Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021, RCB vs PBKS - ম্যাক্সওয়েলই গড়ে দিলেন তফাৎ, পাঞ্জাবকে হারিয়ে প্লেঅফে বিরাট-বাহিনী

আইপিএল ২০২১ (IPL 2021)-এর ৪৮তম ম্যাচে পাঞ্জাব কিংস (Punjab Kings)-কে ৬ রানে হারিয়ে দিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। দুর্দান্ত অর্ধশতরান করলেন গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell) আর বোলিং-এ সেরা যুজবেন্দ্র চাহাল। 
 

IPL 2021, Match 48, RCB vs PBKS -  RCB win against PBKS by 6 runs ALB
Author
Kolkata, First Published Oct 3, 2021, 7:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

জয়ের ব্যবধানটা মাত্র একটি শটের। আইপিএল ২০২১ (IPL 2021)-এর ৪৮তম ম্যাচে পাঞ্জাব কিংস (Punjab Kings)-কে ৬ রানে হারিয়ে তৃতীয় দল হিসাবে আইপিএল ২০২১-এর প্লেঅফে নিজেদের জায়গা পাকা করে নিল বিরাট কোহলি বাহিনী। ১২ ম্যাচের ৮টিতে জিতে তাদের পয়েন্ট দাঁড়ালো ১৬। ফলে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলতে নামার আগেই বাড়তি অক্সিজেন পেল কলকাতা নাইট রাইডার্স। শারজার কঠিন উইকেটে প্রথম ইনিংসেই তফাৎটা গড়ে দিয়েছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। তাঁর অর্ধশতরানের জোরেই ১৬৫ রানের লক্ষ্যমাত্রা দিয়েছিল আরসিবি। ৬ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৫৮-র বেশি তুলতে পারল না পাঞ্জাব। 

৩টি চার ও ৪টি বিশাল ছয়ের সাহায্যে ম্যাক্সওয়েল এদিন ৩৩ বলে ৫৭ রান করেছিলেন। একেবারে শেষ ওভারে তিনি আউট হন মহম্মদ শামির বলে। তাঁকে যোগ্য সঙ্গত দেন এবি ডেভিলিয়ার্স ১৮ বলে ২৩)। তবে দুর্ভাগ্যজনকভাবে তিনি এদিন রানআউট হয়েছেন। 

পিবিকেএস-এর পক্ষে সেরা বোলিং করেন মোজেস এনরিকেস। ৪ ওভার হাত ঘুরিয়ে মাত্র ১২ রান দিয়ে ৩ উইকেট শিকার করলেন তিনি। ৩ উইকেট পেয়েছেন মহম্মদ শামিও। তবে তিনটিই একেবারে শেষ ওভারে। এদিন ৪ ওভারে কিন্তু, ভারতীয় পেসার ৩৯ রান দিয়েছেন। 

রান তাড়া করতে নেমে কিন্তু, কখনই পথভ্রষ্ট হয়নি পাঞ্জাব। বিশেষ করে তাদের শুরুটা তো দারুণ হয়েছিল। কেএল রাহুল (৩৫ বলে ৩৯) এবং মায়াঙ্ক আগরওয়াল (৪২ বলে ৫৭) ওপেনিং জুটিতে ১১ ওভারে ৯১ রান তুলেছিলেন। তাকে ফিরিয়ে দেন বাংলার স্পিনার শাহবাজ আহমেদ (৩-২৯-১)। তবে তারপরই শুরু হয়েছিল যুজি চাহাল শো। প্রতি ম্যাচেই মাঝের ওভারে প্রতিপক্ষের বেশ কয়েকটি উইকেট ফেলে দেওয়া একেবারে অভ্যাস করে নিয়েছেন চাহাল। এদিন ৪ ওভারে ২৯ রান দিয়ে নিলেন মায়াঙ্ক, নিকোলাস পুরান (৩) এবং সরফরাজ খানের (০) উইকেট। 

খুব ভাল বল করেন বেগুনি টুপির মালিক হর্ষল প্যাটেলও। উইকেট না পেলেও ৪ ওভারে তিনি ২৭ রান দিয়েছেন। আগের ম্যাচেই আইপিএল অভিষেক হওয়া আরসিবির ইংরেজ অলরাউন্ডার জর্জ গার্টনও ৪ ওভারে ২৭ রান দেন। তিনি তুলে নিয়েছেন এডেন মার্করামের (১৪ বলে ২০) উইকেট। আরসিবি বোলিং বিভাগে একমাত্র চিন্তা মহম্মদ সিরাজকে নিয়ে। বেশ কয়েকটি ম্যাচে তিনি উইকেট পাচ্ছেন না, রানও যে খুব কম দিচ্ছেন তা নয়। এদিনও ৪ ওভারে ৩৩ রান দিলেন তিনি। 

শেষ ওভার পর্যন্ত লড়াইটা জারি রেখেছিলেন শাহরুখ খান (১১ বলে ১৬) এবং মোজেস এনরিকেস (৯ বলে ১২*)। তবে রোজ রোজ শাহরুখ ছয় মেরে জেতাবেন, তা তো হয় না। তাই ৬ রান আগেই থামল পাঞ্জাবের ইনিংস। আর যার জন্য প্লেঅফের দৌড়ে অনেকটাই সুবিধাজনক অবস্থানে থাকল কেকেআর।

Follow Us:
Download App:
  • android
  • ios