Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021, RR vs MI - প্লেঅফের ভার্চুয়াল নকআউট, মুখোমুখি রাজস্থান এবং মুম্বই, কারা যাবে ছিটকে


আইপিএল ২০২১ (IPL 2021)-এর ৫১তম ম্যাচে মুখোমুখি রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) এবং মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। যারাই হারবে, তারাই যাবে প্লেঅফের দৌড় থেকে ছিটকে?

IPL 2021, Match 51, RR vs MI - Preview and probable eleven ALB
Author
Kolkata, First Published Oct 4, 2021, 11:44 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মঙ্গলবার, শারজা ক্রিকেট স্টেডিয়ামে আইপিএল ২০২১ (IPL 2021)-এর ৫১তম ম্যাচে মুখোমুখি হচ্ছে রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। এই ম্যাচকে কার্যত প্লেঅফের নকআউট বলা যেতে পরে। দুই দলই আছে ১০ পয়েন্টে। যারাই হারবে, তারাই প্লেঅফের দৌড় থেকে ছিটকে যাবে। আর অন্য দল কেকেআর-এর সঙ্গে থেকে যাবে প্লেঅফের দৌড়ে। 

বর্তমান ফর্ম

আরআর এবং এমআই একই পয়েন্টে রয়েছে। দুই দলই ১২টি ম্যাচ খেলে ৫টিতে জিতেছে। যাইহোক, তবে আরআর আছে ষষ্ঠ স্থানে, ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের থেকে এক ধাপ নিচে। নেট রান রেটে তারা এগিয়ে। শেষ ম্যাচে দিল্লি ক্যাপিটালস-এর বিরুদ্ধে ৪ উইকেটে হেরেছে মুম্বই ইন্ডিয়ান্স। অন্যদিকে শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংস-এর বিরুদ্ধে ৭ উইকেটে দুরন্ত জয় পেয়েছে রাজস্থান। 

দল গঠন

রাজস্থান রয়্যালস দলের বোলিং বিভাগে তারকা শক্তির অভাব রয়েছে। তবে, তাদের বোলিং বিভাগে তরুণ প্রতিভার অভাব নেই, যারা যে কোন প্রতিদ্বন্দ্বীদের তাপে ফেলতে পারে। আগের ম্যাচে তাদের ব্যাটিং-ও দারুণভাবে ক্লিক করেছে। ফর্মে আছেন অধিনায়ক সঞ্জু স্যামসনও। 

মুম্বই ইন্ডিয়ান্স তাদের বোলিংয়ের উপর ব্যাপকভাবে নির্ভরশীল। তারকার কোনও অভাব নেই। তবে ব্যাটিং-এর ক্ষেত্রে মিডল অর্ডার তাদের মূস সমস্যা হয়ে দেখা দিয়েছে এই মরসুমে। 

চোট-আঘাত 

কোনও দলেই চোট-আঘাত নিয়ে কোনও উদ্বেগ নেই।

মুখোমুখি

আরআর এবং এমআই এই দুই দলের মধ্যে এখনও পর্যন্ত ২৬টি ম্যাচ হয়েছে। জয়ের পরিসংখ্যানে সামান্য এগিয়ে রয়েছে এমআই। তারা দিতেছে ১২ বার, রাজস্থান জিতেছে ১১বার। সংযুক্ত আরব আমিরশাহিতে হওয়া দুটি ম্যাচেই মুম্বই জিতেছিল। শারজায় দুই দলের এই প্রথম ম্যাচ হবে।

আবহাওয়া এবং পিচ রিপোর্ট

মঙ্গলবার শারজার আবহাওয়া আংশিকভাবে মেঘলা থাকবে। তাপমাত্রা থাকবে প্রায় ৩৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। বাতাসের আর্দ্রতা থাকবে ৫৫ শতাংশ। পিচ মন্থর হবে বলেই মনে করা হচ্ছে। যে পক্ষই টস জিতবে, সম্ভবত আগে বল করতে চাইবে।

সম্ভাব্য প্রথম একাদশ

রাজস্থান রয়্যালস - যশস্বী জয়সওয়াল, এভিন লুইস, সঞ্জু স্যামসন (অধিনায়ক ও উইকেটরক্ষক), শিবম দুবে, গ্লেন ফিলিপস, রাহুল তেওয়াটিয়া, ডেভিড মিলার, অনুরিত সিং, চেতন সাকারিয়া, মুস্তাফিজুর রহমান, মায়াঙ্ক মার্কান্ডে।

মুম্বই ইন্ডিয়ান্স - রোহিত শর্মা (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, সৌরভ তিওয়ারি, হার্দিক পান্ডিয়া, কায়রন পোলার্ড, ক্রুণাল পান্ডিয়া, নাথান কুল্টার-নাইল, জয়ন্ত যাদব, ট্রেন্ট বোল্ট এবং জসপ্রিত বুমরা।
 

Follow Us:
Download App:
  • android
  • ios