে ক্রিকেটিয় শট খেলেই দ্রুত রান তুলতে পারেন তিনি। টাইমিং-এর উপর নির্ভর করে খেলেন। ২৪ বছরের এই ওপেনিং ব্য়াটসম্যান চলতি আইপিএলে এখনও পর্যন্ত ৭ ম্যাচে ১৯৬ রান করেছেন, গড় ২৮।

"

সূর্যকুমার যাদব

ঋতুরাজ গায়কোয়াডের মতো ধারাবাহিক দর্শনীয় ক্রিকেট খেলতে না পারলেও, আইপিএলে সূর্যকুমার যাদব উজ্জ্বল তাঁর ধারাবাহিক ভাল  পারফরম্যান্সের জন্য। আর সেটাই তাকে আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা করে দিয়েছে। এবারের আইপিএলে এখনও পর্যন্ত ৭ ম্যাচে তাঁর সংগ্রহ ১৭৩ রান।

IPL 2021, CSK Vs MI - 6 Key players to watch for ALB

মইন আলি 

চলতি আইপিএল-এ দুর্দান্ত ফর্মে আছেন মইন আলি। ব্যাটে-বলে দারুণ খেলে চেন্নাই লাইন-আপে অলরাউন্ডারের ঘাটতি পূরণ করেছেন। আইপিএলে ৬ ম্যাচ খেলে ৩৪.৩৩  গড়ে ২০৬ রান করেছেন তিনি। সেইসঙ্গে ৫ টি উইকেটও তুলে নিয়েছেন।

ক্রুনাল পান্ডিয়া

চলতি আইপিএল-এ সময়টা মোটেই ভাল যায়নি ক্রুনাল পান্ডিয়ার। ব্যাটে রান করেছেন মাত্র ১০০। বলেও উইকেট এসেছে মাত্র ৩টি। তবে তিনি যে কী করতে পারেন, তা তাঁর গত কয়েক মরসুমের রেকর্ডই বলে দেয়। আমিরশাহির উইকেট তাঁর স্লো স্পিন বোলিং-এর জন্য়ও সহায়ক হবে। আসন্ন ম্যাচেই তিনি জ্বলে উঠতে পরেন বলে মনে করা হচ্ছে। 

IPL 2021, CSK Vs MI - 6 Key players to watch for ALB

শার্দুল ঠাকুর 

অনেক সময়ই বেশি রান দিয়ে ফেলার অভিযোগ ওঠে  শার্দুল ঠাকুরের বিরুদ্ধে। কিন্তু তারপরও প্রতিপক্ষের উইকেট নেওয়ার জন্য সিএসকে-র প্রধান অস্ত্র তিনিই। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে তাঁর সাম্প্রতিক দুর্দান্ত পারফরম্যান্সের ছাপ ২০ ওবারের ক্রিকেটেও পড়বে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

আরও পড়ুন - বিলাসবহুল গাড়ি - সমানে সমানে টক্কর আইপিএলের ৮ অধিনায়কের, খরচ করেন কোটি কোটি টাকা

আরও পড়ুন - আইপিএলে দারুণ সাফল্য, ভারতের হাতছাড়া এই দুর্দান্ত বিদেশি কোচ - কেন রাজি হলেন না

আরও পড়ুন - নজরে বিশ্বকাপ, গ্যালারিতে দর্শক নিয়ে ফিরছে আইপিএল - বদলাবে কি দলগুলির ভাগ্য

জসপ্রিত বুমরা

ক্রিকেটের তিন ফর্ম্যাটেই ভয়ঙ্কর জসপ্রিত বুমরা। আইপিএল ২০২১-র প্রথমার্ধেও তার প্রমাণ দিয়েছিলেন তিনি। ৭ ম্যাচে মাত্র ৭.১১ ইকোনমি রেটে ৬টি উইকেট পেয়েছেন তিনি। মাঝে অনেকগুলো দিন কাটলেও, বুমরার ইয়র্কারে মরচে ধরেছে, এই কথা কেউ বলতে পারবে না। 

IPL 2021, CSK Vs MI - 6 Key players to watch for ALB

IPL 2021, CSK Vs MI - 6 Key players to watch for ALB

Follow Us:
Download App:
  • android
  • ios