Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021, KKR vs DC - রাসেল অনিশ্চিত, রাজধানী এক্সপ্রেসকে কি থামাতে পারবে কলকাতার নাইটরা

মঙ্গলবার শারজায় আইপিএল ২০২১-এর ৪১তম ম্যাচে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)-এর মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। এদিকে টোচের জন্য অনিশ্চিত আন্দ্রে রাসেল (Andre Russel)। 

IPL 2021, Match 41, KKR vs DC - Preview and probable playing XI ALB
Author
Kolkata, First Published Sep 28, 2021, 5:30 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মঙ্গলবার ভারতীয় সময় দুপুর সাড়ে তিনটেয় সংযুক্ত আরব আমিরশাহির শারজা ক্রিকেট স্টেডিয়ামে আইপিএল ২০২১-এর ৪১তম ম্যাচে অপ্রতিরোধ্য দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)-এর মুখোমুখি হচ্ছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। একদিকে অশ্বমেধে যজ্ঞের ঘোড়ার মতো এই মরসুমে এগিয়ে চলেছে দিল্লি ক্যাপিটালস। অন্যদিকে মরুদেশে আসার পর থেকে ক্রিকেটের সব বিভাগে দুর্দান্ত পারফর্ম করছে কেকেআর। সেইসঙ্গে দুর্দান্ত লড়াকু মনোভাবের পরিচয় দিয়েছে। বলাই বাহুল্য, ক্রিকেটপ্রেমীদের জন্য অপেক্ষা করছে আরও এক জমজমাট লড়াই। 

বর্তমান ফর্ম

বর্তমানে আইপিএল ২০২১ পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে দিল্লি ক্যাপিটালস। দশটি ম্যাচ খেলে আটটিতে জিতেছে তারা। চার ম্যাচ আগে শেষ হেরেছিল তারা। আরও একটি ম্যাচ জিতলেই প্লেঅফে তাদের নামের পাশে সিলমোহর পড়বে। অন্যদিকে, কেকেআর-এর এখনও পয়েন্ট টেবিলে চতুর্থ স্থানে থাকলেও, প্লেঅফে জায়গা পাওয়া এখনও প্রশ্নের মুখে। দশটি খেলে মর্গান (Eoin Morgan) বাহিনী জিতেছে চারটিতে। শেষ ম্যাচে চেন্নাইয়ের (Chennai Super Kings) বিরুদ্ধে হারলেও, শেষ বল পর্যন্ত লড়েছিলেন নারইনরা (Sunil Naraine)। তার আগে মরুদেশে হওয়া দুটি ম্যাচেই জিতেছিল কেকেআর। 

দল গঠন

টুর্নামেন্টের শুরুর থেকেই কেকেআরের শক্তি তাদের বোলিং বিভাগ। তবে, দেরিতে হলেও কেকেআর-এর ব্যাটাররাও এখন প্রায় সকলেই ফর্মে। বিশেষ করে ওপেনার শুবমান গিল (Shubman Gill) এবং ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer), রাহুল ত্রিপাঠী (Rahul Tripathi)-রা দারুণ ফর্মে আছেন। আগের ম্যাচে দীনেশ কার্তিক (Dinesh Karthik) দেখিয়ে দিয়েছেন তিনি কী করতে পারেন। আর প্রসিদ্ধ কৃষ্ণ (Prasidh Krishna), লকি ফার্গুসন (Lockie Ferguson), আন্দ্রে রাসেল, সুনীল নারাইন এবং বরুণ চক্রবর্তীকে (Varun Chakravarthy) নিয়ে গঠিত বোলিং বিভাগ তো পুরো তৈরি। 

অন্যদিকে, এবারের টুর্নামেন্টের সবথেকে ভারসাম্যপূর্ণ দল হল দিল্লি ক্যাপিটালস। সব বিভাগেই যেমন তারকা রয়েছে, তেমনই রেছে তরুণ প্রতিভারাও। বিস্ফোরক দুই ওপেনার, শক্তিশালী মিডল অর্ডার এবং একটি নির্ভরযোগ্য বোলিং আক্রমণ রয়েছে যাদের হাতে, তাদের দল গঠন নিয়ে কোনও সমস্যায় পড়তে হবে বলে মনে হয় না।

চোট-আঘাত

দুই দলেই চোট-আঘাত সংক্রান্ত উদ্বেগ রয়েছে, দলের অলরাউন্ডারদের নিয়ে। সিএসকে ম্যাচে ১৭তম ওভারে ফিল্ডিং করতে গিয়ে হ্যামস্ট্রিং-এ টান ধরেছিল আন্দ্রে রাসেলের। তারপর তিনি আবার মাঠে ফিরে এসেছিলেন ঠিকই, কিন্তু, দিল্লির বিরুদ্ধে তাঁর খেলা নিয়ে সংশয় রয়েছে বলেই জানা গিয়েছে কেকেআর দলের সূত্রে। অন্যদিকে রাজস্থান ম্যাচে হ্যামস্ট্রিং-এর টানের কারণেই খেলতে পারেননি দিল্লির অলরাউন্ডার মার্কাস স্টইনিস (Marcus Stoinis)। কলকাতা ম্যাচেও তিনি অনিশ্চিত। 

Follow Us:
Download App:
  • android
  • ios