Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021, এরপরও খেলা চালিয়ে যাবেন না আইপিএলের পর অবসর নিয়ে কোচিং, কী চলছে ভাজ্জির মনে

আইপিএল ২০২১-এ (IPL 2021) বেস প্রাইজে হরভজনকে সিংকে (Harbhajan Singh) দলে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। প্রথম পর্বে  ভারতের মাটিতে কয়েকটি ম্যাচ সুযোগ পেলেও দাগ কাটতে ব্যর্থ হন তারকা স্পিনার। ভবিষ্যতে ক্রিকেট খেলবেন না অবসর নিয়ে কোচিং করাবেন। মুখ খুললেন ভাজ্জি।

IPL 2021, KKR spinner Harbhajan Singh gave reaction on his retirement plan spb
Author
Kolkata, First Published Oct 9, 2021, 6:27 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারতীয় তথা বিশ্ব ক্রিকেটের ইতিহাসে  অন্যতম সেরা স্পিনার হরভজন সিং (Harbhajan Singh)। সে বিষয়ে দ্বিমত নয় কেউই। ভারতীয় দলের হয়ে টেস্টে ৪১৭ এবং ওয়ান ডেতে ২৬৯টি উইকেট  রয়েছে ভাজ্জির ঝুলিতে। আইপিএলের (IPL) ইতিহাসেও ১৫০ উইকেটের মালিক হরভজন সিং। মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) হয়ে জিতেছেন তিনটি আউপিএল ও চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) হয়ে একটি। বর্তমানে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders)প্লেয়ার তিনি। খুবএকটা প্রথম একাদশে সুযোগ হয়নি ৪১ বছরের স্পিনারের। তাই এই আইপিএলের পর ক্রিকেটকে অবসর জানাবেন কিনা এবার সেই বিষয়ে মুখ খুললেন ভাজ্জি।

IPL 2021, KKR spinner Harbhajan Singh gave reaction on his retirement plan spb

এক সাক্ষাৎকারে নিজের ভবিষ্যৎ ও বর্তমানে কেকেআরের তার কী ভূমিকা তা নিয়ে বলতে গিয়ে হরভজন সিং বলেন, বর্তমানে আমার আসল কাজ হল কেকেআরের সকলকে সাহায্য করা, তাঁদের মানসিকভাবে চাঙ্গা রাখা এবং উদ্বুদ্ধ করা। বাইরে থেকে যতটুকু করা সম্ভব সেটাই করে যাচ্ছি। আমি খুব বেশি ম্যাচ এবার খেলিনি এবং ঘরোয়া ক্রিকেটেও আমি খুব বেশি ক্রিকেট খেলি না। তাই সত্যি বলতে এখনও জানিনা, আমি ভবিষ্যতে আর খেলা চালিয়ে যাব কিনা। তবে কেকেআরের সঙ্গে সময়টা বেশ ভালই কাটছে এবং সকল তরুণদের আমি সাধ্যমতো সাহায্য করার চেষ্টা করছি। আইপিএলের পরেই সেবিষয়ে ভেবে দেখব।'

IPL 2021, KKR spinner Harbhajan Singh gave reaction on his retirement plan spb

ভাজ্জির কথা থেকে এটুকু পরিষ্কার যে আইপিএলে কেকেআরের হয়ে প্লেয়ারের থেকে বেশি মেন্টর হয়ে উঠেছেন। ফলে ভবিষ্যতে কোচের ভূমিকায় তাকে দেখা যাবে কিনা সেই বিষয়ে জবাব দিতে গিয়ে হরভজন সিং জানিয়েছেন,'ক্রিকেট থেকেই আমি সবকিছু পেয়েছি, তাই অবশ্যই ক্রিকেটের সঙ্গেই আমি যুক্ত থাকতে চাই। সেটা ভারতীয় দল হোক, আইপিএল হোক বা অন্য কিছু, আমি সবসময় যেভাবে সম্ভব, যেমন আমায় দায়িত্ব দেওয়া হবে, সেই অনুযায়ী ক্রিকেটে নিজের অবদান রাখতে চাই।' ফলে ভবিষ্যতে ক্রিকেটে যে কোনও বিষয়ের সঙ্গে যুক্ত থাকাই যে লক্ষ্য তা পরিষ্কার ভাজ্জির কথায়।

IPL 2021, KKR spinner Harbhajan Singh gave reaction on his retirement plan spb

প্রসঙ্গত, আইপিএল ২০২১-এ বেস প্রাইজে হরভজনকে সিংকে দলে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। প্রথম পর্বে  ভারতের মাটিতে কয়েকটি ম্যাচ সুযোগ পেলেও দাগ কাটতে ব্যর্থ হন তারকা স্পিনার। দীর্ঘ দিন ক্রিকেটের বাইরে থাকার কারণেই ফর্মে নেই তারকা স্পিনার। তবে ক্রিকেটে তার অভিজ্ঞতা যে অপরীসিম, সেই বিষয়ে কোনও সন্দেহ নেই। ফলে সেই অভিজ্ঞতাই কেকেআরের ক্রিকেটারদের সঙ্গে ভাগ করে নিচ্ছেন ভাজ্জি। দল প্লে অফে ওঠায় খুশি তিনি। আরও একটি দলের হয়ে আইপিএল জয়েরর স্বাদ পাওয়াই এখন লক্ষ্য হরভজন সিংয়ের।

Follow Us:
Download App:
  • android
  • ios