Asianet News BanglaAsianet News Bangla

লাগবে মাত্র ৩টে বল, আজ রাতেই ফের ইতিহাসের হাতছানি হিটম্যানের সামনে - অনেক পিছনে কোহলিরা

আইপিএল ২০২১-এর দ্বিতীয়ার্ধের শুরুতেই ইতিহাসের সামনে রোহিত 'হিটম্যান' শর্মা। এই কৃতিত্ব সুরেশ রায়না, বিরাট কোহলি, এমএস ধোনি - কারোর নেই। 
 

IPL 2021, CSK vs MI - Rohit Sharma 3 sixes away from hitting 400 sixes in T20 cricket ALB
Author
Kolkata, First Published Sep 19, 2021, 2:12 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবার শুরু হচ্ছে আইপিএল ২০২১-এর দ্বিতীয় অর্ধ। প্রথম ম্যাচই আইপিএল-এর এল ক্লাসিকো - সিএসকে বনাম এমআই। আর প্রথম ম্যাচেই নতুন ইতিহাস লেখার হাতছানি মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত 'হিটম্যান' শর্মার সামনে। লাগবে স্রেফ তিনটে ঠিকঠাক বল, তাহলেই এক অনন্য কৃতিত্ব অর্জন করবেন তিনি। যা সুরেশ রায়না, বিরাট কোহলি, এমএস ধোনিদের মতো ভারতীয় টি-টোয়েন্টি কিংবদন্তিদের কারোর নেই।  

দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে রবিবার, সিএসকের বিরুদ্ধে মাত্র তিনটি ছক্কা মারতে পারলেই প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসাবে পৌঁছে যাবেন ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে ৪০০ ছক্কা হাঁকানোর মাইলস্টোনে। আপাতত ৩৪ বছরের রোহিত, তাঁর বর্ণময় টি-২০ কেরিয়ারে ৩৯৭ টি ছক্কা হাঁকিয়েছেন। এর মধ্যে শুধুমাত্র আইপিএল-এ হিটম্যানের ছয়ের সংখ্যা ২২৪। দুবাইয়ে রবিবার রাতের হাই-ভোল্টেজ ম্যাচে যদি তিনি এই কৃতিত্ব অর্জন করতে পারেন, তাহলে বর্তমানে চতুর্থ স্থানে থাকা মুম্বই দলের পক্ষেও তা দারণ খবর হবে। 

"

টি২০ ক্রিকেটের ইতিহাসে এখনও পর্যন্ত রোহিতকে নিয়ে মাত্র চারজন ভারতীয় ব্যাটসম্যান ৩০০ বা তার বেশি ছক্কা মারতে পেরেছেন। সবার আগে অবশ্যই আছেন হিটম্যান, তারপর আছেন সিএসকে-র আইকন সুরেশ রায়না (৩২৪), আরসিবি অধিনায়ক বিরাট কোহলি (৩১৫), এবং কিংবদন্তি ধোনি (৩০৩)।

সবমিলিয়ে টি -টোয়েন্টি ক্রিকেটে সর্বাধিক ছক্কা হাঁকানো ব্যাটারদের তালিকায় অষ্টম স্থানে আছেন রোহিত। সবার আগে আছেন 'ইউনিভার্স বস' ক্রিস গেইল (১০৪২)। তার পরে আছেন তাঁরই স্বদেশিয় কায়রন পোলার্ড (৭৫৫)। তিন নম্বরে আরও ওয়েস্ট ইন্ডিয়ান তথা কেকেআর-এর অলরাউন্ডার আন্দ্রে রাসেল। তিনি এখনও পর্যন্ত মেরেছেন ৫০৯টি ছক্কা। এছাড়া রোহিতের আগে আছেন, ব্রেন্ডন ম্যাককালাম (৪৮৫), শেন ওয়াটসন (৪৬৭), এবি ডি ভিলিয়ার্স (৪৩০) এবং অ্যারন ফিঞ্চ (৩৯৯)। 

আরও পড়ুন - IPL 2021 - সাক্ষীই ভারতীয় ক্রিকেটের 'সেলফি কুইন', দেখুন ধোনীর স্ত্রীর ১০ উষ্ণতম নিজস্বী

আরও পড়ুন - নীরজের জ্যাভেলিন থেকে ব্রোঞ্জজয়ী বক্সিং গ্লাভস - প্রধানমন্ত্রীর উপহার নিলামে দর উঠল কোটি কোটি টাকা

আরও পড়ুন - বিলাসবহুল গাড়ি - সমানে সমানে টক্কর আইপিএলের ৮ অধিনায়কের, খরচ করেন কোটি কোটি টাকা

তবে আরও একটি রেকর্ডও অপেক্ষা করছে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়কের জন্য। আর মাত্র ২০টি রান করতে পারলেই রোহিত শর্মার আইপিএল-এ ৫৫০০ রানের মাইলফলক অতিক্রম করবেন। আইপিএলে রোহিত চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক। 
 

IPL 2021, CSK vs MI - Rohit Sharma 3 sixes away from hitting 400 sixes in T20 cricket ALB

IPL 2021, CSK vs MI - Rohit Sharma 3 sixes away from hitting 400 sixes in T20 cricket ALB

Follow Us:
Download App:
  • android
  • ios