Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021, DC vs RR - অপ্রতিরোধ্য দিল্লিকে কি থামাতে পারবে রাজস্থান, কেকেআর তা চাইবে না

আইপিএল ২০২১-এর (IPL 2021) ৩৬তম ম্যাচে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে মুখোমুখি দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) এবং রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। ফর্মের বিচারে কারা এগিয়ে, দুই দলের চোট আঘাতেরই বা কী খবর?

IPL 2021, match 36, Delhi Capitals vs Rajasthan Royals preview ALB
Author
Kolkata, First Published Sep 25, 2021, 12:08 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শনিবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২১-এর (IPL 2021) আরও একটি উত্তেজনাপূর্ণ দিন, রয়েছে জোড়া ম্যাচ। দিনের প্রথম ম্যাচে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে চলতি আইপিএল-এ অপ্রতিরোধ্য, দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) মুখোমুখি হবে প্রথম আইপিএল চ্যাম্পিয়ন, রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। দিল্লির অশ্বমেধের ঘোড়া কি থামাতে পারবে সঞ্জু স্যামসনের দল?

দুই দলের খবর

বর্তমানে ৯ ম্যাচের মধ্যে ৭টিতে জিতে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে দিল্লি। শুক্রবার রাতের ম্যাচ জিতে সমসংখ্যক পয়েন্ট নিয়ে রানরেটের জোরে শীর্ষে এখন চেন্নাই সুপার কিংস। সিএসকের পাশাপাশি দিল্লিও কার্যত প্লেঅফের আসন পাকা করে ফেলেছে। তবে, দুরন্ত গতিতে এগোতে এগোতে আচমকা হেরে গেলে, লিগের বিজনেস এন্ডে এসে ছন্দ হারাতে পারে দল। তাই জয় ছাড়া কিছু ভাবছেন না ঋষভ-শ্রেয়সরা।

"

অন্যদিকে, রাজস্থান রয়্যালস এখনও লিগ টেবিলের নিচের অর্ধেই রয়েছে। তারা এই মুহূর্তে আছে পঞ্চম স্থানে। পয়েন্ট ৮। কেকেআর (Kolkata Knight Riders) এবং মুম্বই ইন্ডিয়ান্সও (Mumbai Indians) সমসংখ্যক পয়েন্টে পেয়েছে, আরআর-এর থেকে একটি ম্যাচ বেশি খেলে। কাজেই, রাজস্থান এদিনের ম্যাচ জিততে পারলে, লিগ টেবিলের প্রথম চারে ঢুকে পড়বে তারা। সংযুক্ত আরব আমিরশাহিতে   তাদের প্রথম ম্যাচেই কিন্তু, পাঞ্জাব কিংসের বিরুদ্ধে একেবারে শেষ ওভারে নাটকীয় জয় তুলে নিয়েছিল সঞ্জু স্যামসনের দল। সেই জয় কিন্তু গোলাপি বাহিনীকে অনেকটা আত্মবিশ্বাস দিয়েছে। 

আরও পড়ুন - IPL 2021 - স্তনের খাঁজ বেয়ে নামছে জলের ফোঁটা, চিয়ারলিডারদের সেরা ২০টি হটেস্ট ছবি, দেখুন

আরও পড়ুন - টি২০ বিশ্বজয়ের ১৪ বছর - ছবিতে ছবিতে ফিরে দেখুন, ২০০৭ সালের সেই দিনের উজ্জ্বলতম মুহূর্তগুলি

আরও পড়ুন - বয়সে ৮ বছরের বড়, ইংরেজ ক্রিকেট-সুন্দরী কি সচিনের ছেলের প্রেমিকা - প্রোপোজ করেছিলেন কোহলিকেও

দল গঠন

দিল্লি ক্যাপিটালস-এর দলে সমস্ত বিভাগেই দারুণ ভারসাম্য রয়েছে। যেমন তারকারও অভাব নেই, তেমনই দলগত সংঘবদ্ধতাও দেখার মতো। যা ডিসিকে টুর্নামেন্টের সবচেয়ে বিপজ্জনক দল করে তুলেছে। টপ অর্ডার যেমন শক্তিশালী, তেমনই রয়েছে নির্ভরযোগ্য মিডল অর্ডার এবং শেষের দিকে চার-ছক্কার আতশবাজি জ্বালানোর মতোও ব্যাটার রয়েছে। আর এই শক্তিশালী ব্যাটিংকে সমানভাবে সমর্থন করে রাবাডার (Kagiso Rabada) নেতৃত্বাধীন নির্ভরযোগ্য বোলিং আক্রমণ।

অন্যদিকে, দলগত শক্তিতে রাজস্থান রয়্যালস, দিল্লিকে টেক্কা দিতে পারলেও গোলাপি বাহিনীতে পর্যাপ্ত তারকা শক্তির অভাব রয়েছে। যা এই টুর্নামেন্টে তাদের প্রধান দুর্বলতা। তবে তারকা না থাকলেও রাহুল তেওটিয়া (Rahul Teotia), কার্তিক ত্যাগিদের (Kartik Tyagi) মতো তরুণ প্রতিভারা সকলেই লড়াকু মানসিকতার। যে কোন দলকেই কঠিন লড়াই ছুঁড়ে দিতে সক্ষম। আর তাদের ব্যাটিং সেভাবে ক্লিক না করলেও, রাজস্থানের বোলিং বিভাগ খুবই শক্তিশালী। এই বোলিং-এর জোরেই পাঞ্জাব কিংস-এর হাতে থাকা ম্যাচটি তারকা শেষ ওভার পর্যন্ত টেনে নিয়ে গিয়েছিল এবং শেষ হাসিটা তারাই হেসেছিল। 

চোট-আঘাতের খবর 

দিল্লি ক্যাপিটালস-এর অলরাউন্ডার মার্কাস স্টইনিসের (Marcus Stoinis) খেলা নিয়ে সংশয় রয়েছে। শেষ খেলায় হ্যামস্ট্রিং-এ টান ধরেছিল তার। সেখান থেকে কতটা মুক্ত হয়েছেন তিনি, সেই বিষয়ে প্রশ্ন রয়েছে। রাজস্থান রয়্যালস স্কোয়াডে অবশ্য কারোর কোনও চোটের খবর নেই। 

সংঘর্ষের ইতিহাস

দিল্লি ক্যাপিটালস এবং রাজস্থান রয়্যালস - আইপিএল-এর এই দুই দলের মধ্যে অতিত পরিসংখ্যানে অন্তত কোনও পক্ষকেই এগিয়ে রাখা যাচ্ছে না। রেকর্ড বই বলছে তারা ২৩ বার পরস্পরে মুখোমুখি হয়েছে। আরআর জিতেছে ১২টিতে, দিল্লি ১১টিতে। সংযুক্ত আরব আমিরাশাহির মাঠে দুবার মুখোমুখি হয়ে দুই দলই একটি করে ম্যাচ জিতেছে। তবে, আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে এই প্রথম সংঘর্ষ হবে দুই দলের।

IPL 2021, match 36, Delhi Capitals vs Rajasthan Royals preview ALB

IPL 2021, match 36, Delhi Capitals vs Rajasthan Royals preview ALB

Follow Us:
Download App:
  • android
  • ios