Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021, MI vs DC - শনিবারই কি প্লেঅফে জায়গা পাকা হবে দিল্লির, নাকি টিকে থাকবে রোহিত-বাহিনী

শনিবার আইপিএল ২০২১ (IPL 2021)-এর ৪৬তম ম্যাচে মুখোমুখি মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) এবং দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। দুই দলের সামনেই রয়েছে প্লেঅফের হাতছানি। 

IPL 2021, Match 46 - preview of Mumbai Indians vs Delhi Capitals match ALB
Author
Kolkata, First Published Oct 2, 2021, 12:10 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শনিবার আইপিএল ২০২১ (IPL 2021)-এর ৪৬তম ম্যাচে মুখোমুখি হচ্ছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) এবং দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। একদিকে পাঞ্জাব কিংসের (Punjab Kings) বিরুদ্ধে আগের ম্যাচেই জয় পেয়ে ফের প্লেঅফের সরণীতে ফিরেছে তারা। অন্যদিকে আর একটি ম্যাচ জিতলেই প্লেঅফে জায়গা পাকা হবে দিল্লি ক্যাপিটালস-এর।  

বর্তমান ফর্ম

মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) রয়েছে লিগ টেবিলের পঞ্চম স্থানে। ১১ ম্যাচ খেলে ৫টিতে জিতেছে তারা। কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) সঙ্গে একইসঙ্গে দশ পয়েন্টে আছে তারা। তবে নেট রান-রেটে পিছিয়ে আছে। শেষ ম্যাচে জয় পেয়ে নতুন করে উজ্জীবিত তারা। অন্যদিকে ১১টি ম্যাচ খেলে ৮টি জিতে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে দিল্লি। শেষ ম্যাচে কেকেআর-এর সঙ্গে কিন্তু হেরে তাদের জয়ের গতি থমকে গিয়েছে। 

"

দল গঠন

বর্তমানে মুম্বই ইন্ডিয়ান্স দল, ব্যাপকভাবে তাদের বোলিং বিভাগের উপর নির্ভরশীল। ব্যাটিংয়ে তারকা শক্তির অভাব না থাকলেও এই মরসুমে এমআইকে ভোগাচ্ছে তাদের মিডল অর্ডারে অফ ফর্ম। ব্যাটিং অনেকটাই অধিনায়ক রোহিত শর্মা এবং কুইন্টন ডি ককের উপর নির্বরশীল। তবে নিচের দিকে কায়রন পোলার্ড, হার্দিক পান্ডিয়ারা ভাল খেলতে শুরু করেছেন। 

দিল্লি ক্যাপিটালস-এর প্রতিটি বিভাগে তারকাশক্তি রয়েছে। যা তাদের এই টুর্নামেন্টের অন্যতম কঠিন প্রতিপক্ষ করে তুলেছে। টপ-অর্ডার দুর্দান্ত, মিডল অর্ডার নির্ভরশীল এবং বিশ্বস্ত বোলিং অ্যাটাক - দল গঠন নিয়ে তাদের অন্তত সমস্যআয় পড়তে হবে না। 

আরও পড়ুন - IPL 2021, RCB vs RR - জর্জ গার্টন কে, আরসিবির হয়ে আইপিএল-এ অভিষেক হল এই ক্রিকেটারের

আরও পড়ুন - IPL 2021 - যেমন বক্ষ, তেমন নিতম্ব - জ্যাসিম লোরা-ই কি আইপিএল-এর 'হটেস্ট বউ', দেখুন তো

আরও পড়ুন - IPL 2021 - প্লেঅফের জটিল অঙ্ক , কীভাবে জায়গা পাকা হবে KKR-এর, বাকি সাত দলেরই বা কী অবস্থা

চোট-আঘাত

কোনও পক্ষেই কোন উল্লেখযোগ্য চোট-আঘাতের উদ্বেগ নেই। তবে, ফিটনেসের কারণে কেকেআর ম্য়াচে দিল্লি খেলায়নি তাদের বিস্ফোরক ওপেনার পৃথ্বী শ-কে। এই ম্যাচেও তাঁর খেলা নিয়ে সংশয় রয়েছে। 

দ্বৈরথের পরিসংখ্যান  

২৯ বার পরস্পরের মুখোমুখি হয়েছে এমআই এবং ডিসি। এরমধ্যে জয়ের হিসাবে এমআই ১৬-১৩য় এগিয়ে রয়েছে। সংযুক্ত আরব আমিরশাহিতে দুই পক্ষের ৫টি ম্যাচ হয়েছে। সেখানেও কর্তৃত্ব দেখিয়েছে মুম্বই, জিতেছে ৪টিতে। শারজায় দুই পক্ষের একটিই খেলা হয়েছে। তাতে অবশ্য জিতেছিল ডিসি।

আবহাওয়া এবং পিচ রিপোর্ট

শারজায় শনিবার দিনের খেলা। ফলে একেবারে গণগণে আবহাওয়া থাকবে। আবহাওয়ার পূর্বাভাস বলছে তাপমাত্রা থাকতে পারে ৩৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং বাতাসের আর্দ্রতা থাকবে ৫৮ শতাংশ। শারজার পিচে স্ট্রোক নিতে সমস্যায় পড়তে পারেন ব্যাটাররা। তবে বাউন্ডারি ছোট হওয়ায় মিসটাইমড শটও ছয় হযে যেতে পারে। 

সম্ভাব্য প্রথম একাদশ

মুম্বই ইন্ডিয়ান্স - রোহিত শর্মা (অধইনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, সৌরভ তিওয়ারি, ক্রুণাল পান্ডিয়া, হার্দিক পান্ডিয়া, কায়রন পোলার্ড, নাথান কুল্টার-নাইল, রাহুল চাহার, জসপ্রিত বুমরা এবং ট্রেন্ট বোল্ট।

দিল্লি ক্যাপিটালস - শিখর ধাওয়ান, স্টিভ স্মিথ/পৃথ্বী শ, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (অধিনায়ক এবং উইকেটরক্ষক), শিমরন হেতমায়ার, ললিত যাদব, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, কাগিসো রাবাদা, আনরিখ নখিয়া এবং আবেশ খান।

Follow Us:
Download App:
  • android
  • ios