Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021, KKR vs MI - সত্যিই কি নারাইনই ম্যাচের সেরা, অপরাজিত ৭৪ করা রাহুল ত্রিপাঠী কেন নয়

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্সের ৭ উইকেটে দুর্দান্ত জয়ে ম্যাচে সেরা হয়েছেন সুনিল নারাইন। এই পুরস্কার কি রাহুল চাহার বা অন্য কারোর পাওয়া উচিত ছিল?

IPL 2021, KKR vs MI - Sunil Naraine's 1 over changes the course of the match ALB
Author
Kolkata, First Published Sep 24, 2021, 1:18 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বৃহস্পতিবার সংযুক্ত আরব আমিরশাহির শেখ জায়েদ স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বিরুদ্ধে ৭ উইকেটে দুর্দান্ত জয় পেয়েছে। যার ফলে পয়েন্ট টেবিলে ৪ নম্বরে উঠে এসেছে ইয়ন মর্গানের (Eoin Morgan) নেতৃত্বাধীন দল। আর এই ম্যাচের ভাগ্য, স্রেফ একটি বলে বদলে দিয়েছেন দীর্ঘদিনের নাইট, ওয়েস্টইন্ডিয়ান স্পিনার সুনিল নারাইন (Sunil Naraine)। তাঁকেই এই ম্যাচের সেরা বেছে নেওয়া হয়েছে। আর তাই নিয়ে শুরু হয়েছে বিতর্ক। অনেকে ক্রিকেট বিশেষজ্ঞই মনে করছেন, সুনিল নারাইন নয়, এদিনের ম্যাচের সেরার পুরস্কার অন্য কারোর পাওয়া উচিত ছিল। সত্যিই কি তাই? 

আসলে, সংযুক্ত আরব আমিরশাহিতে আসার পর থেকে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) দলের প্রত্যেক ক্রিকেটার দলের জয়ে অবদান রাখছেন। এদিন, ম্যান অব দ্য ম্যাচ নারাইন ৪ ওভার হাত ঘুরিয়ে মাত্র ২০ রান দিয়ে ১ উইকেট পেয়েছেন। আবার তার পাশাপাশি বরুণ চক্রবর্তী (Varun Chakraborty) উইকেট না পেলেও ৪ ওভারে মাত্র ২২ রান দিয়েছেন।আবার লকি ফার্গুসন (Loki Farguson) ও প্রসিদ্ধ কৃষ্ণ (Prasidh Krisna) ২টি করে উইকেট নিয়েছেন। 

"

আবার ব্যাটিং-এ দুর্দান্ত অবদান রেখেছেন ভেঙ্কটেশ আইয়ার (Vengkatesh Iyer) (৩০ বলে ৫৩) এবং রাহুল ত্রিপাঠী (Rahul Tripathi) (৪২ বলে অপরাজিত ৭৪)। বিশেষ করে রাহুল ত্রিপাঠী এদিন ৩টি ছয় ও ৮টি চার মেরে ১৭৬.১৯ স্ট্রাইক রেট রেখে দলকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন। তাই অনেকেই দাবি করেছেন, তাঁকেই ম্যান অব দ্য ম্যাচ দেওয়া উচিত ছিল। 

বস্তুত, রাহুল ত্রিপাঠীর অপরাজিত ৭৪ রানের পাশে সুনিল নারাইনের পারফরম্যান্স তেমন বড় নাও মনে হতে পারে। কিন্তু, শুরুতেই যে বলা হয়েছে ওই একটি ওভারেই ম্যাচের ভাগ্য বদলে দিয়েছেন নারাইন।তাঁর করা এমআই ইনিংসের দশম ওভারের আগে মুম্বই ৯ ওভারে বিনা উইকেটে ৭৭ রান তুলেছিল। ওই ওভারে নারাইন মাত্র ৩ রান দিয়ে তুলে নিয়েছিলেন রোহিত শর্মার (Rohit Sharma) অতি মূল্যবান উইকেট।

তারপর থেকে আর একটিও জুটি গড়তে পারেনি মুম্বই। একের পর এক উইকেট হারিয়েছে। যার জেরে তাদের রান ২০ ওভারের শেষে ১৫৫-র বেশি ওঠেনি। নারাইনের ওই ওভারই ম্যাচের ভারসাম্যটা বদলে দিয়েছিল। তার আগে পর্যন্ত এমআইয়ের দিকে ঝুঁকে থাকা ম্যাচটিতে আর ফিরতে পারেনি মুম্বই। 

আরও পড়ুন - Venkatesh Iyer - 'দাদা'র মতোই বাঁহাতে ব্যাট-ডানহাতে বল, চিনে নিন নয়া KKR তারকাকে

আরও পড়ুন - IPL 2021 - ৮ অধিনায়কের ৮ সেক্সি বউ-প্রেমিকা, পুরুষদের বুকে কাঁপন ধরাবে এই উষ্ণ ছবিগুলি

আরও পড়ুন - 'আমার 'ব্যাট' সবচেয়ে বড়', মহিলা সাংবাদিককে থ্রিসাম নিয়ে প্রশ্ন - গেইলের কুখ্যাত আট বিতর্ক

কাজেই, নারাইনের প্রভাব এই ম্যাচে আর যে কোনও নাইটের থেকে অনেকটাই বেশি। কাজেই তাঁর বাছাই নিয়ে বিতর্ক অপ্রয়োজনীয়। 

IPL 2021, KKR vs MI - Sunil Naraine's 1 over changes the course of the match ALB

IPL 2021, KKR vs MI - Sunil Naraine's 1 over changes the course of the match ALB

Follow Us:
Download App:
  • android
  • ios