Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021, KKR vs CSK - রুদ্ধশ্বাস ম্যাচে কেকেআরের মুখ থেকে জয় ছিনিয়ে নিলেন জাদেজা

আইপিএল ২০২১ (IPL 2021)-এর ৩৮তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)-কে ২ উইকেটে হারিয়ে দিল চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। মূলত জাদেজার (Ravindra Jadeja) ব্যাটিং বিক্রমেই জিতল সিএসকে। 

IPL 2021, match 38 - CSK beats KKR in a nail-biting, Jadeja plays superb Cameo match ALB
Author
Kolkata, First Published Sep 26, 2021, 7:36 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইপিএল ২০২১ (IPL 2021)-এর সংযুক্ত আরব আমিরশাহি পর্বে নিজেদের প্রথম দুটি ম্যাচেই জয় পেয়েছিল চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) এবং কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। আর এই দুই দুর্দান্ত দলের সংঘর্ষে দারুণ জমল আইপিএল ২০২১ ৩৮তম ম্যাচটি। রুদ্ধশ্বাস ম্যাচ বললেও কম বলা হয়। গোটা ম্যাচই দুলল পুরো সাপের ফনার মতো। একেবারে শেষ বলে ফলাফল এল। বলা ভাল একা রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)-ই ১৯তম ওভারে কেকেআর-এর হাত থেকে ছিনিয়ে নিয়ে গেলেন ম্যাচটি। তবে তারপরও ম্যাচে নাটক অবশিষ্ট ছিল। 

এদিন টসে দিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন মর্গান। প্রথম থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট পড়ায় কেকেআর-এর ব্যাটিং একেবারেই দানা বাঁধেনি। বড় কোনও জুটিই গড়ে ওঠেনি। প্রথম ওভারেই এলবিডব্লুর আবেদন উঠেছিল শুবমান গিল (৯), ভেঙ্কটেশ আইয়ার (১৮) এদিন রান পাননি। সর্বোচ্চ রান করেন তিন নম্বরে নামা রাহুল ত্রিপাঠী (৪৫)। বড় রান করতে ব্যর্থ হন ইয়ন মর্গান (১৪ বলে ৮), আন্দ্রে রাসেল-ও (১৫ বলে ২০)। শেষ অবধি একদিক ধরে খেলে যান নিতিশ রানা (২৭ বলে ৩৭)। 

"

তবে, আলাদা করে বলতে হবে প্রাক্তন নাইট অধিনায়ক দীনেশ কার্তিকের কথা। ১১ বলে ২৬ রানের একটি দারুণ ক্যামিও ইনিংস খেলেন তিনি। স্যাম কুরানের ১৯তম ওভারে ১৯ রান নেন কার্তিক। আর তার জোরেই ১৭১ রান তুলতে পেরেছিল কেকেআর। সিএসকের হয়ে দুরন্ত বল করেন শার্দুল ঠাকুর (৪-২০-২) এবং রবীন্দ্র জাদেজা (৪-২১-১)।

সিএসকে ইনিংসের শুরুটা দারুণ হয়েছিল। ঋতুরাজ গায়কোয়াড (২৮ বলে ৪০) ও ফাফ ডুপ্লেসিস (৩০ বলে ৪৩) জুটিতে ৮.২ ওভারে ৭৪ রান তুলে দিয়েছিলেন। ঋতুরাজ ফেরার পর ১২ তম ওভারে আউট হন ডুপ্লেসিস-ও। তবে ততক্ষণে ১০০ রান উঠে গিয়েছিল সিএসকের। তবে এরপরই পথ হারিয়েছিল চেন্নাই। দ্বাদশ ওভার থেকে  আঠারোতম ওভারের মধ্যে পরপর প্যাভিলিয়নে ফেরেন আম্বাতি রায়ডু (৯ বলে ১০), মইন আলি (২৮ বলে ৩২), সুরেশ রায়না (৭ বলে ১১), এমএস ধোনি (৪ বলে ১)। 

১৫ ওভারে ১২৭ তুলে দিয়েছিল সিএসকে। তবে এরপরই একটা ফাটকা খেলেছিলেন ক্যাপ্টেন মর্গান। ১৬তম ওভারে বল করতে ডেকেছিলেন অনিয়মিত বোলার ভেঙ্কটেশ আইয়ারকে। সেই ওভারে মাত্র ৫ রান দিয়ে সিএসকে-র চাপ আরও বাড়িয়ে দিয়েছিলেন নয়া কেকেআর তারকা। তবে কেকেআর ইনিংসে যেমন ১৯তম ওভারটি ছিল দারুণ গুরুত্বপূর্ণ, তেমনই সিএসকে ইনিংসেও তুলে ধরল সেই ১৯তম ওভারই।

আরও পড়ুন - Daughters' Day 2021 - কার সঙ্গে প্রেম করছেন সানা, ১৯ বছরে কতটা বদলে গেলেন সৌরভ-কন্যা, দেখুন

আরও পড়ুন - IPL 2021 - পুরো নগ্ন হয়ে সুইমিং পুলে, ঘাম ঝড়াবে জেসন হোল্ডারের নতুন প্রেমিকার হট অবতার, দেখুন

আরও পড়ুন - IPL 2021, RCB vs CSK - উরুর উপর স্কার্ট উঠছে তো উঠছেই, ছোট্ট পোশাকে মাঠে এসে ট্রোলড চাহালের

ক্রিজে ছিলেন রবীন্দ্র জাদেজা এবং স্যাম কুরান। সেই পরিস্থিতিতে প্রসিদ্ধ কৃষ্ণকে বল করতে ডেকেছিলেন মর্গান। দুটি ছয় এবং দুটি চার মারেন জাদেজা। কেকেআরের হয়ে ১৯তম ওভারে ১৯ রান তুলেছিলেন কার্তিক। আর জাদেজা তুললেন ২২ রান। ফলে শেষ ওভারে সিএসকের জেতার জন্য দরকার ছিল মাত্র ৪ রান। তবে নাটক তখনও শেষ হয়নি। 

শেষ ওভারে মর্গান বল দিয়েছিলেন নির্ভরযোগ্য নারাইনের হাতে। নারাইনের প্রথম বলেই আউট হল স্যাম কুরান। ক্রিজে এসেছিলেন শার্দুল ঠাকুর। ওভারের তৃতীয় বলটি ফাইন লেগে ঠেলে ৩ রান নেন শার্দুল। স্ট্রাইক পান জাদেজা। চতুর্থ বলটি জাদেজার পায়ে লেগেছিল। আউটের আবেদন হলেও আউট হয়নি। তার পরের বলে আবার আবেদন এবং আউট হন জাদেজা (৮ বলে ২২) । ফলে শেষ বলে ১ রান করতে হত। দীপক চাহার, স্লগ সুইপ করে সেই  রানটি করে ফেলেন। জিতে যায় সিএসকে। 

এই জয়ের ফলে ১০ ম্যাচে ১৬ পয়েন্ট হল সিএসকের। রানরেটে দিল্লি ক্যাপিটালস-এর থেকে এগিয়ে থাকায় তারা ফের শীর্ষস্থআনে চলে গেল। আর কেকেআর রইল চার নম্বরেই। মুম্বই ইন্ডিয়ান্স দিনের দ্বিতীয় ম্যাচে জিতে গেলে কিন্তু, ফের প্রথম চার থেকে ছিটকে যেতে হবে কলকাতার দলকে। 

IPL 2021, match 38 - CSK beats KKR in a nail-biting, Jadeja plays superb Cameo match ALB

IPL 2021, match 38 - CSK beats KKR in a nail-biting, Jadeja plays superb Cameo match ALB

Follow Us:
Download App:
  • android
  • ios