Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021, Final, CSK vs KKR - কারা পাবে ট্রফি, চুড়ান্ত যুদ্ধের আগে কী বলছে জ্যোতিষশাস্ত্র


আইপিএল ২০২১ (IPL 2021)-এর ফাইনালে মুখোমুখি চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) এবং কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। মহাদশমীতে ভাগ্য থাকবে কাদের দিকে, কী বলছে জ্যোতিষশাস্ত্র (Astrological ঝrediction)?

IPL 2021, Final, CSK vs KKR - Astrological prediction, who will win ALB
Author
Kolkata, First Published Oct 15, 2021, 1:06 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শুক্রবার, শারদীয়া দশমীর দিন আইপিএল ২০২১ (IPL 2021)-এর ফাইনালে, দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে মুখোমুখি তিনবারের আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) এবং দুইবারের চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। দুই দলই চলটি টুর্নামেন্টে খুবই ভাল খেলেছে। সিএসকে দল যেখানে একেবারে শুরু থেকেই ভাল খেলে এসেছে, সেখানে আইপিএল-এর দ্বিতীয় লেগে দেখা গিয়েছে কেকেআর-এর দাপট। অপ্রতিরোধ্য গতিতে নাইটবাহিনী উঠে এসেছে ফাইনালে। 

ক্রিকেটে ভাগ্যের একটা বড় ভূমিকা থাকে। বিশেষ করে ফাইনালের মতো ম্যাচে একটি ক্যাচ হাত থেকে পড়ে যাওয়া, একটি ফিল্ডিং মিস-ও বড় হয়ে ওঠে। তো এই জমজমাট ক্রিকেট মোকাবিলার আগে দেখে নেওয়া যাক, এদিন কাদের দিকে থাকবে ভাগ্যের হাত? ধোনি না মর্গান, কে পাবেন ভাগ্যদেবীর সহায়তা - 

"

প্রথমেই দেখে নেওয়া যাক, প্রথম কোয়ালিফায়ারেই দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে ফাইনালে ওঠা চেন্নাই সুপার কিংস-এর ক্রিকেটারদের গ্রহের চার রাশির দশা কী সঙ্কেত দিচ্ছে। গ্রহের চার রাশির দশা বিচার করে দেখা যাচ্ছে, এদিন ফের ব্যাট ঝলমল করে উঠতে পারে সিএসকে-র ওপেনিং ব্যাটার ঋতুরাজ গায়তোয়াডের। আর তাঁকে সঙ্গ দিতে দেখা যেতে পারে রবিন উথাপ্পা এবং রবীন্দ্র জাদেজাকে। এছাড়া, সিএসকের অন্য কোনও ব্যাটারের গ্রহের চার রাশির দশায় এদিন কোনও ভাল সঙ্কেত দেখা যাচ্ছে না। ইনিংসের শেষে এমএস ধোনি, ছোট কিন্তু ঝোড়ো ইনিংস খেলতে পারেন। 

আরও পড়ুন - IPL 2021, Eliminator - ৬বার খেলে ২বার চ্যাম্পিয়ন, জেনে নিন আইপিএল প্লেঅফ KKR-এর ইতিহাস

সিএসকে বোলারদের কথা বললে, গ্রহের তার রাশির দশার সঙ্কেত অনুযায়ী এদিন সফল হওয়ার বড় সম্ভবনা রয়েছে শার্দুল ঠাকুরের। তিনি কিছু বেশি রান দিলেও, বেশ কয়েকটি উইকেটও পেতে পারেন। আর তাঁকে যোগ্য সঙ্গ দিতে পারেন সিএসকের জোরে বোলার দীপক চাহার এবং অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। জাদেজার উইকেট পাওয়ার সম্ভাবনা কম হলেও, তিনি খুব আঁটোসাঁটো বোলিং করবেন, রান কম দেবেন। 

এবার আসা যাক, সিএসকের ফাইনালের প্রতিপক্ষ কলকাতার দল কলকাতা নাইট রাইডার্সের কথায়। একেবারে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে নাইট বাহিনী। মরুদেশে লিগের পাড়ি দেওয়ার পরই কেকেআর-এর সামনে ভাগ্যের দরজা যেন খুলে গিয়েছে। ফাইনালে কারা সফল হতে পারেন? 

আরও পড়ুন - IPL 2021, Final, CSK vs KKR - মহাদশমীতে ২০১২-র পুনরাবৃত্তি ঘটবে, নাকি আরও একবার চ্যাম্পিয়ন থালা

এদিন গ্রহের চার রাশির দশা অনুযায়ী কেকেআর ব্যাটারদের মধ্যে উজ্জ্বল পারফরম্যান্স করার সম্ভাবনা রয়েছে ভেঙ্কটেশ আইয়ারের। তাঁকে সঙ্গ দেবেন নিতিশ রানা এবং রাহুল ত্রিপাঠীর। এই তিন ব্যাটার ছাড়া বাকি কেকেআর ব্যাটারদের গ্রহের চার রাশি দিশায় কোনও শুভ সঙ্কেত দেখা যাচ্ছে না। ইনিংসের শেষের দিকে ঝোড়ো ইনিংস খেলতে পারেন দীনেশ কার্তিক, তবে তিনি বড় রান করতে পারবেন না। শুবমান গিল ভাল শুরু করলেও তিনিও বড় ইনিংস খেলতে পারবেন বলে মনে হয় না। 

আরও পড়ুন - IPL 2021 - KKR'এর জার্সি ফেটে বেরোচ্ছে যৌবন, নারাইনের নতুন বউ-এর উষ্ণতায় ঘাম ঝরতে বাধ্য

কেকেআর বোলারদের মধ্যে এদিন ফের ধামাকাদার পারফরম্যান্স দেখা যেতে পারে অলরাউন্ডার সুনীল নারাইনের। ব্যাট হাতেও তিনি কেকেআর-কে সহায়তা করতে পারেন। বল হাতে নারাইনকে সঙ্গ দেবেন জোরে বোলার লকি ফার্গুসন। এছাড়া বাকি নাইট বোলারদের এদিন দিনটা ভাল না যাওয়ার সম্ভাবনাই বেশি। জোরে বোলার শিবম মাভি এদিন অনেক রান দিতে পরেন। 

এবার আসা যাক সবথেকে গুরুত্বপূর্ণ প্রশ্নে। ফাইনাল মোকাবিলায় জিতবে কোন দল? কার হাতে উঠবে আইপিএল-এর সোনালী ট্রফি? গ্রহের চার রাশির দশার সঙ্কেত অনুযায়ী এদিন টসে জেতার সম্ভাবনা বেশি কেকেআর-এর। আর, শেষ জেতার সম্ভাবনাও বেশি মর্গানদেরই। তবে একজনই সব হিসাব ওলটপালট করে দিতে পারেন, মহেন্দ্র সিং ধোনি। তাঁর কাপ-ভাগ্য খুবই ভাল।
 

Follow Us:
Download App:
  • android
  • ios