Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021 - 'পোলার্ডকে ফোন করেই বলব', টি২০ ক্রিকেটে বিরাট রেকর্ড CSK-র ব্রাভোর

আইপিএল ২০২১ ফাইনালে (IPL 2021 Final) চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) কলকাতা নাইট রাইডার্সকে (Kolkata Knight Riders) হারাতেই সর্বাধিক টি২০ ট্রফি জয়ের রেকর্ড করলেন ডোয়াইন ব্রাভো (Dwayne Bravo)। 

IPL 2021 Final - CSK's Dwayne Bravo wins his 16th T20 Title, overtook Kieron Pollard ALB
Author
Kolkata, First Published Oct 16, 2021, 12:25 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শুক্রবার রাতে আরও এক আইপিএল ট্রফি জিতল চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। আর সেই সঙ্গে এক বিরল মাইলফলক স্পর্শ করলেন তাদের 'চ্যাম্পিয়ন' অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো (Dwayne Bravo)। আইপিএল ২০২১-এর ফাইনালে (IPL 2021 Final) কলকাতা নাইট রাইডার্সকে (Kolkata Knight Riders) ২৭ রানে হারাতেই ব্রাভোর দুর্দান্ত টি-টোয়েন্টি কেরিয়ারে যোগ হল নয়া পালক। টি২০ ক্রিকেটে সবথেকে বেশি ট্রফিজয়ী ক্রিকেটার হলেন তিনি। পিছনে ফেলে দিলেন তাঁর ক্যারিবিয়ান সতীর্থ কায়রন পোলার্ডকে (Kieron Pollard)।

আইপিএল ফাইনালে চেন্নাই জিততেই ডোয়েন ব্রাভো তাঁর কেরিারের ১৬তম টি২০ ট্রফি জিতলেন। সিএসকে বনাম কেকেআর - এর মধ্যে আইপিএল ২০২১-এর ফাইনালের আগে পর্যন্ত ব্রাভো এবং পোলার্ড - দুই ক্যারিবিয়ান ক্রিকেটারই ১৫টি করে টি২০ ট্রফি জিতেছিলেন। তাদের পর এই বিষয়ে তৃতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের শোয়েব মালিক, তিনি জিতেছেন ১২টি ট্রফি। ভারতের রোহিত শর্মা ৫টি আইপিএল ট্রফি সহ ১০টি ট্রফি জিতেছেন। শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা জিতেছেন ৯টি টি২০ ট্রফি।

"

এমএস ধোনির দলের এবারের আইপিএল জয়ে আবারও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন ব্রাভো। ২০২১ সালে আইপিএল জেতার আগে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস দলের হয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগও জিতেছেন। তাতেই ৩৮ বছর বয়সী ব্রাভো, পোলার্ডের জেতা ১৫ টি টি২০ ট্রফির কৃতিত্বকে স্পর্শ করেছিলেন। 

IPL 2021 Final - CSK's Dwayne Bravo wins his 16th T20 Title, overtook Kieron Pollard ALB

আরও পড়ুন - IPL 2021 - শেন ওয়ার্নের ১৪ বছরের পুরোনো রেকর্ড ভাঙলেন 'বুড়ো' ধোনি, আরও একবার জবাব সমালোচকদের

আরও পড়ুন - IPL 2021, Final, গ্যালারি থেকে বাবাকে সমানে সমর্থন করে গেল জিভা, মা সাক্ষী করলেন ভিডিও শেয়ার, দেখুন

আরও পড়ুন - দারুণ রেগে গিয়েছিলেন রাহুল দ্রাবিড়, টুপি ছুঁড়ে মেরেছিলেন - কী ঘটেছিল, ৭ বছর পর মুখ খুললেন

আইপিএল ২০২১ ফাইালের পর ব্রাভো জানিয়েছেন, ফোন খুলে প্রথমেই তিনি কায়রন পোলার্ডকে ফোন করে জানাবেন যে তিনি ১৬তম ট্রফি জিতেছেন। তিনি আরও জানিয়েছেন ফাইনালে একেবারেই দুশ্চিন্তায় ছিলেন না তিনি। টুর্নামেন্টের বিভিন্ন পর্যায়ে সিএসকে ভাল পারফর্ম করেছে। বিশেষ করে ফাফ ডুপ্লেসিস এবং রুতুরাজ গায়কোয়াড। কেকেআর-এর বিরুদ্ধে সিএসকের জয়ের বিষয়ে ব্রাভো বলেছেন, অভিজ্ঞতা সবসময় তারুণ্যকে হারায়। মজা করে বলেছেন, 'মিস্টার চ্যাম্পিয়ন' থেকে তিনি এবার নিজের নাম 'স্যার চ্যাম্পিয়ন' করবেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios