Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021, KKR vs RR - ফের শুবমানের অর্ধশতরান, শারজায় মরসুমের সবথেকে বড় স্কোর করল কেকেআর

আইপিএল ২০২১ (IPL 2021)-এ রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)-এর বিরুদ্ধে ১৭১/৪ রান তুলল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। ফের অর্ধশতরান করলেন শুবমান গিল (Shubman Gill)।

IPL 2021, KKR vs RR - Shubman Gill helps KKR to post highest total in Sharjah this season ALB
Author
Kolkata, First Published Oct 7, 2021, 9:25 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইপিএল ২০২১-এর ৫৪তম ম্যাচে টসে জিতে কলকাতা নাইট রাইডার্স-কে (Kolkata Knight Riders) আগে ব্যাট করতে ডেকেছিল রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। কিন্তু, তাদের সেই সিদ্ধান্ত সম্ভবত বুমেরাং হয়ে গেল। পরপর দুই ম্যাচে অর্ধশতরান করলেন শুবমান গিল। তিনি আর ভেঙ্কটেশ আইয়ার মিলে কেকেআর ইনিংসের শুরুটা খুব ভাল করেছিলেন। হাতে উইকেট থাকার দৌলতে পরের দিকে ব্যাটাররা হাত খুলে খেললেন। শেষ ১০ ওভারে প্রতি ওভারে ১০ করে রান উঠল। সব মিলিয়ে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭১ রান তুলল কেকেআর। যা শারজায় এই মরসুমের সবথেকে বড় স্কোর। এই পিচে এটাকে বেশ বড় লক্ষ্যমাত্রা বলে মনে করা হচ্ছে। 

কেকেআর ইনিংসের পর এদিন গাভাস্কার বললেন, কেকেআর ব্যাটারদের দেখে মনে হচ্ছিল ঘাড়ে ভূত চেপেছে, এতটাই অবিশ্বাস্য ভাল ব্যাট করলেন তাঁরা। শুরুতে শুবমান গিল (৪৪ বলে ৫৬) এবং ভেঙ্কটেশ আইয়ার (৩৫ বলে ৩৮) ১১ ওভারে ৭৯ রান তুলে দিয়েছিলেন। প্রথম ১০ ওভারে একটি উইকেটও না পড়ার ভরপুর সুযোগ নিলেন পরের ব্যাটাররা। শেষ ৯ ওভারে উঠল ৯২ রান উঠল।

নীতিশ রানা (৫ বলে ১২), রাহুল ত্রিপাঠী (১৪ বলে ২১), দীনেশ কার্তিক (১১ বলে ১৪*) এবং ইয়ন মর্গান (১১ বলে ১৩*) - কেউই খুব বড় রান না করলেও, হাত খুলে মারলেন। শারজার এদিনের পিচ ডাবল পেসড, অর্থাৎ কোনও কোনও বল নিচু হয়ে যাচ্ছে, কোনও বল জোরে আসছে। এমনটাই জানিয়েছেন ভেঙ্কটেশ আইয়ার। কাজেই এই পিচে ১৭২ রান তুলে জেতাটা মোটেই সহজ কাজ নয়। বিশেষ করে এর আগের ম্যাচেই এই পিচেই রাজস্থান রয়্যালস মাত্র ৯০ রান তুলতে পেরেছিল। 

রাজস্থান বোলারদের পক্ষে ১টি করে উইকেট নিয়েছেন ক্রিস মরিস (৪-২৮-১), চেতন সাকারিয়া (৪-২৩-১), রাহুল তেওয়াটিয়া (১-১১-১) এবং গ্লেন ফিলিপ্স (১-১৭-১)।

Follow Us:
Download App:
  • android
  • ios