Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021, CSK vs PBKS - ডুপ্লেসিস ঢাকা পড়লেন রাহুলে, ৬ উইকেটে সিএসকে-কে হারিয়ে দিল পাঞ্জাব

ফাফ ডুপ্লেসিসের (Faf Duplesis) ৭৬ রানের ইনিংস ম্লান হল কেএল রাহুলের (KL Rahul) ৯৮ রানের সামনে। চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)-কে ৬ উইকেটে হারিয়ে দিল পাঞ্জাব কিংস (Punjab Kings)।
 

IPL 2021, CSK vs PBKS - KL Rahul helps PBKS to win by 6 wickets against CSK ALB
Author
Kolkata, First Published Oct 7, 2021, 7:28 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বৃহস্পতিবার, দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আইপিএল ২০২১-এর, ৫৩তম ম্যাচে, চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)-এর বিরুদ্ধে টি২০ ক্রিকেটের অন্যতম দুর্দান্ত ইনিংসটি খেললেন কেএল রাহুল (KL Rahul)। ওপেন করতে নেমে ৪২ বলে অপরাজিত ৯৮ রানের ইনিংস খেলে দলকে ৬ উইকেটে জিতিয়ে মাঠ ছাড়লেন তিনি। প্রথমে ব্যাট করে ওপেনার ফাফ ডুপ্লেসিসের ৫৫ বলে ৭৬ রানের ইনিংসে ভর দিয়ে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৪ রান তুলেছিল সিএসকে। মাত্র ১৩ ওভারে জয়ের রানটা তুলে নিল তারা। 

প্রথম ইনিংসে দুর্দান্ত বল করেছিল গোটা পাঞ্জাব বোলিং ইউনিট। চতুর্থ থেকে দ্বাদশ ওভারের মধ্যে নিয়মিত ব্যবধানে আউট হন ঋতুরাজ গায়কোয়াড (১২), মইন আলি (০), রবিন উথাপ্পা (২),  আম্বাতি রায়ডু  (৪) এবং সিএসকে অধিয়ানক মহেন্দ্র সিং ধোনি (১৫ বলে ১২ রান)। ফলে ১২ ওভারের শেষে ৬১ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকছিল চেন্নাই। এরপর, রবীন্দ্র জাদেজা (১৭ বলে ১৫ রান) একদিক ধরে রাখেন, আর অন্যদিকে নিজের ইচ্ছেমতো চালিয়ে খেলে দুর্দান্ত ইনিংস খেলেন ফাফ ডুপ্লেসিস। তাঁর ৭৬ রানের ইনিংসে রয়েছে ২টি ছয় এবং ৮টি চার। 

পাঞ্জাবের পক্ষে ২টি করে উইকেট নেন অর্শদীপ সিং (৪-৩৫-২) এবং ক্রিস জর্ডন (৩-২০-২)। ১ উইকেট করে নিলেন মহম্মদ শামি (৪-২২-১) এবং রবি বিষ্ণোই (৪-২৫-১)হরপ্রিচত ব্রার উইকেট না পেলেও ৪ ওভারে দেন ২২ রান।

তবে দ্বিতীয় ইনিংসের একেবারে শুরু থেকেই ম্যাচটা পাঞ্জাবের দিকে ঘুরিয়ে দিয়েছিলেন  কেএল রাহুল। কী ইনিংসটাই না খেললেন তিনি এদিন। শুরু থেকে শেষ অবধি ব্যাট করলেন। ৪২ বলে ৯৮ রানের ইনিংসে মারলেন ৭টি চার এবং ৮টি বিশাল ছয়। তাঁর এদিনের স্ট্রাইক রেট, ২৩৩.৩৩! 

রাহুলের দাপটে বাকি পাঞ্জাব ব্যাটারদের বিশেষ কিছু করতে না হলেও, এদিনও পাঞ্জাবের মিডল অর্ডার ভেঙে পড়তে দেখা গেল। ওপেনার মায়াঙ্ক আগরওয়াল ১২ রান করে প্যাভিলিয়নে ফেরার পর সরফরাজ খান (০), শাহরুখ খান (৮) এবং এডেন মার্করাম (১৩) - কেউই বড় রান পেলেন না। 

চেন্নাই বোলারদের মধ্যে ৩টি উইকেট নিলেন শার্দুল ঠাকুর। কিন্তু, তিনিও ৩ ওভারে ২৮ রান দেন। আরেকটি উইকেট পেয়েছেন দীপক চাহার। তিনি ৪ ওভারে দিয়েছেন ৪৮ রান। ফউকেট না পেলেও চেন্নাই বোলারদের মধ্যে কিছুটা বলার মতো পারফর্ম করেছেন জোশ হ্যাজেলউড। ৩ ওভারে তিনি ২২ রান দিয়েছেন। জাদেজা ১ ওভার হাত ঘুরিয়ে দেন ৯ রান ব্রাভো ২ ওভারে ৩২। 

এই মরসুমে সবথেকে ধারাবাহিকতা দেখিয়েছে সিএসকে। কিন্তু, লিগ ম্যাচের শেষ তিনটি ম্যাচেই (আরআর, ডিসি এবং পিবিকেএস) - পর পর তাদের হারতে হল। প্লেঅফের আগে কিন্তু, এতে করে তাদের মনোবল ধাক্কা খেতে পারে।

Follow Us:
Download App:
  • android
  • ios