Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021, MI vs DC - কেকেআর-এর আশা জিইয়ে রাখলেন শ্রেয়স-অশ্বিন, মুম্বইকে হারিয়ে প্লেঅফে দিল্লি


আইপিএল ২০২১ (IPL 2021)-এর ৪৬তম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)-কে ৪ উইকেটে হারিয়ে দিল দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। ফলে কেকেআর এখনও ৪ নম্বরেই রইল। 

IPL 2021, MI vs DC - DC beats MI by 4 wickets, KKR still in fourth position ALB
Author
Kolkata, First Published Oct 2, 2021, 7:35 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রথমে বোলিং ইউনিটের দুরন্ত পারফরম্যান্স। তারপর ম্যাচের একেবারে শেষভাবে শ্রেয়স আইয়ার এবং আর অশ্বিনের ব্যাটিং সপ্তম উইকেট জুটিতে ৩৯ রান। এই দুইয়ের ফলেই শনিবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২১ (IPL 2021)-এর ৪৬তম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)-কে ৪ উইকেটে হারিয়ে আইপিএল পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে তাদের জায়গা পাকা করল দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। প্রথমে ব্যাট করে মুম্বই ৮ উইকেট হারিয়ে ১২৯ রান তুলেছিল। ৬ উইকেট হারিয়ে ৫ বল বাকি থাকতে রানটা তুলে দিল দিল্লি। 

"

এদিন দিল্লির জয় অবশ্যই বোলারদের দাপটে। বিশেষ করে বলতে হবে আবেশ খান, আনরিখ নখিয়া এবং অক্ষর প্যাটেলের কথা। ইনিংসের শুরুতে রোহিত শর্মা (৭), শেষে হার্দিক পান্ডিয়া (১৭) এবং নাথান কুল্টার নাইলকে (১) ফিরিয়ে দিয়েছিলেন আবেশ খান। ৪ ওভারে ১৫ রান দেন। নেন ৩ উইকেট নেন অক্ষর প্যাটেলও। তিনি ৪ ওভারে দিয়েছেন ২১ রান। আর, আনরিখ নখিয়া, ৪ ওভারে ১৯ রান দিয়ে ফিরিয়ে দেন কায়রন পোলার্ডকে (৬)। যার ফলে শুরুর থেকেই এদিন মুম্বই ইনিংসে কোনও জুটি গড়ে ওঠেনি। নিয়মিত উইকেট হারাতে হারাতে ৮ উইকেটে ১২৯ রান তুলেছিল তারা। ৩টি গুরুতিবপূর্ণ উইকেট নিয়ে এমআই ব্যাটিং-এর মেরুদণ্ড ভেঙে দিয়ে, এদিনের ম্যাচের সেরা হয়েছেন অক্ষর প্যাটেল। 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by IPL (@iplt20)

জবাবে ব্যাট করতে নেমে কিন্তু, দিল্লির শুরুটা একেবারেই ভাল হয়নি। দুই ওপেনার পৃথ্বি শ (৬) এবং শিখর ধাওয়ান (৮), অল্পরানে ফিরে গিয়েছিলেন। রান পাননি স্টিভ স্মিথ (৯)-ও। পাওয়ার প্লে-র মধ্যেই ৩ উিকেট হারিয়ে বিপদে পড়েছিল দিল্লি। তাও আগের অধিনায়ক শ্রেয়স (৩৩*) ও বর্তমান অধিয়ানয়ক ঋষভ পন্থ (২৬) দলকে স্থিতি দেওয়ার চেষ্টা করছিলেন। কিন্তু, নবম ওভারে জয়ন্ত যাদবের বলে ফিরে যান পন্থ। দ্বাদশ ওভারে অক্ষর প্যাটেল (৯)-কে ফিরিয়ে দিয়েছিলেন বোল্ট। এই পিচে হেতমায়ারও (১৫) ধৈর্য ধরে খেলতে পারেননি। 

আরও পড়ুন - IPL 2021 - নিলামে অবিক্রিত থেকে আজ সর্বোচ্চ উইকেট শিকারী, হর্ষল প্যাটেলের চমকে দেওয়া কাহিনি

আরও পড়ুন - প্রেম করছেন কি সচিনের ছেলে - গুঞ্জনে ৮ বছরের বড় ব্রিটিশ ক্রিকেটার, প্রোপোজ করেছিলেন কোহলিকেও

আরও পড়ুন - IPL 2021 - পারলে সারাদিনই কাটে সুইমিংপুলে, এই হট 'দেশি গার্ল'-এর সঙ্গেই ঘর বাঁধছেন ম্যাক্সওয়েল

এরপরই নেমেছিলেন রবিচন্দ্রন অশ্বিন। এদিন তিনি বল হাতে ১টি উইকেট পেলেও ৪ ওভারে ৪১ রান দেন। সেই খারাপ পারফরম্যান্স তিনি ব্যাট হাতে পুষিয়ে দিলেন। ২১ বলে অপরাজিত ২০ রানের এক দারুণ ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়লেন শ্রেয়সের সঙ্গে। শেষ ওভারে দরকার ছিল ৪ রান। অশ্বিন ওভারের প্রথম বলেই ছয় মেরে খেলা শেষ করে দিলেন। 

মুম্বই বোলারদের মধ্যে ১টি করে উইকেট পেয়েছেন বোল্ট, জয়ন্ত যাদব, ক্রুনাল পান্ডিয়া, বুমরা, এবং নাথান কুল্টার নাইল। কিন্তু, একমাত্র কুল্টার নাইল (৪-১৯-১) এবং বোল্ট (৪-২৪-১) ছাড়া বাকিরা সবাইই বেশ রান দিয়েছেন। বুমরাও ৪ ওভারে ২৯ রান দেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios