Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021 Final, KKR vs CSK- দশমীতে ধোনি বনাম মর্গ্যানের 'মহাযুদ্ধ', এগিয়ে কোন দল

আজ আইপিএল ২০২১-এর মেগা ফাইনাল (IPL 2021 Final) । মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ও চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। দুবাইতে মুখোমুখি হবে এমএস ধোনি (MS Dhoni)ও ইয়ন মর্গ্যানের (Eoin Morgan)দল। ফাইনাল জিততে মরিয়া কেকেআর (KKR) ও সিএসকে (CSK)। 
 

IPL 2021 Final, head to head statistics of KKR vs CSK match in IPL history spb
Author
Kolkata, First Published Oct 15, 2021, 2:46 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মহা দশমীতে আজ আইপিএল ২০২১-এর মেগা ফাইনাল (IPL 2021 Final)।  মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স  (Kolkata Knight Riders)ও চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)।  একদিকে চতুর্থবার ট্রফি জয়ের লক্ষ্যে অবিচল সিএসকে (CSK)। অপরদিকে, ২০১৪ পর ট্রফির খরা কাটানো ও তৃতীয় ট্রফি জয়ের লক্ষ্য কেকেআর (KKR)। লিগের খেলায় দ্বিতীয় দল হিসেবে প্লে অফে জায়গা পাকা করেছিল এমএস ধোনির (MS Dhoni) দল। প্রথম প্লে অফে দিল্লিকে হারিয়ে ফাইনালে পৌছায় চেন্নাই। অপরদিকে, চতুর্থ দল হিসেবে শেষ চারের জায়গা পাকা করার পর আরসিবি ও দিল্লিকে হারিয়ে ফাইনালে ইয়ন মর্গ্যানের (Eoin Morgan)দল। আজ দুবাইতে রুদ্ধশ্বাস ফাইনাল দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

মেগা ফাইনালের আগে দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্য়ান কিন্তু অনেকটাই এগিয়ে রাখছে এমেস ধোনির দলকে। এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে মোট ২৭ বার মুখোমুখি হয়েছে কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংস। যার মধ্যে ৭০ শতাংশ ম্যাচ জিতেছে ইয়োলো আর্মি। অর্থাৎ ২৭টির মধ্যে ১৯টি ম্যাচেই জয়ের হাসি হেসেছে সিএসকে। অপরদিকে, মাত্র ৯টি ম্যাচে জয় পেয়েছে কেকেআর। তবে ফাইনালে দুই দলের মুখোমুখি সাক্ষাৎ হয়েছিল ২০১২ সালে। সেই ম্য়াচে এমএসধোনির দলকে হারিয়ে আইপিএলের প্রথমবার ট্রফি জয়ের স্বাদ পেয়েছিল কলকাতা নাইট রাইডার্স।

IPL 2021 Final, head to head statistics of KKR vs CSK match in IPL history spb

আইপিএল ২০২১-এ কিন্তু দুই পর্বের সাক্ষাতেই জয় পেয়েছে চেন্নাই সুপার কিংস। ভারতের মাটিতে প্রথম পর্বের খেলায় প্রথমে ব্যাট করে ২২০ রান করেছিল চেন্নাই সুপার কিংস। জবাবে ২০২ রান করে কেকেআর। ১৮ রানে জয় পায় সিএসকে। দ্বিতীয় পর্বের খেলায় প্রথমে ব্য়াট করে ১৭১ রান করে কেকেআর। হাড্ডাহাড্ডি ম্যাচে ২ উইকেটে জয় পায় সিএসকে। তবে আজকের ম্য়াচে কোনও পরিসংখ্য়ান নিয়ে ভাবতে নারাজ দুই দল। ট্রফি জয় একমাত্র পাখির চোখ এমএস ধোনি ও ইয়ন মর্গ্যানের দলের।

Follow Us:
Download App:
  • android
  • ios