Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021 - ভেঙ্কটেশ আইয়ারের ব্যাটিংয়ে বিরাট ভূমিকা সৌরভের, কী জানালেন KKR তারকা

কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)-এর নয়া তারকা ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer)। তাঁর ব্যাটিং-এ কীভাবে বিরাট ভূমিকা নিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)?

IPL 2021 - how Sourav Ganguly played a huge role in KKR's Venkatesh Iyer's batting ALB
Author
Kolkata, First Published Sep 25, 2021, 7:00 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবারই, আইপিএল ২০২১-এর মহা গুরুত্বপূর্ণ ম্যাচে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings)-এর মুখোমুখি হচ্ছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। মরুদেশে এসে দারুণ ছন্দে রয়েছে কেকেআর। টুর্নামেন্টের দ্বিতীয় লেগের দুটি ম্যাচেই বড় জয় পেয়েছে। আর দুই ম্যাচেই দলের জয়ে বড় ভূমিকা নিয়েছেন নয়া কেকেআর তারকা, ওপেনার ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer)। অনেকেই জানেন না, মধ্যপ্রদেশের এই অলরাউন্ডারের দুরন্ত ব্যাটিং-এর পিছনে বিরাট ভূমিকা আছে, 'দাদা', অর্থাৎ, প্রাক্তন ভারতীয় অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly)।     

সংযুক্ত আরব আমিরশাহিতে, আইপিএল ২০২১-এর দ্বিতীয় লেগে, কেকেআর-এর প্রথম ম্য়াচ ছিল আরসিবি-র (Royal Challengers Bangalore) বিরুদ্ধে। সেই ম্যাচে ২৭ বলে অপরাজিত ৪১ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছিলেন কেকেআর-এর নতুন ওপেনার ভেঙ্কটেশ আইয়ার। পরের ম্যাচে প্রতিপক্ষ ছিল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। সেই ম্যাচেও জ্বলে উঠেছিল আইয়ারের ব্যাট। ৩০ বলে ৫৩ করে আইপিএল-এ নিজের প্রথম অর্ধশতরানটি করেন তিনি।  

IPL 2021 - how Sourav Ganguly played a huge role in KKR's Venkatesh Iyer's batting ALB

"

১৫৬ রানের তাড়া করে আইয়ার এবং ৩ নম্বরে নামা রাহুল ত্রিপাঠি (৪২ বলে অপরাজিত ৭৪) (Rahul Tripathi) ৫২ বলে ৮৮ রানের জুটি গড়েছিলেন। তাদের জুটির দাপটেই এমআই-এর মতো শক্তিশালী দলকেও সহজেই ৭ উইকেটে হারিয়েছে কেকেআর। আইয়ার মারেন ৪টি চার ও ৩টি ছয়। এই দারুণ জয়ের পর, ভেঙ্কটেশ আইয়ারের একটি সাক্ষাতকার নিয়েছেন তাঁর কেকেআর সতীর্থ রাহুল ত্রিপাঠি।  সেখানেই আইয়ার জানান, প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ই তাঁর ব্যাটিং শৈলির অনুপ্রেরণা।

আসলে বরাবরই সৌরভের দারুণ ভক্ত ছিলেন নয়া নাইট তারকা। iplt20.com-এর পোস্ট করা ভিডিওতে আইয়ার, সতীর্থ রাহুল ত্রিপাঠিকে জানিয়েছেন, আইপিএল-এ তিনি প্রথম থেকেই কেকেআর ফ্র্যাঞ্চাইজিতেই খেলতে চেয়েছিলেন। কারণ ছিল একটাই, সৌরভ গঙ্গোপাধ্যায়, এই দলের প্রথম অধিনায়ক ছিলেন। আর তাঁর ভাগ্যও এমন, যে কলকাতার ফ্র্যাঞ্চাইজিই তাঁকে তুলে নিয়েছিল আইপিএল নিলামে। কাজেই স্বপ্নপূরণ হয়েছিল আইয়ারের। 

IPL 2021 - how Sourav Ganguly played a huge role in KKR's Venkatesh Iyer's batting ALB

আইয়ার জানিয়েছেন, সারা বিশ্বে দাদার লক্ষ লক্ষ ভক্তের একজন তিনি। তবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে সরাসরি তাঁর কথা বলার কখনও সুযোগ হয়নি। তবে একলব্য যেমন দূর থেকেই দ্রোনাচার্যকে গুরু মেনেছিলেন, তেমন সৌরভ গঙ্গোপাধ্যায়ও পরোক্ষভাবে আমার আইয়ারের ব্যাটিংয়ে বিশাল ভূমিকা রেখেছেন। 

নয়া কেকেআর ওপেনার জানিয়েছেন, খুব ছোটতে তিনি ডানহাতেই ব্যাট করতেন। কিন্তু, সৌরভ ব্যাট করতেন বাঁহাতে। সৌরভকে নকল করতে গিয়েই তাঁর বাঁহাতে ব্যাট করা শুরু। আইয়ার জানিয়েছেন, 'দাদা কে হুবহু নকল করতে চেয়েছিলাম, যেভাবে তিনি ছক্কা মারতেন এবং যেভাবে ব্যাটিং করতেন। অজান্তেই তিনি আমার জীবনে অনেক বড় ভূমিকা পালন করেছেন।' 

আরও পড়ুন - IPL 2021 - স্তনের খাঁজ বেয়ে নামছে জলের ফোঁটা, চিয়ারলিডারদের সেরা ২০টি হটেস্ট ছবি, দেখুন

আরও পড়ুন - টি২০ বিশ্বজয়ের ১৪ বছর - ছবিতে ছবিতে ফিরে দেখুন, ২০০৭ সালের সেই দিনের উজ্জ্বলতম মুহূর্তগুলি

আরও পড়ুন - বয়সে ৮ বছরের বড়, ইংরেজ ক্রিকেট-সুন্দরী কি সচিনের ছেলের প্রেমিকা - প্রোপোজ করেছিলেন কোহলিকেও

ইউএই-তে আইপিএল-এর প্রথম দুই ম্যাচে তাঁর ব্যাটিং, অনেককেই বিস্মিত করেছে। কেকেআর ফ্যানরা প্রশ্ন করছেন, এতদিন তিনি কোথায় ছিলেন? ভেঙ্কটেশ আইয়ার জানিয়েছেন, 'আমি সত্যিই একটা সুযোগের জন্য অপেক্ষা করছিলাম এবং আমি জানতাম সুযোগ আমি পাবোই'। আইপিএল ২০২১-এর ভারতীয় পর্বে সেই সুযোগ আসেনি। টুর্নামেন্ট মরুদেশে আসতেই তাঁর দরজা খুলে গিয়েছে। আর তিনিও সেই সুযোগটাকে দারুণভাবে কাজে লাগিয়েছেন। 

IPL 2021 - how Sourav Ganguly played a huge role in KKR's Venkatesh Iyer's batting ALB

IPL 2021 - how Sourav Ganguly played a huge role in KKR's Venkatesh Iyer's batting ALB

Follow Us:
Download App:
  • android
  • ios