Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021, KKR vs MI - ফের দুর্দান্ত জয়, এবার পরাস্ত মুম্বইও, প্রথম চারের ঢুকে পড়ল কেকেআর


আরও এক দুর্দান্ত জয় তুলে নিল কলকাতা নাইট রাইডার্স। মুম্বই ইন্ডিয়ান্সকে ৭ উইকেটে হারিয়ে প্লেঅফের দৌড়ে ঢুকে পড়ল কেকেআর।

IPL 2021, KKR beats MI by 7 wickets, consecutive second win for Kolkata ALB
Author
Kolkata, First Published Sep 23, 2021, 11:12 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মরুদেশে আইপিএল ২০২১ (IPL 2021)-এ টানা দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত জয় পেল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৯ উইকেটে হারানোর পর বৃহস্পতিবার মুম্বই ইন্ডিয়ান্সকেও (Mumbai Indians) ৭ উইকেটে হারালো কেকেআর। প্রথমার্ধে কেকেআর বোলাররা মুম্বইকে ১৫৫ রানে আটকে রাখার পর, ব্যাটিং-এ মূলত নয়া তারকা ভেঙ্কটেশ আইয়ার (৩০ বলে ৫৩)  এবং রাহুল চাহার (৪২ বলে ৭৪)-এর দাপটে মাত্র ১৫.১ ওভারেই ৩ উইকেট হারিয়ে ১৫৯ রান তুলে জিতে গেল মর্গান বাহিনী। এর ফলে নেট রানরেটের জেরে মুম্বই ইন্ডিয়ান্সকে পিছনে ফেলে লিগ টেবিলে চার নম্বরে উঠে এল কেকেআর।

২০১৯ সালের এপ্রিল মাসের পর থেকে আর এমআই-এর বিরুদ্ধে জেতেনি নাইটরা। ম্যাচের আগে ইতিহাস বই ঘেঁটে এই তথ্যই দিচ্ছিলেন বিশেষজ্ঞরা। কিন্তু, অনেকেই ভুলে গিয়েছিলেন, আগের ম্যাচেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মতো শক্তিশালী দলকে ৯ উইকেটে হারিয়েছিল মর্গানরা। এদিন মুম্বই একেবারে ঝড় তুলে শুরু করেছিল। পাওয়ার প্লে'তে রোহিত শর্মা (৩০ বলে ৩৩) এবং কুইন্টন ডিককের (৪২ বলে ৫৫) সৌজন্যে বিনা উইকেটে ৫৬ রান তুলেছিল মুন্বই ইন্ডিয়ান্স। তবে দশম ওভারে রোহিত আউট হতেই খেলা ঘুরে যায়। ১০ ওভারের শেষে মুম্বইয়ের রান ছিল ১ উইকেট হারিয়ে ৮০। এরপর থেকে সূর্যকুমার যাদব (১০ বলে ৫), ইশান কিশান (১৩ বলে ১৪), কুইন্টন ডিকক - পর পর আউট হয়ে যান। কায়রন পোলার্ড (১৫ বলে ২১) আর ক্রুনাল পাণ্ডিয়া (৯ বলে ১২)-ও বিশেষ কিছু করতে পারেননি।  ২০ ওভারে ১৫৫ রানেই আটকে গিয়েছিল মুম্বই। 

"

তারপর, কেকেআরের শুরুটাও হয় বিস্ফোরক। প্রথম তিন ওভারে ৪০ রান ওঠে। তবে  বুমরার বলে দ্রুত ফিরে যান শুবমান গিল (৯ বলে ১৩)।৩টি উইকেট পড়লেও কেকেআর-এর একজন ব্যআটারও গুটিয়ে থাকেননি। সমানে চার-ছয় এসেছে।  তবে আরেক ওপেনার ভেঙ্কটেশ আইয়ার আরসিবি ম্যআচে যেখআনে শেষ করেছিলেন, সেখান থেকেই শুরু করেন এদিন। ৩টি ছয় ও ৪টি চার মেরে ৩০ বলে ৫৩ রান করেন তিনি। আর তাঁর সঙ্গে দুর্দান্ত জুটি গড়েন তিন নম্বরে নামা রাহুল চাহার (৪২ বলে অপরাজিত ৭৪)। তিনিও ৩টি ছয় এবং ৮টি চার মারেন। পাওয়ার প্লে-তে মর্গান বাহিনীর রান ছিল ১ উইকেট হারিয়ে ৬৩। মর্গান আর নিতিশ রানার জন্য আর কিছু করার পড়ে ছিল না। একমাত্র বলার মতো পারফরম্যান্স জসপ্রিত বুমরার, ৪৩ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি।  

আরও পড়ুন - Venkatesh Iyer - 'দাদা'র মতোই বাঁহাতে ব্যাট-ডানহাতে বল, চিনে নিন নয়া KKR তারকাকে

আরও পড়ুন - IPL 2021 - ৮ অধিনায়কের ৮ সেক্সি বউ-প্রেমিকা, পুরুষদের বুকে কাঁপন ধরাবে এই উষ্ণ ছবিগুলি

আরও পড়ুন - 'আমার 'ব্যাট' সবচেয়ে বড়', মহিলা সাংবাদিককে থ্রিসাম নিয়ে প্রশ্ন - গেইলের কুখ্যাত আট বিতর্ক

কেকেআর দলের পক্ষে আসলে এদিন সকলেই দুর্দান্ত অবদান রেখেছেন। তবে, খেলার গতির বিরুদ্ধে দশম ওভারে রোহিত শর্মাকে ফিরিয়ে দিয়ে খেলা ঘুরিয়েছিলেন সুনিল নারাইন। ৪ ওভারে মাত্র ২০ রান দিয়ে ১টি মূল্যবান উইকেট তিনি দখল করেছেন। তাঁকেই এদিন ম্যান অব দ্য ম্যাচ ট্রফি দেওয়া হয়েছে। 
 

IPL 2021, KKR beats MI by 7 wickets, consecutive second win for Kolkata ALB

IPL 2021, KKR beats MI by 7 wickets, consecutive second win for Kolkata ALB

Follow Us:
Download App:
  • android
  • ios